সুবর্ণচরে সড়কে খালি কলস রেখে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি
রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ৮:৪৫ অপরাহ্ন

“বিনামূল্যে নিরাপদ ও পর্যাপ্ত সুপেয় পানি প্রাপ্তি আমার অধিকার” প্রতিপাদ্যকে সামনে রেখে উপকূলীয় সকল মানুষের সুপেয় পানির অধিকার নিশ্চিত করতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় মানববন্ধনকারীরা সড়কে খালি কলস রেখে প্রতিবাদ জানায়।

রবিবার (১৪ আগস্ট) সকালে উপজেলার মুক্তিযোদ্ধা চত্বরে সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা, প্রাণ ও এ্যাকশন নেটওয়ার্কের আয়োজনে এ কর্মসূচী পালন করে ভুক্তভোগী স্থানীয় এলাকাবাসী।

সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার সমৃদ্ধি সমাজ উন্নয়ন কর্মকর্তা মো. কেপায়েত উল্যাহ এর সঞ্চালনায় সমৃদ্ধি প্রকল্প সমন্নয়কারী মো. জাকির হোসেনের সভাপতিত্বে মানববন্ধন প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার নির্বাহী পরিচালক মো. সাইফুল ইসলাম সুমন।

এসময় সংস্থার মৎস কর্মকর্তা শহীদুল ইসলাম, সমৃদ্ধি স্বাস্থ্য কর্মকর্তা ফয়সাল আহমেদ ও কানিজ ফাতেমা নয়ন, সমৃদ্ধি শিক্ষা সুপারভাইজার মো. জোবায়ের হোসেন, সাংবাদিক আব্দুল বারি বাবলু ও ইব্রাহিম খলিল শিমুল, সমৃদ্ধি কর্মসূচির শিক্ষিকা, স্বাস্থ্য পরিদর্শক, যুব উন্নয়ন কমিটির সদস্য বৃন্দ, পথচারী, স্থানিয় জনসাধারণ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, জেলার উপকূলীয় জনপদের একটি সুবর্ণচর। গতকয়েক বছর ধরে এ উপজেলার প্রতিটি এলাকায় সুপেয় পানির সংকট দেখা দিয়েছে, যা চলতি বছরে প্রকট আকার ধারন করে। সুপেয় পানির রক্ষায় কৃষি কাজে ব্যবহৃত গভীর নলকূপের ব্যবহার কমিয়ে আনতে হবে। পাশাপাশি বর্ষা মৌসুমে খাল, বিল, নদী-নালাতে বৃষ্টির পানি সংরক্ষণ করতে হবে।

এছাড়া সুবর্ণচরের দক্ষিণ সীমানা ঘেষে বয়ে যাওয়া মেঘনার মরা খালটি পুনঃখনন করে পানি সঞ্চয় করে সুবর্ণচর ও হাতিয়া উপকূলে ২ লক্ষাধিক ভূমি কৃষি কাজে ব্যবহার করা যাবে, এতে করে সুপেয় পানির সংকট অনেকটাই কমে যাবে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com