ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের সমাধিসৌধ পরিষ্কার করলো বঙ্গবন্ধুর ছাত্রলীগ

জাকির হোসেন, বেনাপোল, যশোর।।

আবর্জনার স্তূপে চরম অবহেলায় পড়ে থাকা যশোরের শার্শার কাশিপুরে অবস্থিত বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের সমাধিসৌধ ধুয়ে মুছে পরিষ্কার করেছে ছাত্রলীগ।

শনিবার সকাল ১০ টায় যশোর জেলা ছাত্রলীগের মেধাবী ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন শুভ এর নেতৃত্বে ছাত্রলীগের একদল কর্মী সমাধির আবর্জনা পরিষ্কার করেন।

ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন শুভ বলেন, সকালে বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের সমাধিসৌধে শ্রদ্ধা জানাতে গিয়ে দেখি আবর্জনার স্তূপে চরম অবহেলায় পড়ে আছে সমাধিসৌধটি। তখন নিজেকে আর ঠিক রাখতে পারলাম না। এরপর আমরা কয়েক জন ছাত্রলীগ কর্মী মিলে নিজেরাই সমাধিটি পরিষ্কারের উদ্যোগ নিই।

সমাধি সৌধটি অযত্ন অবহেলায় পড়ে থাকায় কাওরো নজরে না আসায় সেখানে হাস মুরগি ও গরু ছাগলের চারণভূমিতে পরিণত হয়েছে। বর্তমানে সমাধিসৌধের পিছনে একটি পুকুর থাকায় পুকুরটি ভাঙ্গণের ফলে সমাধিসৌধ টি ঝুকির মুখে আছে ।

শুভ বলেন,  বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ সমাধিসৌধের দেখভাল করার জন্য স্থায়ীভাবে কাউকে নিয়োগ প্রদান করার জন্য জেলা প্রশাসক ও উপজেলা প্রসাশনের দৃষ্টি আকর্ষন করা হলো। আমাদের মনে রাখতে হবে বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধে এইসব সূর্য্য সন্তানের প্রাণের বিনিময়ে আজ আমরা স্বাধীনতা পেয়েছি!

এ সময় আরো উপস্থিত ছিলেন, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি আল মামুন রাজু ও বেনাপোল পৌর ছাত্রলীগ নেতা শেখ শাওন আহম্মেদ, বাহাদুরপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক খালিদ মাহমুদ সহ প্রমুখ।

১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার ছুটিপুরের গোয়ালহাটি গ্রামে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শহীদ হন তিনি। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে ‘বীরশ্রেষ্ঠ’ উপাধি দেওয়া হয়।

Facebook Comments


শিরোনাম
বসুন্ধরা কিংস-শেখ রাসেল প্রথমার্ধে গোলশূন্য ”ভোট দিয়ে জনগণ ‘বর্ণচোরাদের’ প্রত্যাখান করবে” ”একটি দলের পক্ষ নিয়েছে নির্বাচন কমিশন” নির্বাচন প্রশ্নবিদ্ধ করে, এমন কাজে লিপ্ত হলে নিবন্ধন বাতিল করা হবে:   ইসি সচিব আওয়ামী লীগের এমপি বদি না স্ত্রী শাহীনা; রানা না বাবা মনোনয়ন পাচ্ছেন ধরা পড়েছেন ইভাঙ্কা: সরকারি কাজে ব্যক্তিগত ইমেইল নওগাঁ-৬ আসন থেকে সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবিরের মনোনয়ন ফরম উত্তোলন নওগাঁয় ভিক্ষুকদের মাঝে গাভী বিতরণ বাবেশিকফো শুভেচ্ছা জানালো মাউশির মহাপরিচালককে  ঝিনাইদহে দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ। সাংবাদিক আসিফ কাজলের মায়ের ৩৮তম মৃত্যু বার্ষিকী আজ বেনাপোল বন্দর অব‌শে‌ষে অটোমেশন-সিসি ক্যামেরার আওতায় এলো  প্রমীলা বিশ্বকাপ টি-২০ সেমিতে ৪ দল রামগঞ্জে পাওয়া আলাদিনের চেরাগের মালিক কে? আয়কর মেলায় কর আদায় আর রিটার্ন দাখিলের নতুন রেকর্ড! যুক্তরাষ্ট্রের শিকাগোতে হাসপাতালে বন্দুকধারীর গোলাগুলি, নিহত ৪ ফুয়েগো আগ্নেয়গিরিতে অগ্ন্যুৎপাত; সরিয়ে নেয়া হয়েছে চার হাজার মানুষ গ্রামের লোকের ভীড় ! স্কাইপি বন্ধ করে দিয়ে সরকার ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করল: রিজভী নিষেধাজ্ঞার ফলে ইরানের প্রতিরোধ করার মানসিকতা শক্তিশালী হবে: জারিফ বেনাপোলে পরিত্যক্ত অবস্থায় পিস্তল ও ম্যাগাজিন উদ্ধার এক তরুণ ফুটবলযোদ্ধার গল্প… রাংগুনিয়া পোমরা জামেউল উলুম ফাযিল মাদরাসার বার্ষিক পুরস্কার বিতরণী ও মিলাদ মাহফিল ভারত অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ফের পিছিয়ে গেলো বাংলাদেশ প্রিমিয়ার লীগ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com