ফুরফুরা শরীফের পীর ন’হুজুর কেবলার ৪৩ তম ওফাত দিবস

আসিফ ইকবাল কাজল
রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪, ৮:০৩ অপরাহ্ন

ফুরফুরা শরীফের পীর এ কামেল, মাদারজাদ ওলি, গাওসুল ওয়াক্ত হজরত মওলানা শাহ সুফী নাজমুস সায়াদাত সিদ্দিকী ন’হুজুর পীর কেবলা (রহঃ) এঁর ৪৩তম ওফাত দিবস আজ রোববার (৭ জানুয়ারি)। ধর্মীয় ভাব গাম্ভির্য্যরে সাথে দিবসটি পালনের জন্য এপার বাংলা ওপার বাংলায় বিস্তারিত কর্মসুচির আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষ্যে ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়ায় সায়াদাতিয়া খানকাহ শরীফে রোববার সন্ধ্যায় সওয়াব রেসানী, মিলাদ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে। দিবসটি উপরক্ষ্যে শহর ও গ্রামে সপ্তাহব্যাপী হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র ও নগদ অর্থ বিতরণ করা হয়।

এদিকে ঢাকার ট্রাফিক্যাল হাইওয়ে হোমস সায়াদাতিয়া খানকাহ শরীফ ও খুলনা শহরেও হুজুর কেবলার ওফাত দিবসটি ধর্মীয় ভাবগাম্ভির্য্য পরিবেশের মধ্য দিয়ে দিবসটি পালন করা হবে।

উল্লেখ্য ১৯৮২ সালের এই দিনে ন’হুজুর পীর কেবলা (রহঃ) ভক্ত আশেকানদের কাঁদিয়ে ওফাত লাভ করেন। দিবসটি পালনে প্রতিবছরই এপার বাংলা ও ওপার বাংলায় বিস্তারিত কর্মসূচি গ্রহন করা হয়।

ন’হুজুর পীর কেবলার পৌত্র পীর এ কামেল আল্লামা হযরত বাকী বিল্লাহ (রহ:) এঁর একমাত্র সাহেবজাদা জমিয়তে জাকেরিণের মুখ্য নির্দেশক মওলানা মোহাঃ আল্লামা জাবিহ্হুল্লাহ (মাদ্দঃ) সিদ্দিক ন’হুজুর কেবলার ওফাত দিবস উপলক্ষ্যে আয়োজিত সওয়াব রেসানী, মিলাদ এবং দোয়ার মাহফিল শরীক হয়ে মুরীদ ও ভক্ত আশেকানদের অশেষ নেকী হাসিল করার আহবান জানান।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com