চুয়াডাঙ্গায় গাছ ফেলে ঘন্টাব্যাপী গণ ডাকাতি, ১২ ভরি স্বর্ণসহ প্রায় ৩০ লাখ টাকা লুট

সাইদুর রহমান
শুক্রবার, ১ জুলাই, ২০২২, ১০:০৩ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গার সড়াবাড়িয়া শালিকচরা মাঠে গাছ ফেলে রাস্তা বন্ধ করে প্রায় নগদ ৩০ লক্ষ টাকাসহ ১২ ভরি স্বর্ণ লুট করেছে একটি অজ্ঞাত ডাকাত চক্র।

বৃহস্পতিবার রাত ৯ টার দিকে গহেরপুর-সড়াবাড়িয়া সড়কে শালিকচরা মাঠে রাস্তায় একটি গাছ ফেলে ঘন্টাব্যাপী এ ডাকাতি করে ডাকাতদল।

এ সময় তারা প্রাইভেট, অটো, আলমসাধু, পাখিভ্যানসহ মোটরসাইকেল আটকে অন্তত ২০ জন মানুষের গলায় রামদা ধরে মারধর করে অর্থ লুট করে।

স্থানীয়সুত্রে জানাগেছে বৃহস্পতিবার (৩০ জুন) চুয়াডাঙ্গার সবচেয়ে বড় পশুহাট শিয়ারমারী বাজার ছিল। তবে প্রতি বৃহস্পতিবার হাট উপলক্ষে পুলিশের টহল থাকলেও ঘটনার সময় টহল টিম ছিলনা। এবিষয়ে নানা ধরনের মন্তব্য ইতিমধ্যে প্রকাশ করছে সাধারণ জনগন।

আলমডাঙ্গা থানার জোড়গাছা গ্রামের শহিদুল হকের ছেলে গরু ব্যবসায়ী আব্দুল হক আজাদ বলেন, আমরা শিয়ালমারী পশুহাট থেকে মোটরসাইকেল যোগে ফেরার সময় সড়াবাড়ীয়া মাঠের মধ্যে পৌছালে আমার কাছে ব্যাগে থাকা ১৪ লাখ টাকা রামদা দেখিয়ে  ছিনিয়ে নেয়।

সড়াবাড়িয়ার সুপার ব্রীক্সের সত্বাধিকারী আব্দুল ওহেদ প্রাইভেট যোগে বাড়িতে যাওয়ার সময় তার প্রাইভেটের গতিরোধ করে তার কাছে থাকা ৯ লক্ষ টাকা লুট করে ডাকাতদল।

ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারি বিশ্বজিৎ সাহা( মিথুন),  ঝিনাইদহের সেনেটারী ব্যবসায়ী মিলন, রনি সাহা ও  ঠিকাদার এম এম এন্টারপ্রাইজ মালিক রাজু জীবননগর থেকে প্রাইভেট যোগে বাড়ি ফিরছিলেন এ সময় তারা সড়াবাড়িয়ার শালিকচরা মাঠ নামক স্থানে পৌছালে তাদের গাড়িটির গতিরোধ করে এবং তাদের কাছে থাকা নগদ ৫২ হাজার টাকা, ২টি স্বর্ণের চেইন, ৫ টি স্বর্ণের আংটি ও ১ টি স্বর্ণের ব্রেসলেট লুট করে ডাকাতদল।

এছাড়াও গড়াইটুপি গ্রামের খোকনের কাছ থেকে নগদ ৫ হাজার টাকা, তেঘরী গ্রামের তৈমুরের কাছ থেকে ২ হাজার টাকা, সড়াবাড়িয়ার বিশারত ও মন্টুর কাছ থেকে ২০ হাজার টাকা, সুজায়েতপুর গ্রামের ডাক্তার মিলন হোসেনের কাছ থেকে ২ হাজার টাকা, বাটিকাডাঙ্গা গ্রামের শ্যামল ও কামাল কাছ থেকে ২ হাজার টাকা ডাকাতি করে। পরে অনেকে ডাকাতির দৃশ্য দুর থেকে দেখে দৌড় দিয়ে পালিয়ে যায় এবং চিৎকার দেয়,পরে স্থানীয়রা ছুটে আসায় ডাকাত দল পালিয়ে যায়। স্থানীয়রা মাঠের মধ্য থেকে একটি মালিকবিহীন পাখিভ্যান উদ্ধার করে।

ডাকাতির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক ও দর্শনা থানা ইনচার্জ লুৎফর কবীর।

এ বিষয়ে দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) লুৎফুল কবির বলেন, আমরা জানতে পারি এখানে রাস্তায় গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com