ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

লবন দিয়ে বেসিন পরিস্কারের অভিনব কৌশল, দেখলে চমকে উঠবেন

লবন দিয়ে বেসিন পরিস্কারের নিয়ম

অন্যদৃষ্টি স্বাস্থ্যকথন।।

লবন শুধুমাত্র রান্নার কাজেই ব্যবহার হয় না, এটি আমাদের শরীরকে সুস্থ ও সবল রাখতেও সহায়তা করে। এছাড়াও আমরা অনেক কিছুই করতে পারি এই নুনের দ্বারা। এখানে আমরা আলোচনা করব নুনের কিছু অবাক করা উপযোগীতা সম্বন্ধে।

ইলেকট্রিক আয়রনের জং পরিষ্কার করতে সহায়তা করে।
আয়রনের উপর যে জং পরে যায় তা খুব সহজ উপায়ে পরিষ্কার করা যায়। এই জং আপনার কাপড়কে নোংরা করে দিতে পারে। এই জং খুব সহজেই দূর করা যায়। কিছুটা নূন ছড়িয়ে দিয়ে তার উপর আয়রনটি ঘষে দিলেই আপনার আয়রন পরিষ্কার হয়ে যাবে।

ডিমের কুসুম মেঝে থেকে খুব সহজেই পরিষ্কার করা যায়।
ডিম হাত থেকে পরে ঘরের মেঝেতে পরে গেলে খুব নোংরা হয়ে যায় এবং তা পরিষ্কার করাও খুব কষ্টসাধ্য। এবার আপনি ওই ভাঙ্গা ডিমের মধ্যে নুন ছড়িয়ে দিন আর দেখুন কত সহজে আপনার মেঝে চকচকে হয়ে গেছে।

অগ্নিনির্বাপক হিসাবেও কাজ করে
নুন হলো খুব ভালো একটি অগ্নিনির্বাপক দ্রব্য। ছোটখাটো আগুন খুব সহজেই নিভিয়ে ফেলা যায়। শুধু একটু নূন ছিটিয়ে দিন আগুনের উপরে।

নূন আপনর বাসনপত্র চকচকে করে রাখে।
বাসনের নোংরা যদি উঠতে না চায় তাহলে কিছুটা নুন ছড়িয়ে দিন বাসনে, তারপর জল দিয়ে ঘসে ঘসে পরিষ্কার করুন।

আপনার ব্যবহার করা স্পঞ্জকে পরিষ্কার রাখে
আপনর ব্যবহার করা স্পঞ্জটিকে নূন জলে ডুবিয়ে রাখুন, দেখুন কেমন পরিষ্কার ও জীবাণুমুক্ত করে দেয় এই নুন।

আপনার রান্নাঘরের সিঙ্ককে পরিষ্কার ও দুর্গন্ধমুক্ত করতে সহায়তা করে
আপনি যদি আপনার সিঙ্ক থেকে বেরোনো দুর্গন্ধে বিরক্ত হয়ে গিয়ে থাকেন তাহলে নুনের প্রয়োগ করুন। নুন ও ডিস্টিল ওয়াটারকে একসাথে করে একটি মিশ্রণ তৈরি করে সেটিকে ওই নোংরা জায়গায় ঢেলে দিন। আপনি অবাক হয়ে যাবেন এর ফলাফল দেখলে।

ব্রাস বা তামার সরঞ্জাম খুব সহজেই পরিষ্কার হয়
কিছুটা ময়দা, নুন ও ভিনিগার সমপরিমাণে নিয়ে একটি মিশ্রণ তৈরি করুন, মিশ্রণটি দিয়ে ধাতব বস্তুটিকে ডোলতে থাকুন, এক ঘন্টা পর একটি নরম ও শুকনো কাপড় দিয়ে ধাতব বস্তুটিকে পরিষ্কার করে নিন। আপনার ব্রাস বা তামার বস্তুটি নতুনের মতো চকচকে হয়ে যাবে।

 

অন্যদৃষ্টি / এস.খাঁন

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
মাশরাফি বাহিনীদের বিপিএলের দ্বিতীয় জয় কুড়িগ্রামে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ ও মাদক বিক্রেতা শফি ও রাজামিয়া কমলনগরে সড়ক দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু মিরপুর প্রেসক্লাবে শহীদ বুদ্ধিজীবী উপলক্ষে আলোচনা সভা সৈয়দ মুর্শেদ কামাল স্মৃতি সংসদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ মহেশপুরে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে পিতা-পুত্র নিহত রাঙ্গুনিয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত ধামরাইয়ে বেশি দামে মাংস বিক্রির দায়ে জরিমানা কুকুটিয়া কে, কে, ইনস্টিটিউশনে মা সমাবেশ অনুষ্ঠিত বঙ্গবন্ধুর সমাধিতে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও ৯ বিচারপতির শ্রদ্ধা নিবেদন অপরাধী আজিজ প্রবাসে, নির্দোষ আজিজ কারাগারে এনামুলের হাফসেঞ্চুরীর সুবাদে ঢাকা প্লাটুনের বিগ স্কোর টানা পরাজয় রংপুরের, জিতেছে চট্টগ্রাম ‘রাগিনি এমএমএস রিটার্নস সিজন টু’র ট্রেলার ৪-৬’র ফুলঝুরিতে নাইমের হ্যারিকেন হাফসেঞ্চুরী “জাতীয়করণের দাবিতে সকলে ঐক্যবদ্ধ হউন” মিরপুরে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত রাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত ঝিনাইদহ কালীগঞ্জে বিচালী বোঝায় ট্রলী উল্টে নিহত ১, আহত ১ কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসাবে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করল  ঝিনাইদহ জেলা যুবদল      স্মৃতিসৌধের স্থপতি মাইনুল হোসেন একাধিক সম্পর্ক, অতঃপর কুমার শানুর জন্য বলিউড ছাড়া এই নায়িকা! শহীদ বুদ্ধিজীবি মুনিরুজ্জামানের স্মৃতি সংরক্ষনের দাবি এলাকাবাসির শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা রায়েরবাজার স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com