ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে  ভর্তি পরীক্ষায় বিভিন্ন কেন্দ্রে বিশৃঙ্খলা ও অনিয়মের অভিযোগ

কুবি প্রতিনিধি।।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর প্রথম দিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

ভর্তি পরীক্ষায় `এ` ইউনিটে মোট উপস্থিতি ১৭ হাজার ৪৩৪ জন। যা মোট আবেদনকারীর ৬৫ শতাংশ। এবং `বি` ইউনিটে মোট উপস্থিতি ২০ হাজার ৩০৪ জন। যা মোট আবেদনকারীর ৭২ শতাংশ।

তবে ভর্তি পরীক্ষা চলাকালীন বিভিন্ন কেন্দ্রে বিশৃঙ্খলা ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার সকাল ১০টা থেকে ‘এ’ ইউনিটের ও বিকেল ৩ টা থেকে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে মোট ১৮ টি কেন্দ্রে এ বছরের ভর্তি পরীক্ষা শুরু হয়।

ভর্তি পরীক্ষা চলাকালীন সময় কুমিল্লা শহরের ভিক্টোরিয়া সরকারি কলেজ (ডিগ্রি শাখা-২) কেন্দ্রে ভর্তিচ্ছুদের পরীক্ষার কক্ষে মোবাইল, ব্যাগসহ প্রবেশ করতে দেখা গেছে।

ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটি থেকে দেওয়া বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, মানিব্যাগ, সানগ্লাস, সিম/ক্রেডিট কার্ড বা কোনো ইলেক্ট্রনিকস ডিভাইস সঙ্গে নিয়ে প্রবেশ করতে পারবে না। এমন সিদ্ধান্তের পরেও শিক্ষার্থীদের তল্লাশি ছাড়াই ভবনে প্রবেশ করতে দেখা যায়।

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ (ডিগ্রি শাখা-২) কেন্দ্রের সমন্বয়ক মেহেদী হাসান বলেন, প্রশাসনের সহযোগিতায় পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। বিকেলের পরীক্ষায় যেন কোনো অবিভাবক কেন্দ্রে প্রবেশ করতে না পারে এবং পরীক্ষার্থীরা ব্যাগ এবং মোবাইল না নিতে পারে সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়।

কেন্দ্রের প্রধান সমন্বয়ক ড. মোহাম্মদ সোলায়মান বলেন, বিষয়টি আমার নজরে আসেনি। আর এগুলো তো প্রশাসন এবং নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিরা দেখবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, অভিযোগ পাওয়ার পরপরই আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। তারা পরীক্ষার্থীদের কাছ থেকে মোবাইল জব্দ করেছে। আর পরবর্তী পরীক্ষাগুলোতে বিষয়টি নিয়ে সবাই সজাগ থাকবে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
মহেশপুরে সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা পুলিশ জনগণের বন্ধু প্রমাপ করলেন সহঃ উপ পুলিশ পরিদর্শক মোঃ একলাছুর রহমান এসএসসি পরীক্ষার ফল রোববার ১২টায়, প্রতিষ্ঠানে ১ জুন লিবিয়ায় গুলিতে নিহত ২৬ বাংলাদেশির ৮ জনই কিশোগঞ্জের ভৈরবের নওগাঁয় ট্রাকের ধাক্কায় ২ ভাইয়ের মর্মান্তিকভাবে মৃত্যু মিরপুরে পুলিশ সদস্য করোনায় আক্রান্ত ।।পুলিশ ফাঁড়ি লকডাউন রামপালে ময়না আদর্শ কিন্ডার গার্টেন আম্পানে বিধ্বস্ত সরকারি সাহায্যের আবেদন নোয়াখালীতে পুকুরের পাশে মায়ের ঝুলন্ত লাশ, পানিতে শিশুর লাশ তারাইলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট করোনা পজেটিভ ১৫ জুনের আগে খুলছে না রাবি ঝিনাইদহে প্রতারণার অভিযোগে এক যুবকে গ্রেফতার করেছে সিআইডি কুষ্টিয়ার মিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রোগিদের দেয়া হচ্ছেনা বেডসীড ঝিনাইদহের শৈলকুপায় করোনায় কর্মহীন বৃদ্ধকে অটো ভ্যান উপহার কিশোরগঞ্জের কৃতি সন্তান চালক বিহীন হেলিকপ্টারের আবিস্কারক হুমায়ুন কবির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাড়ীঘর ভাংচুর ও আমেরিকান নাগরিক সহ-৯ জন জখম কোটচাঁদপুরে পানিতে বন্দি ৬টি অসহায়  পরিবার, প্রশাসনের হস্তক্ষেপ কামনা স্যার নিজেই ড্রাইভার! কুষ্টিয়ায় নি‌খোঁজের ১৮ ঘন্টা পর নদী‌তে ভে‌সে উঠ‌লো ব্যাংক কর্মকর্তার মৃত‌দেহ হরিণাকুণ্ডুর পল্লিতে এক গৃহবধুর আত্মহত্যা জাতীয় পরামর্শক কমিটি সতর্ক করল করোনা নিয়ে ! বৈশ্বিক চাহিদা মেটাতে বাংলাদেশ সক্ষম : পররাষ্ট্রমন্ত্রী প্রিয়াঙ্কার ‘বেওয়াচ’ ভালো লাগেনি পামেলার আম্ফানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গের পাশে শাহরুখ শর্তসাপেক্ষে সবকিছু খুলছে নওগাঁয় চেম্বারের উদ্যোগে মাসব্যাপী ডেঙ্গু ও মসক নিধন শুরু

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com