ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

নওগাঁ শহরে দুটি গুরুত্বপূর্ন সড়কের বেহাল অবস্থা…..?

আর আর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি।।

নওগাঁ শহরের গুরুত্বপূর্ণ দুটি সড়ক দীর্ঘদিন সংস্কার না করায় পিচ উঠে গেছে। চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়ক দুটি। সড়কগুলো দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগ পোহাতে হয় যাত্রী ও পথচারীদের।

খোঁজ নিয়ে জানা যায়, শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান নওগাঁ সরকারি কলেজ মোড়। কলেজে প্রায় ২০ হাজার শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থী রয়েছেন। কলেজ মোড় থেকে থানার মোড় এবং কলেজ মোড় থেকে রুবির মোড় পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কের অবস্থা খুবই খারাপ। দুটি সড়কের পিচ উঠে ইট-পাথর বেরিয়ে গেছে। কোথাও কোথাও আবার ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। কলেজের আশপাশে শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দাসহ প্রায় ৪০-৫০ হাজার মানুষের বসবাস।

এ সড়ক দিয়ে শিক্ষার্থীদের নিয়মিত কলেজে আসা-যাওয়া করতে হয়। দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় সড়কের বেহাল অবস্থা। কলেজে আসা-যাওয়া করতে গিয়ে কাদা পানিতে ভেজে ছাত্র/ ছাত্রীদের বেশি বিব্রতকর অবস্থার মধ্যে পড়তে হয়। কলেজের প্রধান গেট থেকে থানার মোড় পর্যন্ত এক কিলোমিটার সড়কে খানাখন্দ হওয়ায় পুরনো ইট বিছিয়ে দেয়া হয়েছে। অপরদিকে, কলেজ মোড় থেকে রুবির মোড় পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়কের বেহাল দশা। ওই সড়কের পাশেই অবস্থিত নওগাঁ আধুনিক সদর হাসপাতাল, মেডিকেল কলেজ, নার্সিং ইনস্টিটিউট, সিভিল সার্জন অফিস, পরিবার পরিকল্পনা কার্যালয়, স্টাফ কোয়ার্টার, সড়ক ও জনপথের উপবিভাগীয় প্রকৌশলীর কার্যালয় এবং খাদ্য বিভাগ। এছাড়া সড়কের দু’পাশে অন্তত ২০টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। সড়কের দুই কিলোমিটার অংশের ইটের খোয়া, বালু ও বিটুমিন উঠে গেছে। বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। অল্প বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বৃষ্টির পর পথচারীদের হেঁটে যাওয়া কষ্টকর হয়ে উঠেছে।

এ পথ দিয়ে গর্ভবতী রোগী নিয়ে যেতে রোগীদের কষ্ট হয় এবং অনেক গর্ভবতী রোগী এ পথ দিয়ে হাসপাতালে সেবা নিতে গিয়ে গর্ভপাত হয়েছে বলে ও অভিযোগ রয়েছে। সড়ক দিয়ে প্রতিদিন হাসপাতাল, ক্লিনিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে প্রায় লক্ষাধিক মানুষ চলাচল করে। রিকশা ও ভ্যানে উঠে আসা-যাওয়া করতে গিয়ে মানুষের শরীর ব্যথা হয়ে যাওয়ার অবস্থা। ইতি মধ্যেই কয়েকটি রিকশা উল্টে দুর্ঘটনা ঘটেছে। গুরুত্বপূর্ণ সড়কটি প্রায় দুই বছর ধরে বেহাল হয়ে রয়েছে। নওগাঁ সরকারি কলেজের ভূগোল বিভাগের শিক্ষার্থী শাহজালাল বলেন, কলেজের মূল গেটের সামনের সড়কে গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে পানি জমে থাকে। ছাত্রাবাস থেকে ৪০০ মিটার দূরে কলেজ। সড়ক দিয়ে হেঁটে চলতে জামাকাপড় নষ্ট হয়ে যায়। কয়েকটি স্থানে পানি জমে থাকায় চলাচল করা যায় না। দুর্ভোগের শেষ নেই।

স্থানীয় বাসিন্দা শুভ বলেন, কলেজ মোড় থেকে রুবির মোড় সড়কে প্রায় লক্ষাধিক মানুষ চলাচল করে। হাসপাতালে প্রতিদিন প্রায় ১০-১৫ হাজার মানুষ আসা-যাওয়া করে। রিকশা ও ভ্যানে উঠলে ঝাঁকুনি খেতে খেতে শরীর ব্যথা হয়ে যায়। রোগীদের জরুরি ভিত্তিতে হাসপাতালে নেয়া সম্ভব হয় না। দীর্ঘদিন থেকে সড়কটি সংস্কার না করায় চলাচলের অনুপযোগী।

নওগাঁ পৌরসভার মেয়র মো. নজমুল হক সনি সাংবাদিকদের বলেন, জনগুরুত্বপূর্ণ সড়ক দুটির সংস্কার কাজের জন্য সবকিছু সম্পন্ন হয়ে আছে। কাজ শুরুর অপেক্ষায় আছে।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
পোরশার গাঙ্গুরিয়া স্কুলের প্রধান শিক্ষকের রুমের তালা খুলে দিলো প্রশাসন বিচ্ছেদের দুঃখ ভুলে আবার এক সঙ্গে রণবীর-ক্যাটরিনা! মধুমিতায় সালমান শাহ জন্মোৎসব যশোরের ঝিকরগাছার বাঁকড়ায় মাদক ব্যবসায়ী আটক  ঝিনাইদহের কালীগঞ্জের পল্লীতে ১২ বছরের শিশু ধর্ষণ, ধর্ষক  আটক!   যশোরের বেনাপোল সীমান্তে পিস্তল ও গুলি উদ্ধার ঝিকরগাছা পল্লিতে এক কৃষকের তিন বিঘা জমির আম গাছ কেটে দিয়েছে দুবৃত্তরা সাগান্না ইউনিয়নে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ অনুষ্ঠিত  রিফাতকে একাই হাসপাতালে নিয়ে যান মিন্নি মহেশপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেণ্টের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন মহেশপুর পৌর সভা মোংলার ছাত্রলীগের রাজনিতিতে দুর্নীতি, মাদক ও চাঁদাবাজের ঠাঁই নেই মানিকগন্জের সিংগাইরে কৃষি অফিসের তিন কর্মকর্তার বিদায়  ঝিনাইদহের  শৈলকুপায় সাপের দংশনে ২ ভায়ের মৃত্যু  ঝিনাইদহ সদর থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত নওগাঁয় মেয়ে-জামাইয়ের বাড়ি যাওয়ার পথে  ট্রাকের চাপায় এক ব্যাক্তি নিহত ঝিনাইদহের আঠারো মাইল এলাকা হতে মানব পাচারকারী দলের গ্রেফতার ০১ ঝিনাইদহের শৈলকুপায় সাপের কামড়ে এক গৃহবধূর মৃত্যু !  শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের ফুলেল শুভেচ্ছা নওগাঁয় বজ্রপাত প্রতিরোধে ব্যক্তিগত উদ্যেগে ৫০ হাজার তালবীজ বোপনের উদ্বোধন মহেশপুরে শাহ্জালাল ইসলামী ব্যাংকের ১২৭ তম শাখার শুভ উদ্বোধন ধামরাইয়ে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণে এলাকাবাসীর অভিযোগ কালীগঞ্জের এম পি আনারকে ফুলেল শুভেচ্ছা দিলেন ইউ সি সি এর কেন্দ্রিয় কমিটি এ ঝিনাইদহের কালীগঞ্জ থানা পুলিশ পৃথক মাদক মামলায়  সাজাপ্রাপ্ত পলাতক আসামীসহ ৪ জন গ্রেফতার হৃত্বিক রোশনের ‘প্রেমে পড়েছেন’ নোরা ফাতেহি! সঞ্জয় দত্তের স্ত্রী মুসলিম নারী কে এই মান্যতা?
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com