ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শরীয়তপুরেনির্বাহী ম্যাজিস্ট্রেটকে আটকে রেখে ৫ আসামীকে ছিনিয়ে নিলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা

আব্দুল বারেক , শরীয়তপুর ।।

শরীয়তপুরে নড়িয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেটকে আটকে রেখে আটককৃত পাঁচ আসামীকে ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে।

আর এ ঘটনাটি ঘটিয়েছেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা আক্তারের স্বামী এবং উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা সিকদার (ভি.পি মোস্তফা)।

২৭ আগষ্ট মঙ্গলবার দুপুরে এ ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় মোস্তফা সিকদারের ছোট ভাই সুমন সিকদাকরকে আটক করেছে পুলিশ।

নড়িয়া থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন নড়িয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা আক্তারের স্বামী এবং উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা সিকদার। তখন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নড়িয়া উপজেলা ভূমি কার্যালয়ের সহকারী কমিশনার রাশেদুজ্জামান আট ব্যাক্তিকে আটকসহ একটি খননযন্ত্র জব্দ করেন।

দুপুর আড়াইটার দিকে আসামিদের নিয়ে ভ্রাম্যমাণ আদালতের দল নড়িয়া লঞ্চঘাট এলাকায় পৌঁছলে মোস্তফা সিকদার ও তার ভাই সুমন সিকদারের সমর্থকরা ভ্রাম্যমাণ আদালতের ওই দলকে আটকে রেখে পাঁচ আসামীকে ছিনিয়ে নেয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তফা সিকদারকে গ্রেফতারের নির্দেশ দিলে সে তাৎক্ষণিক ভাবে পালিয়ে যায়। এ সময় পুলিশ তার ভাই সুমন সিকদারকে আটক করে।

স্থানীয় সূত্রে জানা যায়, পদ্মা নদীর ভাঙ্গন ঠেকাতে নড়িয়া লঞ্চঘাট এলাকায় বালু ভর্তি জিও ব্যাগ ফেলা হচ্ছে। সেই জিও ব্যাগ ফেলার ঠিকাদারী কাজটি করছেন মোস্তফা সিকদার। তিনি ওই কাজে ব্যবহারের বালু অবৈধভাবে পদ্মা নদী থেকে উত্তোলন করছিলেন।

এ ব্যাপারে মোস্তফা সিকদারের স্ত্রী এবং নড়িয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা আক্তারের কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমার স্বামী অবৈধভাবে বালু উত্তোলনের সাথে যুক্ত নয়। তিনি নড়িয়া লঞ্চঘাট এলাকায় বালু ভর্তি জিও ব্যাগ ফেলানোর কাজ করছেন”। ওই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে গ্রেফতারের নির্দেশ দিলে তিনি দৌড়ে পালিয়ে যান। এ সময় মোস্তফা সিকদারের মুঠোফোনে কল দিলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে নিবার্হী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রাশেদুজ্জামান বলেন, “নড়িয়ায় পদ্মা নদী থেকে বালু উত্তোলন করার সময় একটি খনন যন্ত্র জব্দ করা হয়। এ কাজে যুক্ত থাকার অভিযোগে আটজনকে আটক করা হয়েছিলো। স্থানীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা ওই খনন যন্ত্র এবং আটক ব্যক্তিদের ছিনিয়ে নেয়। সে প্রতিনিয়ত পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের রেফারেন্স দিচ্ছিল আর আমাদের ওপর চাপ প্রয়োগ করছিল। পরবর্তীতে তাকে আটক করার নির্দেশ দিলে সে পালিয়ে যায়। তার বিরুদ্ধে সরকারী কাজে বাঁধা দেয়ার অভিযোগে মামলা করা হবে”।

নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ.কে.এম মঞ্জুরুল হক আকন্দ বলেন, সরকারি কাজে বাঁধা দেয়ার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আর ওই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
মহম্মদপুরে একাধিক গরু চুরি মামলার ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার কারিগরির শিক্ষক-কর্মচারীগণের মে মাসের এমপিওর চেক ছাড় শৈলকুপায় মার্ডারকৃত গ্রামে মেহগনি বাগান কর্তন এম এ মজিদ সায়েন্স কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ মজিদ আর নেই সুন্দরবনে আম্ফানে ক্ষয়ক্ষতি পৌনে দুই কোটি টাকা রামপালে আম্পানের তান্ডবে সপ্তাহ ধরে ২ শত পরিবার পানি বন্দি, মৎস্য ঘের ভেসে কোটি টাকার ক্ষতি খুলনা বটিয়াঘাটায় শর্ট সার্কিটে পুড়লো ২৪ দোকান, ৪৮ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি করোনা আক্রান্ত’র বাড়িতে খাদ্য ও ঔষধ পৌঁছে দিল মারুফুল আলম ইএনও নোয়াখালীতে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ৫৯ ঈদ পূর্ণমিলন অনুষ্ঠানে ফ্রি ব্লাডটেস্ট করল কল্যাণের শপথ যুবসংঘ করোনা ভাইরাসে দেশে একদিনে আরও ২২ জনের প্রাণহানি, শনাক্ত ১৫৪১ রাষ্ট্রপতির সঙ্গে মন্ত্রিপরিষদ সচিব ও তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ আগামী পাঁচ দিন বজ্রসহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা ঘরে থাকা শিশুদের জন্য ধ্রুব এষ-কণক আদিত্য’র ঈদ উপহার মিস ইউনিভার্সের এক সুন্দরীর লাশ ‍উদ্ধার পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় চরম ভোগান্তিতে ঝিনাইদহের চানপাড়াবাসী মাদরাসা শিক্ষক-কর্মচারীগণের মে/২০২০ মাসের এমপিও চেক ছাড় যমুনায় নৌকাডুবিতে ৫৭ জন জীবিত উদ্ধার, নিখোঁজ ১৭ জন ভারতের সাথে যুদ্ধের প্রস্তুতি চীনের ঝিনাইদহ সাধুহাটি পিডিপি সাব-স্টেশনের অবহেলায় বিদ্যুৎস্পৃষ্টে কৃষক আহত একজন আবুল বাশার নাদিম আলেকজান্ডার মেঘনা বিচে লোকসমাগম নিষিদ্ধ ঝিনাইদহ সাধুহাটিতে বাংলা মদসহ বাংলাদেশ নাগরিক লীগ নেতা মোহাম্মদ আলী আটক হরিনাকুন্ডু উপজেলাতে সড়ক দূর্ঘটনাই মেডিকেলের ছাত্র নিহত চলছে আলো-আঁধারির খেলা, নীতিবোধ বিসর্জিত সমাজে

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com