ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

সাকিবের অপারেশন হচ্ছে না..

ক্রীড়া ডেস্ক ।।

সকাল গড়াতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ও কিছু বিচ্ছিন্ন স্ট্যাটাস ধীরে ধীরে ভাইরাল হতে থাকল। কালো সোয়েটার গায়ে দেয়া সাকিব আল হাসান অস্ট্রেলিয়ার কোনো এক হাসপাতাল বা ক্লিনিকে সাদা বিছানায় শুয়ে। পেছনে নানা চিকিৎসা সরঞ্জাম সাজানো। দেখে বোঝাই যাচ্ছে সাকিব চিকিৎসকের শরণাপন্ন।

প্রিয় ক্রিকেটার, বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান অস্ট্রেলিয়ায় বাঁহাতের কনিষ্ঠা আঙুলের চিকিৎসার উদ্দেশ্যে দেশ ছেড়েছেন গত শুক্রবার রাতে। বাংলাদেশ সময় শনিবার দুপুরের মধ্যেই পৌঁছে যান অস্ট্রেলিয়ায়। অগণিত সাকিব ভক্ত উন্মুখ অপেক্ষায়- কেমন আছেন সাকিব? ইনফেকশনের কি অবস্থা? ভালোর দিকে নাকি আগের মতোই?

যাকে দেখানোর কথা, তাকে কি দেখানো সম্ভব হয়েছে? নানা কৌতূহলী প্রশ্ন। সেসব প্রশ্নের যথাযথ উত্তর ঢাকায় বসে পাওয়া বেশ কঠিন। তবে খোঁজ নিয়ে জানা গেছে গুরু মোহাম্মদ সালাউদ্দিন, দুয়েকজন কাছের বন্ধু এবং বিসিবি প্রধান চিকিৎসক ডা. দেবাশিষের সাথে কম-বেশি কথা হচ্ছে সাকিবের। তার চিকিৎসার সর্বশেষ আপডেটও তাদের জানা।

তার খুব কাছের মানুষ, বিকেএসপির কোচ ও মেন্টর সালাউদ্দিনের সাথেই যোগাযোগ হচ্ছে সাকিবের। স্বপরিবারে কক্সবাজারে বেড়াতে যাওয়া সালাউদ্দিন আজ দুপুরে ঢাকা ফেরার পথে তিনি জানান, ‘সাকিবের সাথে আমার আজকেও কথা হয়েছে। আমার এক নিকট আত্মীয় মেলবোর্নে সাকিবের সার্বক্ষণিক তত্ত্বাবধানে রয়েছে। সাকিব সেখানে এক ক্লিনিকে ৭২ ঘণ্টা ডাক্তারের নিবিড় পর্যবেক্ষণে আছে। সাকিব জানিয়েছে তার ইনফেকশনের অবস্থা দিনকে দিন ভালোর দিকে।  ৭২ ঘণ্টার পর্যবেক্ষণ শেষে হয়তো জানা যাবে ডাক্তারের সত্যিকার ভাষ্য। তবে সাকিব আমাকে জানিয়েছে মেলবোর্নের যে বিশেষজ্ঞ তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন তিনি বলে দিয়েছেন আপাতত অপারেশন লাগবে না। ইনফেকশন ভালো হয়ে গেলেও অন্তত ছয় মাসের আগে সাকিবের বাঁহাতের কনিষ্ঠা আঙুলে সার্জারি করা যাবে না। তবে চিকিৎসক তাকে আশ্বস্ত করে বলেছেন আড়াই থেকে ৩ মাস পর সাকিব খেলতে পারবে। যদি এর মধ্যে ব্যথা করে তখন অবস্থা বুঝে ব্যবস্থা।’

কোচ সালাউদ্দিন আরও একটি তথ্য দিয়েছেন, তা হলো সাকিব আরো একাধিক স্পেশালিস্টের শরণাপন্ন হবেন। তার একজন সাকিবকে বলেছেন, আঙুলের ফ্র্যাকচারে সার্জারি না করে বিশেষ ধরনের চিকিৎসা দেয়ার ব্যবস্থা আছে। সেটা কার্যকর হলে ব্যথা অনুভূত হবে না। এমনকি অপারেশনও নাও লাগতে পারে।

এদিকে ঘটেছে আরেক ঘটনা। বিসিবি সাকিব ইস্যুতে ফিজিও এবং চিকিৎসকদের মিডিয়ার সাথে অবাধে কথা বলা বন্ধ করে দিয়েছে। বিসিবি চিকিৎসক ডা. দেবাশিষ জানিয়েছেন এখন থেকে বোর্ডের অনুমতি ছাড়া সাকিব ইস্যুতে বিচ্ছিন্ন কিংবা ব্যক্তিগত পর্যায়ে কথা বলা যাবে না। কয়েকদিন পরপর আমরা সাকিবের কাছ থেকে সর্বশেষ অবস্থা জেনে মিডিয়ার কাছে উপস্থাপন করবো।

ডা. দেবাশিষ তাই সাকিব ইস্যুতে তেমন তথ্য দিতে পারেননি। তবে একটি তথ্য নিশ্চিত করেছেন যেটা ডাক্তারি পরিভাষায়, সাকিবের আঙুলে ‘একটিভ ইনফেকশন’ আর নেই।

Facebook Comments


শিরোনাম
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার শতাধিক সরকারী প্রাথমিক বিদ্যালয় পেল  মাল্টিমিডিয়া প্রোজেক্টর ও সাউন্ড সিস্টেম  শার্শায় অবৈধ বালি উত্তলনের অভিযোগে জরিমানা ও কারাদন্ড  ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলি পরীক্ষা কাল স্বাধীনতা দিবস কাবাডিতে ঝিনাইদহ সদর থানা চ্যাম্পিয়ন লক্ষ্মীপুরে সড়ক দূর্ঘটনা রোধে বিতর্ক প্রতিযোগিতা ঝিনাইদহ জেলা মৎস্যজীবীদল, মুস্তাফিজ আহবায়ক, সুমন সদস্য সচিব কুবির মেধাবী শিক্ষার্থী নকিবের বাবার বাঁচতে চায় রুয়েটে বার্ষিক কর্মশালা অনুষ্ঠিত মহেশপুরে ভুট্টা ফসলের উপর মাঠ দিবস পালন। অন্যদৃষ্টি শামছুল হুদা খাঁন কলেজের বিদ্যুৎ বিলে ২০০০ টাকা জরিমানা পোরশায় বে-সরকারী শিক্ষকদের মানববন্ধন অতিরিক্ত ৪% কর্তনের প্রজ্ঞাপন বাতিল না করলে ০১ মে থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে অবিরাম ধর্মঘট: বাশিস কুষ্টিয়ার মিরপুরে কৃষক সাইফুলের প্রায় ২ দুই লক্ষ টাকার কৃষি ফসলের ক্ষতি করেছে দূরবৃত্তরা অতিরিক্ত ৪% কর্তন আদেশের প্রতিবাদে সারাদেশে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ ডাইনিংয়ের খাবারে অনাস্থা, ক্যান্টিন চালুর দাবি শিক্ষার্থীদের ঝিনাইদহে যৌন হয়রানি রোধে জেলা প্রশাসকের নেতৃত্বে র‌্যালি  ঝিনাইদহে যানবাহন থেকে অর্ধশত হাইড্রোলিক হর্ন জব্দ ঝিনাইদহে ফুটপাত দখল করে জমজমাট বালির ব্যবসা পথচারীদের ভোগান্তি জাতীয়করণ ছাড়া বেসরকারি শিক্ষা ব্যবস্থার উন্নয়ন সম্ভব নয়! বেসরকারি শিক্ষক কর্মচারীদের বেতন থেকে অতিরিক্ত ৪% কর্তনের প্রাসঙ্গিকতা ঘুষ ছাড়া ফাইল নড়ান না গাজীপুর শিক্ষা কর্মকর্তা রেবেকা এমপিও নীতিমালা ২০১৮ কতটা বাস্তবসম্মত? ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত খালেদা জিয়া , কণ্ঠ-মনোবলে ৯০ দশকের দৃঢ়তা প্রাথমিকে চালু হচ্ছে ধারাবাহিক মূল্যায়ণ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com