ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

পাবনার কাশীনাথপুরে অটোরিক্সা মালিক সমিতির দু’গ্রুপ মুখোমুখি সংঘর্ষের আশংকা 

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি।।

সাঁথিয়া উপজেলার কাশীনাথপুরে সিএনজি মালিক সমবায় সমিতি এবং পাবনা জেলা সিএনজি চালিত অটোরিক্সা ও মিশুক মালিক সমিতির মধ্যে চাঁদা আদায় নিয়ে উত্তেজনা চলছে। দু’গ্রুপের মধ্যে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে বলে আশংকা করা হচ্ছে। সিএনজি মালিক সমবায় সমিতিকে অবৈধ আখ্যা দিয়ে তাদের বিরুদ্ধে জোর করে চাঁদা আদায় ও চালকদের মারধর করার অভিযোগ করেছে অপর গ্রুপ।

পাবনা জেলা সিএনজি চালিত অটোরিক্সা ও মিশুক মালিক সমিতির সেক্রেটারি নাজমুল বাশার বাবু জানান, তাদের সংগঠন এরই মধ্যে রাজশাহীর বিভাগীয় শ্রম দপ্তর এর রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়ন থেকে নিবন্ধিত হয়েছে। তিনি বলেন, বৃহত্তর কাশীনাথপুর এলাকার অধিকাংশ অটোরিক্সা মালিক তাদের সংগঠনভূক্ত। কিন্তু তারা কাশীনাথপুরে সিএনজি মালিক সমবায় সমিতি নামের একটি অবৈধ সমিতির আগ্রাসনের কবলে পড়েছেন। ওই সংগঠনের নেতৃবৃন্দ অটোরিক্সা চালকদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় করে চলেছেন। চাঁদা না দিলে তাদের নির্যাতনের শিকার হতে হয়। বৃহস্পতিবার(২ মে) সকালে আ: আলিম, রোসন, রঞ্জুসহ কয়েকজন চালক মারধোর ও লাঞ্ছনার শিকার হয়েছেন। অনেক মালিক ও চালককে হুমকি দেয়া হচ্ছে বলে তিনি জানান।

সিএনজি চালিত অটোরিক্সা ও মিশুক মালিক সমিতির সেক্রেটারি আরও জানান, ট্রেড ইউনিয়নভূক্ত তাদের সংগঠনই বৈধ। অপর সংগঠনটি লাইসেন্সবিহীন একটি অবৈধ সংগঠন। অথচ প্রশাসনের নাকের ডগায় তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, এদের প্রতিহত না করায় সাধারন চালকরা প্রতিদিনই আর্থিক ক্ষতি, হয়রানি ও লাঞ্ছনার শিকার হচ্ছেন। এতে তারা ক্ষুদ্ধ হয়ে উঠছেন। এতে করে যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে তিনি দাবি করেন।

এ ব্যাপারে কাশীনাথপুরে সিএনজি মালিক সমবায় সমিতির সেক্রেটারি আব্দুল হান্নান জাহিদ জানান, তাদের সংগঠনেরও বৈধতা রয়েছে। তাদের বিরুদ্ধে আনীত সব অভিযোগ তিনি অস্বীকার করেন।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোমিনুল ইসলাম দু’গ্রুপের মধ্যকার উত্তেজনার কথা স্বীকার করে জানান, তিনি উভয় গ্রুপকে আইন মেনে চলে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে বলেছেন।  তিনি আরও জানান, পাবনা জেলা সিএনজি চালিত অটোরিক্সা ও মিশুক মালিক সমিতি ট্রেড ইউনিয়নভূক্ত হয়েছে। তবে আরেক গ্রুপ এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তিনি বলেন, কোন গ্রুপ সমিতির নামে জোর করে চাঁদা আদায় করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
ভোলার  মনপুরায় গলাকেটে হত্যা কান্ডের প্রধান আসামী গ্রেফতার নওগাঁয় চোলাই মদ সহ বিজিকে আটক করেছে পুলিশ আবরার ফাহাদ হত্যাকারীদের বিচার দাবীতে নওগাঁয় মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল মাগুরা শ্রীপুরে বীর মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে জখম মায়ের ঋণ কোটচাঁদপুর উপজেলা নির্বাচনে বিএনপি’র প্রার্থী আব্দুর রাজ্জাকের সংবাদ সম্মেলন… মিলন চৌধুরী কুষ্টিয়ার হালসা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি নওগাঁয় ব্রীজের নির্মাণ কাজ বন্ধ, দুর্ভোগে কয়েক গ্রামের মানুষ নওগাঁয় জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত নওগাঁয় দাদন ব্যবসায়ীদের দৌরান্ত ও সাদ্দাম ও সুফিয়া দম্পতির করুন কাহিনী ঝিনাইদহ ফারইষ্ট সার্ভিস সেন্টারের ব্যবসা উন্নয়ন সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধুর সমাধিতে বশেমুরবিপ্রবি’র ভারপ্রাপ্ত উপাচার্যের শ্রদ্ধা ‘দুর্গা ও বনজ্যোৎস্নার গল্পে’ তিশা- ইরফান বাপ্পি-শ্রাবণীর ‘পাগলামী’ নওগাঁয় পুলিশী বাধায় বিক্ষোভ মিছিল করতে পারেনি ছাত্রদল  পুলিশ বেষ্টনীর মধ্যেই সংক্ষিপ্ত সমাবেশ ঝিনাইদহের ত্রিমহনী চাউল কল মালিক সমিতির নির্বাচনে শেষ মূহুর্তে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা ঘরের মানুষ ঘর ভাঙতে চায় না : এডভোকেট মোসাহেব উদ্দীন বখতেয়ার শিক্ষকতা কি অপরাধ না অভিশাপ ? আবরার হত্যার প্রতিবাদে জবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ঝিনাইদহ জেলা ছাত্রদল, বিক্ষোভ মিছিল ও সমাবেশ  কোটচাঁদপুর সার্কেল এসপি আতিকুল হক পরিচয়ে চুয়াডাঙ্গার লান্টুকে হুমকি প্রদান মুক্তিযোদ্ধা অফিসে ককটেল বিস্ফোরণ, প্রতিবাদে বিএনপি অফিস ভাংচুর পাটিকাবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করতে প্রস্তুতি সভা ব্রাহ্মণবাড়িয়ায় গাজাঁ সেবনের দায়ে দুই যুবকের ৪ মাস কারাদন্ড বুয়েট শিক্ষার্থী হত্যার প্রতিবাদে বশেমুরবিপ্রবি মোববাতি প্রজ্বলন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com