সরকার কোন পদক্ষেপ বাজার নিয়ন্ত্রণে কার্যকর হবে না: জিএম কাদের

অন্যদৃষ্টি অনলাইন
শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪, ৮:০০ অপরাহ্ন

সরকার দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে রাখতে পারবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, সরকার যে কয়েকটি পদক্ষেপ নিয়েছে কোনোটিই কাজে আসছে না। আমি আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি, সরকার যে পদক্ষেপ নিচ্ছে তা বাজার নিয়ন্ত্রণে কার্যকর হবে না।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকালে রংপুর নগরীর জাতীয় পার্টির কার্যালয়ে জেলা ও মহানগর জাতীয় পার্টির কর্মীসভায় যোগদানের পূর্বে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেন, মিয়ানমার আর্মির সঙ্গে আরাকান আর্মির যে যুদ্ধ চলমান রয়েছে, সেই যুদ্ধের কারণে বাংলাদেশে নতুন করে সমস্যার সূচনা হয়েছে। যা বাংলাদেশের জন্য উদ্বেগের বিষয়।

জিএম কাদের বলেন, মিয়ানমারের সৈন্যরা যেহেতু আমাদের দেশে প্রবেশ করছে এটা নিয়ে সরকারের সিদ্ধান্তের প্রশ্ন আছে। এ নিয়ে আমাদের প্রস্তুতি নিতে হবে আমরা এ বিষয়ে সবাই উদ্বিগ্ন। যেটাই হোক না কেন, এ বিষয়ে দেশবাসীর কাছে সুস্পষ্টভাবে বিষয়টি তুলে ধরা দরকার।

তিনি বলেন, এখন যারা দেশে ঢুকছেন, সংখ্যায় খুব বেশি নয়। তবে বিগত সময়ে প্রায় ১২ লাখ রোহিঙ্গা দেশে প্রবেশ করেছে। আরও যদি প্রবেশ করে কিংবা আসা শুরু হয় তাহলে আমাদের সমস্যা তৈরে করবে।

জাতীয় পার্টির (জাপা) একাংশের চেয়ারম্যান ও সাবেক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের কাউন্সিলের তারিখ ঘোষণার বিষয়ে জিএম কাদের বলেন, রাজনীতি ও দল করার সবার অধিকার রয়েছে। যারা এসব করছে তারা কেউ জাতীয় পার্টির নয়। তাছাড়া এসব কাউন্সিল আইনগত কোনো ভিত্তি রাখে না। এজন্য এ বিষয়ে আমাদের কোন মতামত নেই।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাকসহ জাতীয় পার্টির নেতারা।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com