ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

ছাত্ররা যখন খুনী হয়!

মোঃ নজরুল ইসলাম রনি।।

এর দায় শিক্ষকরা কিন্তু এড়াতে পারেনা।এজন্য একজন শিক্ষক হিসেবে খুব মনোকষ্ট নিয়ে কিছু লেখার জন্য কলম নিলাম হাতে।জানিনা শেষ করতে পারবো কিনা!প্রসঙ্গ বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের হত্যাকাণ্ড।বুয়েটের সবাই কিন্তু মেধাবী।

এই মেধাবী ছাত্ররা কি নির্মম ভাবে আবরারকে পিটিয়ে হত্যা করল।বাবা মার একটি সম্ভাবনা ও স্বপ্নকে হত্যা করল।শিক্ষক হিসেবে আবরারের বাবা মাকে কি জবাব দিবো।

এ হত্যার পিছনে যা ই থাকুক না কেন মানবতা ও নৈতিকতা এবং আদর্শের যে অপমৃত্যু ঘটেছে তা কিন্তু শতভাগ সত্য।ছাত্রলীগের ছেলেরা হত্যা করেছে। কিন্তু এ ছাত্র কারা?শিশু থেকে আমরা পাঠদান করে বড় করেছি।মানুষ হত্যা মহাপাপ।এটা মনে হয় শেখাতে পারিনি।কত বই পড়ানো হলো।ভালো ভালো ফলাফল।শেষে লীগের কারণে কি সব শেষ?আজ মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যম সব জায়গায় কিন্তু আহাজারি।বেদনাহত পুরো জাতি।সবাই ছাত্রলীগকে দোষারোপ করছে।কিন্তু আমি নিজেকে দোষারোপ করছি যে ওদেরকে ভালো মানুষ বানাতে পারিনি।শিক্ষক হিসেবে আমরা পুরো ব্যর্থ।

বাংলাদেশে প্রথম ছাত্র হত্যা কান্ড শুরু করেছিল শিবির।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে।সেদিন মৃত্যুর মুখোমুখি ছাত্রটি ওদের নিকট পানি খেতে চাইলে শিবিরের ছেলেরা নাকি ঐ আহত ছেলেটির মুখে পানির পরিবর্তে প্রস্রাব করে দিয়েছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র হত্যা কান্ড অতীতেও ঘটেছে।কিন্তু এবার বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যা কান্ড জাতির বিবেককে বেশি নাড়া দিয়েছে।সর্বত্র দাবি উঠেছে ছাত্র রাজনীতি বন্ধ করার।সকল মহলের দাবি আশা করছি mother of humanity জননেত্রী শেখ হাসিনা বিবেচনায় নিয়ে সামনের দিকে পথ চলতে চেষ্টা করবেন।ছাত্রলীগ বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে এটা সবাই স্বীকার করবেন।এ ধ্রুব সত্যকে অস্বীকার করার কোন উপায় নেই।সত্যকে মেনে নেওয়ার সাহস বঙ্গবন্ধুর কন্যার রয়েছে।যেমন করে মাননীয় প্রধানমন্ত্রী সরকারে থেকেও দুর্নীতি বিরোধী অভিযান অব্যাহত রেখেছেন।এ দুনীর্তি বিরোধী অভিযানকে আমরা স্বাগত জানাই।জননেত্রীর পাশে থেকে তাঁর হাতকে শক্তিশালী করার মধ্য দিয়েই শিক্ষা প্রতিষ্ঠানের যত অনিয়ম ও দুর্নীতি বন্ধ সহ ছাত্র রাজনীতি চিরতরে বন্ধ করতে হবে।প্রয়োজনে সংসদে আইন পাস করে হলেও ছাত্র রাজনীতি বন্ধ করে মা বাবার স্বপ্নকে বাঁচিয়ে রাখতে হবে।আর কোন মার বুক খালি করা যাবে না।

 

লেখক

সভাপতি, বাংলাদেশ শিক্ষক সমিতি

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
ইবিতে পিআইবি’র প্রশিক্ষণ কর্মশালা শুরু নওগাঁয় মাদকদ্রব্য উদ্ধারের জন্য আবার ও জেলার শেষ্ঠ পুরুস্কার পেলেন এস আই মিজান নওগাঁয় বিশ্ব ছাদাছড়ি নিরাপাত্তা দিবস পালিত নওগাঁয় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালন নওগাঁ সদর হাসপাল থেকে চুরি হওয়া শিশু ঠাকুরগাঁও থেকে উদ্ধার বর্ষসেরা তরুণ কবি’র অ্যাওয়ার্ড পেলেন বশেমুরবিপ্রবি’র ছাত্র ফয়সাল হাবিব সানি জবিতে “মুক্তমঞ্চ” নির্মানের প্রস্তাবনা লক্ষ্মীপুর কমলনগরে ১০ম ও ১১তম গ্রেড এর দাবীতে প্রাথমিক বিদ্যালয়ে কর্মবিরতী পালন যশোরের শার্শায় বাকপ্রতিবন্ধিকে ধর্ষেণের অভিযোগে মামলা নাসিরনগরে খেলাফত মজলিসের ওলামা ও সূধী সমাবেশ  অনুষ্ঠিত প্রতিষ্ঠানের টাকা আমার ! ঝিনাইদহে সুবিধা বঞ্চিত  মেধাবী ছাত্র- ছাত্রীদের মাঝে বৃত্তির অর্থ প্রদান সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনালে টান টান উত্তেজনা, আহত ১০, অফিস সীলগালা লক্ষ্মীপুরে ইউপি সদস্য মিরন হত্যা মামলার অন্যতম আসামি ইলিয়াসের গুলিবিদ্ধ লাশ উদ্ধার ঝিনাইদহে কৃষকের পান গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা আধুনিক আইয়্যামে জাহেলিয়াত! লক্ষ্মীপুরের দত্তপাড়ায় দুই সন্ত্রাসী বাহিনীর গোলাগুলিতে নিহত ১ ইবিতে মধ্যরাতে ছাত্রীদের আন্দোলন প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার উদ্দেশে প্রেসক্লাবের সামনে জমায়েত হচ্ছে শিক্ষকরা ছাত্ররাজনীতির সাতকাহন (পর্ব ৬) : যশোরে বিয়ে বাড়িতে কলোহ: অতপর বিষ পানে আত্মহত্যার চেষ্টা লক্ষ্মীপুরের কমলনগরে উপ-নির্বাচনে ও লরেন্সে ইসমাইল ও কালকিনিতে রুমা বিজয়ী যশোরে ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মিন্টুর ৬ মাসের বিনাশ্রাম কারাদন্ড ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা ভাইস চেয়ারম্যান হিসবে নির্বাচিত ৩য় লিঙ্গের পিংকি  ঝিনাইদহের কোটচাঁদপুরে মিকি, মহেশপুরে ময়জদ্দীন উপজেলা চেয়ারম্যান
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com