’’আইপিএলে স্টার্কের চেয়ে মুস্তাফিজ বেশি উইকেট পাবেন’’

ক্রীড়া ডেস্ক
মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

আইপিএলে এবার মুস্তাফিজের দল পাওয়া নিয়েও ছিল শঙ্কা। সাম্প্রতিককালে যে ফর্মটা ঠিক মুস্তাফিজসুলভ ছিল না তার। অনেকটা অপ্রত্যাশিতভাবেই চেন্নাই সুপার কিংস দলে ভেড়ায় তাকে। মূলত চিপকের স্লো উইকেটের কথা মাথায় রেখেই কাটার মাস্টারকে দলে টানে পাঁচবারের চ্যাম্পিয়নরা। সেই আস্থার প্রতিদানও দলকে দিচ্ছেন মুস্তাফিজ। এখন পর্যন্ত আসরের সর্বোচ্চ উইকেটশিকারি যে তিনিই।

আইপিএলে গত আসরটা মোটামুটি বেঞ্চে বসেই কাটিয়েছেন মুস্তাফিজুর রহমান। তবে এবারের হিসেব ভিন্ন। চেন্নাই সুপার কিংসের অন্যতম প্রধান বোলিং ভরসা যে তিনিই। কাটার আর স্লোয়ারের মনোমুগ্ধকর প্রদর্শণী দেখাচ্ছেন ‘দ্য ফিজ’। মাঝে দেশে ফিরতে হওয়ায় এক ম্যাচ মিস করা বাদ দিলে প্রতিটি ম্যাচেই চেন্নাইয়ের একাদশে ছিলেন মুস্তাফিজ। দলটির সমর্থকরাও আপন করে নিয়েছে কাটার মাস্টারকে।

অন্যদিকে মিচেল স্টার্ক এবার আইপিএলে ফিরেছেন দীর্ঘ ৮ বছর পর। যেনতেন ফেরা নয়, নিলামে রেকর্ড গড়ে তাকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের ইতিহাসেই সবচেয়ে দামি খেলোয়াড় স্টার্কের সঙ্গে গতকাল মুখোমুখি লড়াই হয়েছে মুস্তাফিজের। এম চিদাম্বরম স্টেডিয়ামে কলকাতা বনাম চেন্নাই ম্যাচে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে মুস্তাফিজের দল। মুখোমুখি লড়াইয়েও জয়ী মুস্তাফিজ। বল হাতে দেখিয়েছেন দারুণ নৈপুণ্য। স্টার্কের উইকেটটিও পেয়েছেন তিনি।

গতকালের ম্যাচ সামনে রেখে আইপিএল টি-টোয়েন্টি ডট কম একটি জরিপ চালায়। সেখানে প্রশ্ন করা হয় মুস্তাফিজ এবং স্টার্কের মধ্যে কে সবচেয়ে বেশি উইকেট শিকার করবেন। এই জরিপে বেশিরভাগ সমর্থকের ভোট পেয়েছেন কাটার মাস্টার। শতকরা ৮৩ শতাংশ মানুষই মনে করেন এবারের আইপিএলে স্টার্কের চেয়ে বেশি উইকেট শিকার করেন মুস্তাফিজ। অন্যদিকে স্টার্কের বাক্সে গেছে মোটে ১৭ শতাংশ ভোট।

দর্শকদের ভোটের রায় অবশ্য এখন পর্যন্ত মাঠে অনুদিত করতে পেরেছেন মুস্তাফিজ। এক ম্যাচ কম খেলেও আসরের সর্বোচ্চ উইকেটশিকারি তিনিই। ৪ ম্যাচ খেলে মুস্তাফিজের সংগ্রহ ৯ উইকেট।

দেশে ফেরার আগেই ৩ ম্যাচে ৭ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন মুস্তাফিজ। কিন্তু ভিসা সংক্রান্ত কার্যক্রম সারতে দেশে ফেরার পর পার্পল ক্যাচ হাতছাড়া হয় মুস্তাফিজের। টুপি ওঠে যুঝবেন্দ্র চাহলের মাথায়। কিন্তু রোববার (৭ এপ্রিল) চেন্নাই ফিরে ম্যাচ খেলতে নেমেই হারানো পার্পল ক্যাচ ফের উদ্ধার করেছেন মুস্তাফিজ। গতকালকের ম্যাচে ৪ ওভার বল করে মাত্র ২২ রান দিয়ে শিকার করেছেন শ্রেয়াস আইয়ার ও মিচেল স্টার্ককে।

অন্যদিকে রেকর্ড গড়ে এবারের আইপিএলে কলকাতায় যোগ দিয়ে নিজেকে হারিয়ে খুঁজছেন স্টার্ক। প্রথম দুই ম্যাচ উইকেটশূন্য থেকেছেন। পাশাপাশি রান বিলিয়েছেন অকাতরে। তৃতীয় ম্যাচে অবশ্য উইকেট পেয়েছিলেন। গতকাল চেন্নাইয়ের বিপক্ষেও থেকেছেন উইকেটশূন্য।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com