ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শরীয়য়তপুরের জাজিরায় ৪১ বছরের পুরানো জন গুরুত্বপূর্ণ একটি সড়কের বেহাল দশা

আব্দুল বারেক ভূঁইয়া, শরীয়তপুর।।

শরীয়তপুরের জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মহর আলী শিকদারের কান্দি গ্রামের এক চল্লিশ বছরের পুরানো জন গুরুত্বপূর্ণ একটি সড়কের বেহাল দশা।

বন্ধ হয়ে গিয়েছে যান চলাচল, সৃষ্টি হয়েছে জন দুর্ভোগের, ভোগান্তিতে পরেছে পাঁচটি গ্রামের প্রায় এক হাজার পরিবার ও বিশ হাজার সাধারণ জনগণ সহ স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা ইউনিয়নের এই সড়কটি শত বছরের ঐতিয্যবাহী রুপ-বাবুর হাট হয়ে মহোর আলী শিকদারের কান্দি গ্রাম ঘেঁষে মাঝির ঘাট মাওয়া ঢাকা পাকা সড়কের সাথে সংযোগ রয়েছে। প্রায় এই দুই কিলোমিটার সড়কটি ১৯৭৭ সালে তৎকালিন নাওডোবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মরহুম মঙ্গল মাঝির সহযোগীতায় সরকারি অর্থায়নে নির্মান করা হয়েছিল।

স্থানীয় সূত্রে জানা যায় ১৯৯১ সালে ইটের স্লোলিং বসিয়ে সড়কটি পূনঃনির্মান করা হয়। কিন্তু পরিতাপের বিষয় ২০০৪ সালে বন্যার পানিতে সড়কটি ভেঙ্গে যাওয়ার পর, আজও পর্যন্ত মেরামতের কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। জন গুরুত্বপূর্ণ এই সড়কটির সাথে সংযোগ রয়েছে রুপ-বাবুর হাট বাজারগামী পাঁচটি গ্রামের বসবাসকৃত প্রায় বিশ হাজার জন মানুষের, এই সড়কটির পাশে রয়েছে নাওডোবা পাবলিক উচ্চ বিদ্যালয়, নাওডোবা বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাওডোবা ইউনিয়ন ভূমি অফিস সহ নাওডোবা বাজারে বিভিন্ন ব্যবসায়ী ও দোকানিদের।

পূর্ব নাওডোবা ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আব্দুল ওহাব বেপারী জানান জাজিরা উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী শিকদারকে এই সড়কটি মেরামত করার জন্য একাধিকবার মৌখিকভাবে বলা হয়েছে এবং চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা একবার এসে সরজমিন ঘুরে সড়কটি দেখে গিয়েছেন ও মেরামতের প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু আজও কোন মেরামতের ব্যবস্থা গ্রহণ করেননি।

পূর্ব নাওডোবা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান লাল চাঁন মাদবরের সাথে আলাপকালে তিনি বলেন প্রায় দেড় বছর পূর্বে সাবেক সংসদ সদস্য বি.এম মোজাম্বেল হক এম.পি মহোদয় আমাদের রুপ-বাবুর হাটে এসেছিলেন এবং এই সড়কটি সরজমিন ঘুরে দেখেছেন ও মেরামতের প্রতিশ্রুতি দিয়েছেন কিন্তু পরিতাপের বিষয় আজও কোন বাস্তবতার স্বাক্ষাৎ মেলেনি।

তাই সড়ক ও জন প্রশাসন এবং জন প্রতিনিধিদের কাছে গ্রাম বাসিদের দাবি জন দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে জন গুরুত্বপূর্ণ এক চল্লিশ বছরের পুরানো এই সড়কটি যেন মেরামতের ব্যব্যস্থা গ্রহণ করেন। জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী শিকদারের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তার কোন স্বাক্ষাৎ মেলেনি।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ঝিনাইদহের নলডাঙ্গা ইউনিয়নে ২০২০-২১ অর্থবছরে উন্মুক্ত বাজেট ঘোষনা শিক্ষার্থীদের জীবন হুমকির মাঝে রেখে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না : প্রধানমন্ত্রী ঈশ্বরদীতে নানা আয়োজনে জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালন করল ছাত্রদল নোয়াখালীতে ১ দিনে রেকর্ড আক্রান্ত, ২ জনের মৃত্যু নোয়াখালী সোনাইমুড়ী থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার, আটক ২ যুবদলেৱ পক্ষ থেকে জিয়াউৱ ৱহমানেৱ ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পুস্পস্তবক অর্পন ঝিনাইদহে করোনা উপসর্গ নিয়ে মৃত সেই ব্যক্তির দাফন সম্পন্ন  নওগাঁয় ৪ কেজি গাঁজা সহ বাবা-মেয়ে আটক রামপালে আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়ীবাঁধ সংস্কার কাজের উদ্বোধন রামপালের হুড়কায় আম্পানে কয়েক কোটি টাকার ক্ষতি ২০২০-২১ অর্থ বছরের মোংলার মিঠাখালী ইউনিয়ন পরিষদের বাজেট অনুমোদন কিশোরগঞ্জের হোসেনপুরে করোনা উপসর্গ নিয়ে মাদ্রাসার ছাত্রের মৃত্যূ যশোর-২ আসনের সাবে এমপি  আবু সাঈদ মুহাম্মদ শাহাদৎ হুসাইন‘র ইন্তেকাল ঝিনাইদহের ঘোড়শাল ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষনা ভাইয়ের স্ত্রীকে মারধরের অভিযোগে ঝিনাইদহে ইউপি মেম্বর গ্ৰেফতার ঝিনাইদহের শৈলকুপায় বিদ্যুৎ এর তারে জড়িয়ে গৃহবধূর মৃত্যু , আহত ৪  ঝিনাইদহের কোটচাঁদপুরে শহীদ জিয়ার ৩৯ তম শাহাদৎ বার্ষিকী পালিত ঝিনাইদহে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু নওগাঁয় ট্রাকের চাপায় ২ জন মোটর সাইকেল আরোহী নিহত, এক শিশু আহত খুবির শিক্ষার্থী পরিবার সহ করোনাই  আক্রান্ত লিবিয়ায় নিহত ২৬ জনের একজন যশোরের রাকিবুল মহেশপুরে সন্তানকে হত্যার পর মায়ের আত্মহত্যা পুলিশ জনগণের বন্ধু প্রমাপ করলেন সহঃ উপ পুলিশ পরিদর্শক মোঃ একলাছুর রহমান এসএসসি পরীক্ষার ফল রোববার ১২টায়, প্রতিষ্ঠানে ১ জুন লিবিয়ায় গুলিতে নিহত ২৬ বাংলাদেশির ৮ জনই কিশোগঞ্জের ভৈরবের

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com