রান্নাঘরে ২ কোটি ৩০ লাখ টাকার সোনার কয়েন

অন্যদৃষ্টি অনলাইন
শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫২ অপরাহ্ন

নিজেদের পুরাতন ভাঙ্গা রান্নাঘর সংস্কার করছিলেন এক বিট্রিশ দম্পতি । রান্নাঘর সংস্কার কাজের সময়ে তারা খুঁজে পেল প্রায় ৪০০ বছরের পুরাতন ২৬৪টি সোনার কয়েন। যার বর্তমান বাজার মূল্য ২ কোটি ৩০ লাখ টাকা। যুক্তরাজ্য ভিত্তিক সংবাদমাধ্যম দ্য টাইমস এর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

দেশটির উত্তরাঞ্চলীয় এলাকার ওই দম্পত্তির খুঁজে পাওয়া স্বর্ণের দাম ২ কোটি ৩০ লাখ টাকা। ব্রিটিশ মুদ্রায় যার মূল্য ২ লাখ ৫০ হাজার পাউন্ড। খুঁজে পাওয়া ওই স্বর্ণের কয়েনগুলো নিলামে বিক্রি করা হবে। তাদের এ কাজে সহায়তা করবে পিংক এন্ড সন নামের একটি প্রতিষ্ঠান। দীর্ঘ ১০ বছর ধরে তারা ওই বাড়িতে বসবাস করে আসছে।

ধারণা করা হচ্ছে খুঁজে পাওয়া ওই স্বর্ণের কয়েনগুলো প্রায় ৪০০ বছরের পুরনো। এ ধরনের স্বর্ণ ২০১৯ সালেও একবার খুঁজে পাওয়া যায়।

স্বর্ণের কয়েন খুঁজে পাওয়ার ব্যাপারে তারা জানায়, একটি বৈদ্যুতিক তার ঠিক করতে গিয়ে হঠাৎ মাটিতে চোখ আটকে যায়। পরে খুঁড়তে গিয়ে বিশাল অংকের কয়েনগুলো আমরা পাই।

এদিকে নিলাম দেখতে মুখিয়ে আসেন স্থানীয় বাসিন্দারাও। ওই দম্পতি যে কয়েনগুলো খুঁজে পেয়েছেন তা মূলত ১৬১০ থেকে ১৭২৭ সালের দিকে ব্যবহার করা হত। 

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com