নিয়ামতপুরে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপনের উদ্বোধন

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
রবিবার, ২৮ জানুয়ারী, ২০২৪, ৮:৩৮ অপরাহ্ন

নওগাঁর নিয়ামতপুরে ২০২৩-২৪ অর্থ বছরে প্রণোদনা কর্মসূচীর আওতায় বোরো ধানের (হাইব্রীড বীজ) সমলয় চাষাবাদ বøক প্রদর্শনী স্থাপনের জন্য রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে বোরো ধানের চারা রোপনের উদ্বোধন করা হয়।

২৭ জানুয়ারী শনিবার বেলা ৩টায় রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে বোরো ধানের চারা রোপন উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ও সহকারী কমিশনার (ভূমি) রূপম দাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, অফিসার ইন চার্জ মাইদুল ইসলাম,

উপজেলা কৃষি অফিসার কামরুল হাসানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ, নওগাঁ জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ¦ আবেদ হোসেন মিলন, ভাবিচা ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ¦ ওবাইদুল হক, চন্দননগর ইউনিয়ন চেয়ারম্যান বদিউজ্জামান বদি, নিয়ামতপুর সদর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান নঈম, কৃষি সম্প্রসারণ অফিসার সামসুদ্দোহা, উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা সাফিউল আলম।

নিয়ামতপুর উপজেলায় রাইস ট্রান্সপ্লান্টারের জন্য ৫০ জন কৃষকের মাঝে ১শ ৫০ বিঘার জমির জন্য হাইব্রীড ধান (সুরভী-১) ৩শ কেজি বীজ, ৪ হাজার ৫শ কেজি ইউরিয়া, ২ হাজার কেজি ডিএপি, ২ হাজার ৫শ কেজি এমওপি বিনামূলে প্রদান করা হয়। বীজের বয়স ২৮দিন। এই ধানের বীজতলা তৈরী, রোপন, ও ধান কাটা সবই যন্ত্রের মাধ্যমে হবে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com