”শিশুদের চিত্রকর্মে বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়িত হোক”

মানিকগঞ্জ প্রতিনিধি
শনিবার, ২১ আগস্ট, ২০২১, ৮:৪১ অপরাহ্ন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বাষির্কী উপলক্ষে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক সাংস্কৃতিক চেতনায় উজ্জিবিত হয়ে নালী ইউনিয়নে প্রখ্যাত বামপন্থি কবি ও সংগঠক সমর সেন এর কুঠি বাড়ীতে একদল সেচ্ছাসেবী তরুন আলোর পথ শিশু শিক্ষা স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের ব্যানারে বেসরকারি সংগঠন বারসিক এর সহযোগীতায় শিশুদের নিয়ে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সপ্তাহ ব্যাপি চিত্রাঙ্কন , গাছ রোপন, মাস্ক বিতরন  কর্মসূচী পালন শুরু করেছে।

আলোর পথ শিশু শিক্ষা স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের  সভাপতি আকাশ মিয়ার সভাপতিত্ত্বে ও বারসিক কর্মকর্তা সুবির কুমার সরকার এর সঞ্চালনায় স্থানীয় মুরাব্বি নিব্দু মালাকার (৬৮)বঙ্গবন্ধুর শৈশব কালের ঘটনা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। মুক্তিযুন্ধের গল্প ও বঙ্গবন্ধুর হত্যার ঘটনা শিক্ষাথীদের সাথে আলোচনা করেন। প্রভাষক আরশেদ আলী শিশুদের বঙ্গবন্ধুর ছোট বেলার স্কুল জীবনের কথা শুনান।

বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে বহুত্ববাদি সমাজ গড়ার কথা উল্লেখ করেন। বারসিকের অঞ্চলিক সমন্নয়কারী বিমল রায়  বলেন আজকের শিশুরাই আগামী দিনের ভবিষৎ এরাই দেশ, জাতি, সমাজ গড়ার কারিগর তৈরী হবে আলোচনা শেষে শিশুদের মাঝে চিত্রাঅংকনে বিজয়ীদের পুরস্কার তুলে দেন। অংশ গ্রহনকারী  পূজা, নদী, মনিকা, ছোঁয়া বিপাশা, রিতু, রাত্রি  সকলে একসাথে দেখা করে অনেক আনন্দ পায় এবং নিজের মধ্যে করোনা সচেতনের কথা ভাগাভাগি করে নিজ নিজ পরিবারের সকলেই যাতে করোনা সচেতনের জন্য বাড়ির বাহিরে গেলে মাস্ক পড়ে রের হয় সে বিষয়ে তাদের মধ্যে কথা হয়।

চিত্রাঅংকনে ২৫  জন শিক্ষার্থী অংশগ্রহন করে। আলোর পথের যুবক আতিক, আলিফ, রাজিব, আবির সকলে মিলে শিক্ষার্থীদের মাঝে করোনা সচেতন করতে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরন করে।

আলোচনা শেষে শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে ফলজ গাছ রোপন করা হয় সে গাছ গুলোর যতœ শিক্ষার্থীরা করবে বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com