পঙ্গু মুসলিমকে পূর্ণবাসনে এগিয়ে এলো সংশপ্তক

মোহাম্মদ আলী, লক্ষ্মীপুর
মঙ্গলবার, ১১ মে, ২০২১, ৮:১১ অপরাহ্ন
পঙ্গু মুসলিমকে পূর্ণবাসনে এগিয়ে এলো সংশপ্তক

মুসলিম উদ্দিন (৪৫)। শারিরীক প্রতিবন্ধী, দুই পা নেই। কোন অবলম্বন না থাকায় ভিক্ষাবৃত্তি পেশায় নিজেকে জড়িয়ে নেন। পঙ্গু হলেও ভিক্ষা করতে লজ্জা লাগতো। নিজ এলাকার মীরগঞ্জ বাজার-কাপিলাতলি বাজারসহ রায়পুরে ভিক্ষা করতেন।

ইদানিং ছেলে মেয়েরা বড় হওয়ার কারনে নিজ এলাকা ছেড়ে চলে আসেন রামগঞ্জে। রামগঞ্জ শহরের জিয়া শপিং কমপ্লেক্সের মসজিদ গেইটের সামনে বসে ভিক্ষা করেন। স্কুল পড়ুয়া ছেলে মেয়েদের কথা ভেবে ভিক্ষার মতো পেশাটি নিজের কাছে বিষিয়ে তোলে। তারাও বড় হয়েছে, বাবাকে ভিক্ষাবৃত্তির মতো অসন্মানজনক পেশাতে দেখতে চায় না।

কিন্তু কি-ই বা করার আছে মুসলিম উদ্দিনের, দুইটি পা-ই যেখানে নেই। সেখানে স্ত্রী ও সন্তানের মুখে খাবার তুলে দিবে কিভাবে?

মুসলিম উদ্দিনের আকুতি আর ছেলে মেয়েদের কথা বিভিন্ন মাধ্যমে জানতে পেরে ছুটে আসে মানসিক-শারিরীক ও পথশিশুদের নিয়ে কাজ করা মানবিক সংগঠন সংশপ্তক এসোসিয়েশন রামগঞ্জ ।

বিকালে রামগঞ্জ জিয়া শপিং কমপ্লেক্সের গেইটে মুসলিম উদ্দিনকে স্থায়ীভাবে একটি পান-চকলেট ও জুসসহ বিভিন্ন মালামাল দিয়ে একটি বাক্স দোকান উপহার দেয়া হয়।

সংক্ষিপ্ত অনুষ্ঠানের প্রধান অতিথি রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা এসময় উক্ত দোকানের চাবি মুসলিম উদ্দিনের হাতে তুলে দেন। তার পূর্বে তিনি এ ধরনের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবান ও সমাজপতিদের নিকট অনুরোধ জানান।

এসময় বিশেষ অতিথি হিসাবে সার্বিক সহযোগীতায় হাত বাড়ানোর আশ্বাস দিয়ে বক্তব্য রাখেন, রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটোয়ারী, রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন।

সংশপ্তকের পক্ষে মোঃ ইমাম হোসেন স্বপন অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com