শিক্ষক নিয়োগের ৩য় গণবিজ্ঞপ্তি স্থগিতের নির্দেশ

অন্যদৃষ্টি অনলাইন
বৃহস্পতিবার, ৬ মে, ২০২১, ৩:৩৪ অপরাহ্ন

এনটিআরসিএর ৩য় গণবিজ্ঞপ্তি স্থগিত করার আদেশ দিয়েছে হাইকোর্ট। এইসঙ্গে ১ম থেকে ১২তম নিবন্ধন পরীক্ষার সনদধারীদের মধ্যে যারা বঞ্চিত মনে করে আদালতে গিয়েছিলেন তাদেরকে আগামী ৭ দিনের মধ্যে নিয়োগ দেওয়ার সুপারিশ করার নির্দেশ দিয়েছে হাইকোর্টে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রিলেভেলে নিয়োগের জন্য প্রার্থী বাছাই ও সুপারিশ করার দায়িত্ব  বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার (৬মে) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন শুনানি করে এমন আদেশ দেয়া হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছেন রিটকারীদের আইনজীবী ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খুরশিদ আলম খান। তাকে সহায়তা করেন ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ।

অপরদিকে এনটিআরসিএ,র পক্ষে ছিলেন অ্যাডভোকেট আনিস রহমান।

ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ বলেন, এনটিআরসিএ আগের কাজ আগে না করে পরের কাজ আগে করায় এমন আদেশ দেয়া হয়েছে। প্রায় ২০/২১টি মামলায় রিটকারীর সংখ্যা দেড় হাজারের মতো।

২০১৭ খ্রিষ্টাব্দের ১৪ ডিসেম্বর হাইকোর্ট একটি রায় দিয়েছিলেন। ওই রায়ে কয়েক দফা নির্দেশনা ছিলো। তার মধ্যে একটি ছিলো সম্মিলিত মেধা তালিকা অনুযায়ী রিট আবেদনকারী এবং অন্যান্য আবেদনকারীদের নামে সনদ জারি করবে।

কিন্ত ২ বছরেও রায় বাস্তবায়ন না করায় রিট আবেদনকারীরা আদালত অবমাননার আবেদন করেন। সে আবেদনের শুনানি করে ২০১৯ খ্রিষ্টাব্দে রুল জারি করেন হাইকোর্ট।

এ রুল বিবেচনাধীন থাকা অবস্থায় ৫৪ হাজার পদের  জন্য গণবিজ্ঞপ্তি জারি করে এনটিআরসিএ। এরপর নিয়োগ থেকে বিরত থাকতে একটি আবেদন করে রিটকারীরা।

তবে, এই আদেশের বিরুদ্ধে আপিল করবে এনটিআরসিএ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com