বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে বিজিবি

অন্যদৃষ্টি অনলাইন
সোমবার, ২০ জুন, ২০২২, ৮:১১ অপরাহ্ন

বাংলাদেশ ব্যাংকে আগুনবন্যায় ক্ষতিগ্রস্তদের উদ্ধার তৎপরতা, প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা দিয়ে পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২০ জুন) বিজিবির ৪৮, সিলেট ব্যাটালিয়নের তত্ত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলার বন্যাদুর্গত শিমুলতলা গ্রামের অসহায় ২৫০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করে বিজিবি। ২৮, সুনামগঞ্জ ব্যাটালিয়নের তত্ত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার বন্যাদুর্গত ২০০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করে। এ সময় বিজিবির সরাইল রিজিওন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিপৎসীমার ওপরে তিস্তা-ধরলার পানি, ২০ হাজার পরিবার পানিবন্দি

এছাড়া বন্যাদুর্গত প্রায় ৪০০ জনকে বিজিবির একটি চিকিৎসক দল  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং ওষুধ বিতরণ করে। ১৯, বিজিবি জকিগঞ্জ ব্যাটালিয়ন বন্যাকবলিত লালাখাল এলাকার নিশ্চিতপুর ও লালাবস্তি গ্রামে আটকে পড়া ২২টি বানভাসি পরিবারকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়াসহ তাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করে।

বিজিবির ময়মনসিংহ সেক্টরের নেত্রকোনা ব্যাটালিয়নের তত্ত্বাবধানে দুর্গাপুর উপজেলার বন্যাদুর্গত দুর্গাপুর ইউনিয়নের অসহায় ১৫০টি পরিবার এবং ৩৫, জামালপুর ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় কুড়িগ্রামের রৌমারী উপজেলার সাহেবের আলগা বিওপির সীমান্তবর্তী এলাকায় বন্যাকবলিত অসহায় পানিবন্দি দুঃস্থ ৩০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com