ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শরীয়তপুরে ১৩ জন ছাত্রীর মাথার চুল কেটে দিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভিডিও)

আব্দুল বারেক ভূঁইয়া, শরীয়তপুর।।

শরীয়তপুরে ভেদেরগঞ্জ উপজেলার সখিপুর ডি.এম খালি ইউনিয়নের ২৯ নং উকিল কান্দি গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রীরা মাথার চুল বড় রাখার কারণে ১৩জন ছাত্রীর চুল কেটে দিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কাবেরী গোপ।

স্কুল ছাত্রীদের মাথার চুল কাটার ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় এলাকাবাসিদের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। ছাত্রীদের মাথার চুল কাটার পর থেকে তানজিলা আক্তার (১১) নামে পঞ্চম শ্রেণির এক ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। গত ৬ সেপ্টেম্বর শুক্র বার সরেজমিনে গিয়ে স্কুল ছাত্রী ও অভিভাবকদের সাথে আলাপকালে জানা যায়, গত ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে প্রধান শিক্ষিকা ছাত্রীদেরকে শ্রেণি কক্ষে ডেকে নিয়ে বিদ্যালয়ের দপ্তরী জুম্মানকে দিয়ে এলো পাথারি ভাবে ছাত্রীদের মাথার চুল কেটে দেয়। স্কুল ছুটির পরে ছাত্রীরা বাড়িতে গিয়ে অঝোরে কান্নায় ভেঙ্গে পরে এবং পিতা-মাতার কাছে বিষয়টি খুলে বলে।

ছাত্রীদের অভিভাবকগণ বিদ্যালয়ে এসে ছাত্রীদের মাথার চুল কাটার বিষয় জানতে চাইলে প্রধান শিক্ষিকা কাবেরী গোপ ও সহকারি শিক্ষিকা হালিমা বেগম অভিভাবকদের সাথে অশোভনীয় আচরণ করেন এবং বিদ্যালয় থেকে বেরিয়ে যেতে বলেন। ২৯নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী নাহিদা আক্তার, সুমনা আক্তার, ফাহ্মিদা আক্তার, হাবিবা আক্তার, বিথী আক্তার, ফারহানা আক্তার, মাহিদা আক্তার, তানজিলা আক্তার, রিবা আক্তার ও হামিদা আক্তার জানায় আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দপ্তরিকে দিয়ে আমাদের মাথার চুল কেটে দেওয়ার কারণে আমরা মানসিকভাবে অনেক কষ্ট পেয়েছি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি ঐ বিদ্যালয়ে যাবো না।

প্রধান শিক্ষিকা কাবেরী গোপের সাথে মুঠো ফোনে ছাত্রীদের মাথার চুল কাটার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন ছাত্রীদের মাথার চুল এলোমেলো ছিল তাই আমি দপ্তরিকে দিয়ে ছাত্রীদের মাথার চুল কেটে দিয়েছি।

শরীয়তপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ এর সাথে মুঠো ফোনে আলাপকালে তিনি বলেন, ছাত্রীদের মাথার চুল কেটে দেওয়া শিক্ষা নীতি মালার পরিপন্থি কাজ। তাই আমি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
কুষ্টিয়ার় মিরপুরে ২ দিনে দুই গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার টাইফুন হিগিবিসে জাপানের ১০ বিলিয়ন ডলারের অর্থনৈতিক ক্ষতি হতে পারে ইবি রোভার স্কাউটের নেতৃত্বে আজাদ-মুসা ইসলামী বিশ্ববিদ্যালয়ে তারুণ্য’র দুদিনব্যাপি ‘প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ’ সম্পন্ন ইবির খালেদা জিয়া হলে ‘নারীর ক্ষমতায়ন’ বিষয়ে বিতর্ক নাসিরনগরে গাউছিয়া সুন্নী সংগঠনের ইসলামিক মহা সম্মেলন ব্রাহ্মণবাড়িয়ায় ‘কোটিপতি পিয়ন’ ইয়াছিন মিয়া আটক ১৮ ডিসেম্বর থেকে মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা কলেজগুলোর তথ্য যাচাই সফটওয়্যারের মাধ্যমে অটোমেটিক পদ্ধতিতে শিক্ষকদের উচ্চতর গ্রেড ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনিকলের ২০১৯-২০ মাড়াই মৌসুমের শুভ উদ্ধোধন যথাযোগ্য মর্যাদায় ঝিনাইদহে পাক হানাদার মুক্ত দিবস পালিত  ঝিনাইদহে যুবদলের কর্মিসভা অনুষ্ঠিত     মহান  বিজয় দিবস পালন উপলক্ষে কালীগঞ্জ উপজেলা বিএনপি’র প্রস্তুতিমুলক সভা আজ সৃজিত-মিথিলার বিয়ে মুখ খুললেন লিওনার্দোর ২৫ বছরের ছোট প্রেমিকা ক্যামিলা! ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান ১০ ডিগ্রি সেলসিয়াসে নামল দেশের সর্বনিম্ন তাপমাত্রা নারীদের বাসে চলাচল: বিপদ এড়াতে পুলিশের ৯ পরামর্শ সভাপতি ছাড়া আওয়ামী লীগের সব পদে পরিবর্তন: ওবায়দুল কাদের যশোরে শুরু হয়েছে জোড় ইজতেমা, বিদেশীসহ বিভিন্ন জেলা থেকে মুসল্লীদের অংশগ্রহণ সৈয়দ মুর্শেদ কামাল স্মৃতি সংসদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ঝিনাইদহে ফারইষ্ট অফিসে দুই দিন ব্যাপী ফাইন্যান্সিয়াল এসোসিয়েট এফ,এ প্রশিক্ষণ অনুষ্ঠিত মিরপুরে গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফাইনালের টিকিট পেতে বাংলাদেশকে যা করতে হবে  আপনার একটু মানবিক সাহায্যেই বাচাঁতে পারে শিশু সানাউল এর জীবন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com