বরগুনার তালতলীতে তাপবিদ্যুৎ শ্রমিকদের  মানববন্ধন, কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ

বরগুনা প্রতিনিধি
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১:১৬ অপরাহ্ন

বরগুনার তালতলীতে কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের সাত দফা দাবি না মানায় পাওয়ার চায়নায় কর্মরত তিহ সহাস্রাধীক শ্রমিকরা মানববন্ধন, কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ করেছেন।

সোমবার সকাল ৮ টায় তালতলী তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলনের পরিচালনা কমিটি বাংলাদেশ লেবার কংগ্রেস  তালতলী শাখার আয়োজনে উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নের অংকুজান পাড়া এলাকার তাপবিদ্যুৎ কেন্দ্রের ভিতরে শ্রমিকরা মানববন্ধন, কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ লেবার কংগ্রেস (বিএলসি) তালতলী শাখার সভাপতি মো. জাফর হোসেন, শ্রমিক আনসার আলী, হাসিবুর রহমান, আরিফ খান প্রমুখ।

বক্তারা বলেন, এর আগে গত ২৩ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত শ্রমিকরা তিন  দিনের আলটিমেটাম দিয়ে পাওয়ার চায়না কোম্পানির কাছে সাত  দফা দাবি জানানো হয়।শ্রম আইন অনুযায়ী আট  ঘণ্টা ডিউটি করতে হবে, ৮ ঘন্টা পরে অতিরিক্ত সময় ওভারটাইমের দ্বিগুণ মজুরি দিতে হবে, বিনা কারনে চাকরি থেকে ছাঁটাই করা যাবে না, প্রতি সপ্তাহে শুক্রবার ছুটি দিতে হবে, কাজ শেষে শ্রমিকদের পাওনা পরিশোধ, নামাজের স্থান, বিশুদ্ধ খাবার পানি সহ সাত দফা দাবি তিন দিনের মধ্যে না মানলে কর্মবিরতির হুঁশিয়ারি দিয়ে লিখিতভাবে দাবি করা হয় কোম্পানিটির কাছে।

উৎপাদন ব্যাবস্থাপক, মি. হাও দায়সারা বক্তব্য বলেন , যদি পাওয়ার চায়না কোম্পানি শ্রমিকদের দাবি মানে তাহলে আমরাও দাবি মানবো।ইমরান হোসেন নামে এক শ্রমিক বলেন, চায়না কোম্পানির কাছে আমরা  সাত  দফা দাবি জানিয়েছি ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com