পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী সহিংসতা : বিধানসভার অধিবেশন বয়কটের সিদ্ধান্ত বিজেপি’র

অন্যদৃষ্টি অনলাইন
শনিবার, ৮ মে, ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন
পশ্চিমবঙ্গ বিধানসভা

ভারতের পশ্চিমবঙ্গে নির্বাচন পরবর্তী সময়ে রাজ্য জুড়ে সহিংসতার অভিযোগে স্পিকার নির্বাচন ও বিধানসভা অধিবেশন বয়কট করল বিজেপি।

শুক্রবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এমপি বলেন, ‘বিধায়কদের নিরাপত্তা নিশ্চিত না হলে, রাজ্যের অশান্তি বন্ধ না হলে কোনও বিজেপি বিধায়ক আসবেন না বিধানসভায়।’ একইসঙ্গে আগামীকাল (শনিবার) বিধানসভার অধ্যক্ষ নির্বাচনেও বিজেপি বিধায়করা অংশগ্রহণ করবে না বলে দিলীপ ঘোষ মন্তব্য করেন।

দিলীপ বাবু বলেন, ‘রাজ্যে সন্ত্রাসের পরিবেশে অনেক বিধায়ক শপথ নিতে আসতে পারেননি। আমি বিধায়কদের বলেছি, এলাকায় গিয়ে সাধারণ মানুষের সঙ্গে, কর্মীদের সঙ্গে থাকুন। সন্ত্রাস বন্ধ না হলে কোনও অধিবেশনেই আসবে না দল।’

রাজ্যের বিভিন্ন এলাকায় চলমান অশান্তির প্রতিবাদ করেছে বিজেপি। ওই ইস্যুতে গত ৫ মে দেশজুড়ে ধর্না-অবস্থান কর্মসূচি পালন করে গেরুয়া শিবির। ইতোমধ্যেই বিষয়টি কলকাতা হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছে। রাজ্যে ভোট পরবর্তী সহিংসতা বন্ধ করতে সরকার কী কী পদক্ষেপ গ্রহণ করেছে? কোথায় কতটা অশান্তি ছড়িয়েছে?  এ সবের বিস্তারিত তথ্য চেয়ে স্বরাষ্ট্র সচিবের কাছে রিপোর্ট তলব করেছে কলকাতা হাই কোর্ট।

এই পরিস্থিতিতেই বিধানসভা অধিবেশন বয়কটের সিদ্ধান্তের কথা জানালেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এমপি।

অন্যদিকে, রাজ্যের শাসকদল তৃণমূলের দাবি, বিধানসভা নির্বাচনে যেসব জায়গায় বিজেপি জিতেছে সেসব জায়গায় সহিংসতা সৃষ্টি হচ্ছে। কিছু কিছু ক্ষেত্রে বিজেপি নেতা-মন্ত্রীদের উসকানি রয়েছে বলেও তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে। সুত্র :পার্সটুডে

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com