ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

জানুয়ারীতে উদ্ভোধন হবে জবি ছাত্রী হলেরঃঅধ্যাপক ড.মীজানুর রহমান

ইমরান হুসাইন, জবি প্রতিনিধি। ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের দীর্ঘ আন্দোলনের ফসল নির্মাণাধীন শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হল। যা আগামী বছর জানুয়ারিতে উদ্বোধন হওয়ার কথা রয়েছে।

নির্মাণাধীন প্রতিষ্ঠান জানিয়েছে, চলতি বছর ডিসেম্বরেই নির্মাণাধীন ছাত্রী হলের কাজ শেষ হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনও বলছে একই কথা। সম্প্রতি নিমার্ণকাজ পরিদর্শন শেষে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান জানিয়েছেন, আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে এই প্রকল্পের মেয়াদ শেষ হবে। এরপর আর এই প্রকল্পের মেয়াদ বৃদ্ধির সুযোগ নেই।

তিনি আরো বলেন, আমাদের মেয়েরা খুব তাড়াতাড়ি হলে উঠতে পারবে। ২০০৯ ও ২০১১ সালের হল উদ্ধার ও নির্মাণের দাবিতে আন্দোলনে নামে জবি শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ছাত্রী হল নির্মাণের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। হলের দাবিতে প্রথম আন্দোলন হয় ২০০৯ সালের জানুয়ারিতে। তখন প্রায় ১ মাস বন্ধ ছিল জবি ক্যাম্পাস।  পরবর্তীতে আবারো আন্দোলন হয় ২০১৪ সালে। এরপর আন্দোলন হয় ২০১৬ সালে।

নির্মাণ কাজের সময় চার দফায় মেয়াদ বাড়ানোর পর অবশেষে শেষ হতে চলেছে নির্মাণকাজ। দীর্ঘ ৮ বছর পর জবির একমাত্র ছাত্রী হলটি উদ্বোধনের পথে। এ প্রকল্পের প্রথম দফায় মেয়াদ ছিল ২০১১ সালের জানুয়ারি থেকে ২০১৩ সালের জুন পর্যন্ত। দ্বিতীয় মেয়াদ ২০১৩ সালের জুন থেকে ২০১৬ সালের জুন। তৃতীয় দফায় ২০১৬ সালের জুন থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত বাড়ানো হয় মেয়াদ। সর্বশেষ ২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছিল। বর্তমানে অতিরিক্ত সময়ে কাজ চলছে।

২০ তলা ভিত্তির ওপর ১৬ তলা ভবনের হলটির নির্মাণ ব্যয় ধরা হয় ৩৩ কোটি ৩৮ লাখ টাকা। প্রকল্পের মেয়াদ ছিল ৩৬ মাস। প্রকল্প বাস্তবায়নের ভার দেয়া হয় শিক্ষা প্রকৌশল দফতরের ওপর। ১১১টি কক্ষবিশিষ্ট হলটিতে একটি লাইব্রেরি, একটি ক্যান্টিন, একটি ডাইনিং, প্রতি তলায় সাতটি করে টয়লেট, আটটি গোসলখানা, ছাত্রীদের ওঠা নামার জন্য চারটি লিফট স্থাপন করা হবে।

প্রজেক্ট ম্যানেজার হেলাল উদ্দিন আহমেদ বলেন, হলের কাজ প্রায় শেষ হয়ে এসেছে। আমরা ডিসেম্বরের আগেই বুঝিয়ে দিতে পারব

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
করোনায় আক্রান্ত রাবি শিক্ষার্থী সুস্থ হয়ে ঘরে ফিরেছে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দোহা সিটি যুবদলের সাধারণ সম্পাদকের শুভেচ্ছা বাণী রামগঞ্জ প্রেসক্লাব সভাপতি এস এম বাবুল বাবরের পিতার ইন্তেকাল রায়পুরে কে এস পাবলিক উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র ফোরামের উপহার সামগ্রী বিতরণ দ্বিতীয় পর্যায়ের শেষ দিনে ঝিনাইদহ পৌরসভার নয়টি ওয়ার্ডের খাদ্য বিতরণ করলেন জেলা বিএনপি পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন হরিণাকুণ্ডুর কাপাশহাটীয়া ইউনিয়নে বিএনপির উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ এমপি সংগ্রামের বলিষ্ঠ নেতৃত্বে নাসিরনগর করোনা মুক্তির চেষ্টা কক্সবাজার ও চট্টগ্রামে ৯ নম্বর মহাবিপদ সংকেত ২০ বছরে আঘাত হানা প্রবলতম ঘূর্ণিঝড় হতে পারে‘আম্পান’ পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন মোংলায় ১০ নং মহাবিপদ সংকেত, সন্ধায় উপকূলে আঘাত হানতে পারে ‘আম্পান’খোলা হয়েছে আশ্রায় কেন্দ্র নিয়ামতপুরে ফার্নিচার ব্যবসায়ীর আত্মহত্যা নিয়ামতপুরে মহিলা ভাইস চেয়ারম্যানের নিজ উদ্যোগে ঈদ উপলক্ষে শুভেচ্ছা উপহার খাজা মঈনুদ্দীন চিশতী সিদ্দিকীয়া কোরআনিয়া মাদ্রাসা উদ্বোধন উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল শ্রীপুরে মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে ২ শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ নওগাঁয় সীমান্তের জিরো পয়েন্টে ৩ দিন ধরে বিজিবি-বিএসএফ’র বাধার মুখে ভারতীয় বৃদ্ধ নওগাঁ সদরে কৃষি অ্যাপসের মাধ্যমে ৮ হাজার ৮৬৪ জন কৃষক নির্বাচিত কর্মহীন মৎস জীবিদের ত্রাণের চাল নেতাদের পেটে জেলেদের অভিযোগ নিউ এরা ফাউন্ডেশনের উদ্যোগে প্রবীণদের মাঝে মাসিক পরিপোষক ভাতা প্রদাণ সিএন্ডএফ ব্যবসায়ী ও সীমান্ত প্রেসক্লাবের সেক্রেটারী আইয়ুব পক্ষী’র মায়ের ইন্তেকাল নান্দাইলে প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে ত্রান বিতরণ এসএসসি ও সমমান পরীক্ষা -২০২০ ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ঝিনাইদহ সদর উপজেলার দুটি ইউনিয়নের ত্রাণসামগ্রী দিলেন জেলা বিএনপি

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com