কুষ্টিয়ায় হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড

রাশেদুজ্জামান রিমন
মঙ্গলবার, ১৪ জুন, ২০২২, ৪:১৬ অপরাহ্ন

কুষ্টিয়ায় জালাল উদ্দিন (৭০) নামে এক বৃদ্ধকে গলা কেটে হত্যার দায়ে স্বামী-স্ত্রীর যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন কুষ্টিয়ার মিরপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের নওপাড়া এলাকার মৃত মুনতাজ মন্ডলের ছেলে সাহাবুল ইসলাম এবং তার স্ত্রী মারিয়া আহমেদ। রায় ঘোষণার সময় আসামি সাহাবুল আদালতে উপস্থিত থাকলেও দণ্ডপ্রাপ্ত অপর আসামি মারিয়া পলাতক রয়েছেন।

জায়েদের বিরুদ্ধে সানির অভিযোগ, নিয়ে কি বললেন কাঞ্চন

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৫ জানুয়ারি সকালে কুষ্টিয়া সদর উপজেলার বারখাদা মধ্যপাড়ার জালাল উদ্দিনের বাড়িতে আসামি সাহাবুল ইসলাম ও তার স্ত্রী মারিয়া আহমেদের প্রত্যক্ষ সহযোগিতায় চুরি করতে ব্যর্থ হওয়ায় এবং ভিকটিম জালাল দেখে ফেলায় তাকে জবাই করে নির্মমভাবে হত্যা করে আসামিরা।

পরে দুপুর ১২টার দিকে জালালের স্ত্রী রিনা খাতুন বাড়িতে এসে দেখেন বাড়ির প্রধান ফটকের দরজা ভেতর থেকে আটকানো। পরে তাদের নতুন ভাড়াটিয়া সাহাবুলের বাসার গেট দিয়ে ঘরে প্রবেশ করে দেখেন, লেপ দিয়ে তার স্বামী জালাল উদ্দিনের গলা কাটা লাশ পড়ে আছে। এ ঘটনায় একইদিন জালালের স্ত্রী রিনা খাতুন বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০২১ সালের ৩১ জানুয়ারি আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত এই মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণ শেষে মঙ্গলবার রায় ঘোষণা করেন।

আদালতের রাষ্ট্র পক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় স্বামী ও স্ত্রীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় স্বামী উপস্থিত ছিলেন কিন্তু তার স্ত্রী পলাতক রয়েছে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com