নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০৫ ডিসেম্বর ২০২২, ০৮:০৭ অপরাহ্ন

আগস্টে আসছে স্যামসাং অডেসি গেমিং মনিটর

আরউইন আহমেদ মিতু
সোমবার, ২৭ জুন, ২০২২, ১২:২২ অপরাহ্ন

প্রযুক্তির দুনিয়ায় অভিনব স্ক্রিন এর ক্ষেত্রে বলতে গেলে সবসময়ই নতুন মাত্রা যোগ করেছে স্যামসাং। এবারো তার ব্যতিক্রম নয়। আগামী আগস্টেই তারা বাজারে নিয়ে আসছে এমন গেমিং মনিটর যা ডিসপ্লের আগের সব সংজ্ঞা পালটে দেবে।

৫৫ ইঞ্চির এই কার্ভড মনিটরটির এসপেক্ট রেশিও ধরা হয়েছে ১৬/৯। এই বছর লাস ভেগাসে অনুষ্ঠিত হওয়া কন্সিউমার ইলেক্ট্রনিক শো-তে এই মনিটরটি সবার সামনে উপস্থাপন করে স্যামসাং। মনিটরটি ল্যান্ডস্কেপ ও পোট্রেট উভয় মোডেই ব্যবহার করা যাবে। একাধিক স্ক্রিন ও ফোরকে সুবিধাসহ এই মনিটরটি তৈরি করা হয়েছে ভিএ প্যানেলের ভিত্তিতে, যা গেমিং অভিজ্ঞতাকে নিয়ে যাবে নতুন এক উচ্চতায়।

তবে লাস ভেগাসের শোতে এই গেমিং মনিটরটির  স্পেসিফিকেশন সম্পর্কে অনেক কিছুই গোপন রেখেছে স্যামসাং। বাজারে আসার আগে এটির সব বৈশিষ্ট্য সম্পর্কেও নিশ্চিত হয়ে বলার সুযোগ নেই। তবু প্রযুক্তি প্রেমীদের মধ্যে এই মনিটরটি ব্যাপক সাড়া ফেলে দিয়েছে।

বিশাল সাইজের এই স্ক্রিনটি স্যামসাং অডেসি আর্ক সিরিজের। এই সিরিজটিতে স্যামসাং কাজ করছে স্ক্রিন ব্যাবহারকারীর অভিজ্ঞতার সর্বোচ্চ সুবিধার উপর ভিত্তি করে। ফলে এই সিরিজের স্ক্রিনগুলোতে পাওয়া যাবে নেক্সট জেনারেশন গেমিং অভিজ্ঞতা। এছাড়াও মাল্টিপাল স্ক্রিন ও মনিটর সুইং ফিচার থাকায় অফিস ও এডিটিং এর কাজেও বেশ সহায়ক হবে এই সিরিজের ডিসপ্লেগুলো।

অডেসি আর্কে থাকছে ৬টি ডলবি এটমস সহ বিল্ট ইন স্পিকার ২.২.২। ১০০০ কার্ভড রেডিয়াসের ওই স্ক্রিনের রিফ্রেশ রেট আন্দাজ করা হচ্ছে ১৬৫ হার্টজ। এছাড়াও ১ মিলি সেকেন্ড রেসপন্স টাইম থাকবে এই ডিসপ্লেতে।

অডেসি আর্ক গেমিং মনিটর ২০২২ এর দাম এখনো প্রকাশ করেনি স্যামসাং। তবে তাতে প্রযুক্তি প্রেমীদের আগ্রহে কোনো ঘাটতি হয়নি। ডাবল সুইংগার কাস্টমাইজড ভিউ এবং এর ফিউচারিস্টিক লুকের কারণে এর জনপ্রিয়তা বেড়ে গেছে বহুগুণে। তবে স্যামসাং আমাদের আশা কতটুকু পূরণ করবে, তা জানা যাবে আগস্ট মাসেই।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ