ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

যশোরের নাভারনে তিন কিলোমিটার রাস্থা হাটু কাঁদার ভোগান্তিতে জনগন 

বিল্লাল হুসাইন,ঝিকরগাছা- যশোর।।

যশোরের ঝিকরগাছা উপজেলার নাভারণ ইউনিয়নের রঘুনাথপুর ডাঙ্গী-বাগ গ্রামের তিন কিলোমিটার সড়ক দিয়ে জেলা-উপজেলা সদরে যাতায়াত করেন কয়েক হাজার মানুষ। কিন্তু হাঁটু সমান কাদা মাড়িয়ে ওই তিন কিলোমিটার পাড়ি দিতে রীতিমতো আতঙ্কে থাকেন তারা।

প্রতিদিন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী ও গ্রামের সাধারণ মানুষকে ওই তিন কিলোমিটার ‘কাদার খাল’ পাড়ি দিতে ভয়ানক কসরত করতে হয়। বর্ষাকালে সেখানে হাঁটু সমান পানি-কাদায় পরিপূর্ণ থাকে। সড়কের দুরবস্থার ভয়ে অধিকাংশ লোকজন বাড়ি থেকে বের হতে চান না।

এলাকাবাসীরা জানান, ঝিকরগাছা উপজেলার নাভারণে আকিজ বিড়ি ফ্যাক্টরি এবং শহরে বেশ কয়েকটি শিল্পকারখানা থাকলেও শুধু সড়কটির ভয়ানক অবস্থার কারণে গ্রামের মানুষ কাজের খোঁজে বাড়ি থেকে বের হতে চান না। রাস্তার দুরবস্থার কারণে এলাকার উৎপাদিত ফসল ঘরে তোলা যেমন কষ্টকর ব্যাপার, তেমনি উৎপাদিত ফসল শহরে বিক্রির জন্যও নিয়ে যেতে পারেন না। সড়কটি দিয়ে ইঞ্জিন চালিত ট্রলি, নসিমন, ভটভটি, ভ্যান কিছুই চালানো সম্ভব হচ্ছে না।

স্কুলশিক্ষিকা নাজমা খাতুন বলেন, বর্ষা মৌসুমে ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে চরম দুর্ভোগে পড়তে হয়। এক হাঁটু-কাদা পেরিয়ে স্কুল ভ্যান গ্রামে যেতে পারে না। ফলে এ সময় শিশুরা প্রায়ই স্কুলে আসে না। কাদার মধ্যে পড়ে বাচ্চাদের কাপড় ও বইপত্র নষ্ট হয়ে যায়।

তিনি আরও বলেন, বিকল্প সড়ক হিসেবে বেতনা নদীর ওপর তৈরি করা বাঁশের সাঁকো দিয়ে স্কুলের বাচ্চাদের পারাপার হতে হয়। যা খুবই ঝুঁকিপূর্ণ।

ফজলুর রহমান ও আবদুল আউয়াল নামে এলাকার দুই বাসিন্দা বলেন, অসুস্থ রোগীদের নিয়ে পড়তে হয় বিপাকে। যোগাযোগ ব্যবস্থা থাকে বিচ্ছিন্ন। সড়কটি চলাচলের উপযোগী করার জন্য বারবার স্থানীয় চেয়ারম্যানের কাছে আবেদন করেও কাজ হয়নি।

এ ব্যাপারে নাভারন ইউনিয়নের চেয়ারম্যান শাজাহান আলী বলেন, সড়কটির অবস্থা খুবই করুন। গাড়ি চলাচল দূরে থাক, হাঁটাও ঝুঁকিপুর্ণ। রাস্তাটি চলাচলের উপযোগী করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা মেরামতের আশ্বাস দিয়েছেন। তবে কবে নাগাদ কাজ হবে তা বলা যাচ্ছে না।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
চট্টগ্রামের রাঙ্গুনিয়ার পোমরায় “প্রবারণা পূর্ণিমা ও ফানুস উৎসব” অনুষ্ঠিত রঙ্গলীলা কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে ঝিনাইদহের মহেশপুরে স্কুল ছাত্রী অপহরনের ২০ দিন পরও উদ্ধার হয়নি অন্তরঙ্গ দৃশ্যে তাসকিন-সৌমী র‍্যাম্পের আলোয় ঝলমলে অদিতি যশোরের চৌগাছায় বাওড় দখল হওয়ায় ক্ষতিগ্রস্থ জেলেরা বদলির দাবিতে এমপিওভুক্ত শিক্ষকদের রাজপথে অবস্থান ও পদযাত্রা ২৫ অক্টোবর   যশোরের বেনাপোল  ১২ কেজি গাঁজা সহ আটক-১ যশোরের রামনগর ইউনিয়নে আওয়ামী লীগের কর্মীসভা অনুষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বানিজ্য বিভাগের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কুষ্টিয়ার মিরপুরে হিফজুল কুরআন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ ক্ষমা করো আবরার ফাহাদ লক্ষ্মীপুরে রাজনৈতিক সংস্কার ও নাগরিক ভাবনা বৈঠক      হরিণাকুণ্ডু উপজেলায়  সড়ক দূর্ঘটনায় ৫ম শ্রেণীর স্কুল ছাত্র নিহত সালমান খানের ‘বিগ বস’ বন্ধের দাবি! পছন্দের পোশাক কেন বিক্রি করে দিচ্ছেন দীপিকা? আওয়ামীলীগ ক্যাসোনো নিয়ে সারা বাংলাদেশ ধ্বংশ করে দিয়েছে -নওগাঁয় বিএনপির যুগ্ন মহাসচিব নওগাঁয় বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন বন্ধে কিশোরী ফুটবল ম্যাচ অনুষ্ঠিত নওগাঁয় এক কিশোরীকে ধর্ষণ,ধর্ষক যুবক আটক নওগাঁয় জিহাদী বই ও ককটেলসহ ৬ শিবির আটক নওগাঁয় আন্তঃ শিক্ষা প্রতিষ্ঠান হ্যান্ডবল প্রতিযোগিতার চূড়ান্ত খেলা অনুষ্ঠিত নওগাঁয় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত ক্যান্সার সচেতনতায় ‘গোলাপী সড়ক শোভাযাত্রা’ রাঙ্গুনিয়ায় প্রাথমিক শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি আকৃষ্ট করার জন্য শ্রেণিকক্ষের শোভাবর্ধন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com