১৫ অগাস্ট ২০১৮ || বুধবার || ০১:১৫ অপরাহ্ন

মহাজোট থেকে বেরিয়ে নতুন জোট করছেন এরশাদ, ঘোষণা আগামীকাল!

অন্যদৃষ্টি অনলাইন।।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির সঙ্গে নির্বাচনী জোট করতে যাচ্ছে শাইখুল হাদিস আল্লামা আজীজুল হক (রহ.) প্রতিষ্ঠিত অন্যতম ইসলামি রাজনৈতিক দল বাংলাদেশ খেলাফত মজলিস।

শনিবার বেলা ১১টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে এক সম্মেলনের মাধ্যমে নির্বাচনী জোট গঠনের ঘোষণা দেবে দল দুটি। এতে উভয় দলের প্রধানসহ শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত থাকবেন। বৃহস্পতিবার এ খবর নিশ্চিত করেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন।

তিনি বলেন, ৬ দফা চুক্তির ভিত্তিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এ জোট গঠন হচ্ছে। জোট গঠন উপলক্ষে অনুষ্ঠিতব্য সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এবং বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান। এছাড়াও দলের শীর্ষপর্যায়ের নেতারা এ সময় উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

জানা যায়, বেশ কিছুদিন আলোচনা পর্যালোচনার মাধ্যমে উভয় দলের নেতারা জোটভুক্ত হতে সম্মত হয়েছেন। এর ভিত্তিতে শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে জোটবদ্ধ হবে দল দুটি। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে জোটের পরিধি বাড়ানোর উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে গত বছর ৭ এপ্রিল ৫৮টি দল নিয়ে সম্মিলিত জাতীয় জোট নামের একটি জোটের আত্মপ্রকাশ হয়।

জোট গঠনের সময় এরশাদ বলেন, ‘স্বাধীনতার চেতনা এবং ইসলামী মূল্যবোধে বিশ্বাসী রাজনৈতিক দলগুলো এই জোটের অন্তর্ভুক্ত হতে পারবে। কোনো স্বাধীনতাবিরোধী রাজনৈতিক দলের স্থান এই জোটে হবে না।’ তিনি জোটের পরিধি আরও বাড়বে বলেও তখন ঘোষণা দেন।

এরশাদ বলছেন, নতুন এই জোট তিনটি ‘মৌলিক আদর্শের’ ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত। তা হলো- ইসলামী মূল্যবোধ তথা সব ধর্মীয় মূল্যবোধের প্রতি সমান মর্যাদা প্রদর্শন, স্বাধীনতার চেতনা ও বাংলাদেশি জাতীয়তাবাদের ভিত্তিতে রাষ্ট্রীয় এবং সামাজিক জীবনবোধ নিশ্চিত করা।

জানতে চাইলে এ প্রসঙ্গে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার শুক্রবার বলেন, জাতীয় পার্টির সঙ্গে জোটভুক্ত হতে আরও অনেক দল আসবে। অনেক দল থেকে নেতারাও জাতীয় পার্টিতে যোগ দেবে। কারণ সবাই মনে করে আগামী দিনের রাজনীতিতে জাতীয় পার্টিই বড় ফ্যাক্টর।

 

Facebook Comments


© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com