ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নওগাঁ শহরে দুটি গুরুত্বপূর্ন সড়কের বেহাল অবস্থা…..?

আর আর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি।।

নওগাঁ শহরের গুরুত্বপূর্ণ দুটি সড়ক দীর্ঘদিন সংস্কার না করায় পিচ উঠে গেছে। চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়ক দুটি। সড়কগুলো দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাতে হয় যাত্রী ও পথচারীদের।

খোঁজ নিয়ে জানা যায়, শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান নওগাঁ সরকারি কলেজ মোড়। কলেজে প্রায় ২০ হাজার শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থী রয়েছেন। কলেজ মোড় থেকে থানার মোড় এবং কলেজ মোড় থেকে রুবির মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কের অবস্থা খুবই খারাপ। দুটি সড়কের পিচ উঠে ইট-পাথর বেরিয়ে গেছে। কোথাও কোথাও আবার ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। কলেজের আশপাশে শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দাসহ প্রায় ৪০-৫০ হাজার মানুষের বসবাস।

এ সড়ক দিয়ে শিক্ষার্থীদের নিয়মিত কলেজে আসা-যাওয়া করতে হয়। দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় সড়কের বেহাল অবস্থা। কলেজে আসা-যাওয়া করতে গিয়ে কাদা পানিতে ভেজে ছাত্র/ ছাত্রীদের বেশি বিব্রতকর অবস্থার মধ্যে পড়তে হয়। কলেজের প্রধান গেট থেকে থানার মোড় পর্যন্ত এক কিলোমিটার সড়কে খানাখন্দ হওয়ায় পুরনো ইট বিছিয়ে দেয়া হয়েছে। অপরদিকে, কলেজ মোড় থেকে রুবির মোড় পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়কের বেহাল দশা। ওই সড়কের পাশেই অবস্থিত নওগাঁ আধুনিক সদর হাসপাতাল, মেডিকেল কলেজ, নার্সিং ইনস্টিটিউট, সিভিল সার্জন অফিস, পরিবার পরিকল্পনা কার্যালয়, স্টাফ কোয়ার্টার, সড়ক ও জনপথের উপবিভাগীয় প্রকৌশলীর কার্যালয় এবং খাদ্য বিভাগ। এছাড়া সড়কের দু’পাশে অন্তত ২০টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। সড়কের দুই কিলোমিটার অংশের ইটের খোয়া, বালু ও বিটুমিন উঠে গেছে। বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। অল্প বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বৃষ্টির পর পথচারীদের হেঁটে যাওয়া কষ্টকর হয়ে উঠেছে।

এ পথ দিয়ে গর্ভবতী রোগী নিয়ে যেতে রোগীদের কষ্ট হয় এবং অনেক গর্ভবতী রোগী এ পথ দিয়ে হাসপাতালে সেবা নিতে গিয়ে গর্ভপাত হয়েছে বলে ও অভিযোগ রয়েছে। সড়ক দিয়ে প্রতিদিন হাসপাতাল, ক্লিনিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে প্রায় লক্ষাধিক মানুষ চলাচল করে। রিকশা ও ভ্যানে উঠে আসা-যাওয়া করতে গিয়ে মানুষের শরীর ব্যথা হয়ে যাওয়ার অবস্থা। ইতি মধ্যেই কয়েকটি রিকশা উল্টে দুর্ঘটনা ঘটেছে। গুরুত্বপূর্ণ সড়কটি প্রায় দুই বছর ধরে বেহাল হয়ে রয়েছে। নওগাঁ সরকারি কলেজের ভূগোল বিভাগের শিক্ষার্থী শাহজালাল বলেন, কলেজের মূল গেটের সামনের সড়কে গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে পানি জমে থাকে। ছাত্রাবাস থেকে ৪০০ মিটার দূরে কলেজ। সড়ক দিয়ে হেঁটে চলতে জামাকাপড় নষ্ট হয়ে যায়। কয়েকটি স্থানে পানি জমে থাকায় চলাচল করা যায় না। দুর্ভোগের শেষ নেই।

স্থানীয় বাসিন্দা শুভ বলেন, কলেজ মোড় থেকে রুবির মোড় সড়কে প্রায় লক্ষাধিক মানুষ চলাচল করে। হাসপাতালে প্রতিদিন প্রায় ১০-১৫ হাজার মানুষ আসা-যাওয়া করে। রিকশা ও ভ্যানে উঠলে ঝাঁকুনি খেতে খেতে শরীর ব্যথা হয়ে যায়। রোগীদের জরুরি ভিত্তিতে হাসপাতালে নেয়া সম্ভব হয় না। দীর্ঘদিন থেকে সড়কটি সংস্কার না করায় চলাচলের অনুপযোগী।

নওগাঁ পৌরসভার মেয়র মো. নজমুল হক সনি সাংবাদিকদের বলেন, জনগুরুত্বপূর্ণ সড়ক দুটির সংস্কার কাজের জন্য সবকিছু সম্পন্ন হয়ে আছে। কাজ শুরুর অপেক্ষায় আছে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
কুড়িগ্রাম এক্সপ্রেস শাহীন আলম আন্তঃবিশ্ববিদ্যালয় এ্যাথলেটিক্সে যশোর বিপ্রবি চ্যাম্পিয়ন ঝিনাইদহের কালীগঞ্জে দুই খাবার হোটেলে ভ্রাম্যমান আদালতের জরিমানা  পাল্লাপাল্লি দিয়ে টাইগাররা সেঞ্চুরী করলো কোস্ট গার্ড পদক পেলেন ৪০ জন বশেমুরবিপ্রবি’র ইতিহাসের আন্দোলনে সানি’র কবিতা আকবরদের নিয়ে বিভিন্ন পরিকল্পনায় বিসিবি! ওমানপ্রবাসী প্রকৌশলী গোলাম রব পেলেন আন্তর্জাতিক স্বীকৃতি এশিয়া ও বিশ্ব একাদশের ক্রিকেট খেলার সময়সূচি ঢাকায় জিম্বাবুইয়ে পৌঁছেছে বাংলাদেশী ক্রিকেটার পাকিস্তান সুপার লীগে নেই ঝিনাইদহ জেলা বিএনপির   কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি পালন  পঞ্চম কন্যার পিতা হলেন শহীদ আফ্রিদী টি-২০ প্রমীলা বিশ্বকাপে বাংলাদেশের খেলা ও সময়সূচি অতিথি আপ্যায়নে ভারতের চেয়ে এগিয়ে বাংলাদেশ: সৃজিত কারিনার সঙ্গে প্রেম করার আগে যে অভিনেত্রীর পরামর্শ নিয়েছিলেন সাইফ মুখোশধারী দুর্বৃত্তের হামলায় নিহত ১ ফেনসিডিল পাচারের অভিনব কৌশল নওগাঁয় বসন্ত উৎসব অনুষ্ঠিত মানুষিক ভারসম্যহীন দম্পতির হৃদয় জুড়ানো ভালোবাসা বাগেরহাটের মোংলায় বর্ণাঢ্য অয়োজনে সুন্দরবন দিবস পালিত সরিষাবাড়ীতে ৮ ইউপি চেয়ারম্যানের বিরোদ্ধে সংবাদ সম্মেলন শিক্ষকসহ আহত ৪০ : দূর্ঘটনার কবলে ইবি শিক্ষাসফরের বাস ভালবাসা দিবস শিক্ষা আইন-২০২০ চূড়ান্ত : শিক্ষামন্ত্রী

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com