পাটুলীকে আধুনিক ও মডেল ইউনিয়ন গড়তে চান চেয়ারম্যান জামান

প্রদীপ কুমার দেবনাথ।।
শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ৮:০৪ পূর্বাহ্ন

নরসিংদী জেলার বেলাব উপজেলার বর্তমান চেয়ারম্যান ইফরানুল হক ভূঁইয়া জামান বর্তমান সময়ে জনপ্রিয় চেয়ারম্যানদের মধ্যে অন্যতম। ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান মুজিব আদর্শের এই চেয়ারম্যান অত্যন্ত পরিশ্রমী, মিশুক ও পরোপকারী।

বর্তমান সরকারের আমলে রাজনৈতিক কর্মকাণ্ডে সরব উপস্থিতি সহ এলাকার উন্নয়নে যার আন্তরিক প্রয়াস লক্ষণীয়। পাটুলী ইউনিয়নের সর্বত্র রাতদিন জনগণের সার্বিক অবস্থার নিয়মিত খোঁজ খবর ও তাৎক্ষণিক সমস্যার সমাধানে তার খ্যাতি ব্যাপক। ইতিমধ্যে ইউনিয়নের দূর্দশা গ্রস্থ, অসহায়, হতদরিদ্র মানুষদের নিয়মিত আর্থিক ও ত্রাণসামগ্রী বিতরণ করে যাচ্ছেন। সামাজিক আচার-অনুষ্ঠান, ধর্মীয়, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রত্যেকটিতেই তার স্বতঃস্ফূর্ত উপস্থিতি, সামাজিক ও পারিবারিক বিরোধ মিমাংসায় পিতার মতোই খ্যাতি অর্জন করেছে।

উল্লেখ্য, তার পিতা মরহুম এরশাদুল হক ভূঁইয়া কাঞ্চন চেয়ারম্যান ছিলেন এ ইউনিয়নের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বর্ণপদক প্রাপ্ত সর্বকালের শ্রেষ্ঠ চেয়ারম্যান। মোঃ ইফরানুল হক ভূঁইয়া জামান নির্বাচিত হওয়ার পর ইউনিয়নের অবহেলিত ও যোগাযোগ বিচ্ছিন্ন গ্রামগুলোতে ইটের গাঁথুনি দ্বারা সেমি পাকা রাস্তা, কালভার্ট নির্মাণ করেন। ইউনিয়নের শিক্ষাপ্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে প্রকৃত শিক্ষা বিস্তারের লক্ষ্যে নিজ অর্থায়নে গরীব শিক্ষার্থীদের মাঝে বই, খাতা, পোষাক সহ সকল শিক্ষা উপকরণ বিতরণ করেন। দুস্থ অসহায় শিক্ষার্থীদের আর্থিক সাহায্য করে যাচ্ছেন।

ইউনিয়নের যুবক, বৃদ্ধ, মধ্যবয়সী সকলের আপন তিনি। রাস্তার ধারে, কবরস্থানে, মন্দির – মসজিদ প্রাঙ্গনে নিজ অর্থায়নে বৃক্ষ রোপন করে যাচ্ছেন নিয়মিত। এই করোনা মহামারীতে সরকারি ত্রাণের পাশাপাশি নিজ অর্থায়নে ব্যাপক ত্রাণসামগ্রী বিতরণ করেছেন ও করে যাচ্ছেন। জনকল্যাণে নিবেদিত এই চেয়ারম্যান ২০০১ ও ১/১১ এর পট পরিবর্তনের সময় বিএনপি – জামাত জোট সন্ত্রাসীদের চরম আক্রমণের শিকার হয়েছিলেন। ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছিল তার বাড়িঘর, মারাত্মকভাবে আহত হয়েছিল তার পরিবারের লোকজন। লুটপাট ও মামলা হামলার মাধ্যমে নিঃস্ব করে দেওয়া হয়েছিল তাদের।

বাংলাদেশ আওয়ামীলীগের আদর্শ বুকে ধারণ করে এগিয়ে গেছেন বীরদর্পে। জনগণের ব্যাপক সমর্থন নিয়ে ২০১৬ সালে নির্বাচিত হয়ে অধ্যাবধি জনসেবা করে যাচ্ছেন তিনি। একান্ত আলাপ চারিতায় তিনি বলেন, ‘আমার স্বপ্ন আমার এ ইউনিয়নকে সকলের সহযোগিতায় একটি আধুনিক ও মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো। দায়িত্ব নেওয়ার পর থেকে সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যাগুলোর সমাধান করেছি। আগামী নির্বাচনে জনগণ আমাকে নির্বাচিত করলে একটি পরিছন্ন ইউনিয়ন জনগণকে উপহার দেব।’

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com