ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শরীয়তপুরের জাজিরায় ভূমি আছে গৃহ নেই, হাতিয়ে নিয়েছে প্রকল্পের মোট অংকের টাকা

শরীয়তপুর প্রতিনিধি।।

শরীয়তপুরের জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের প্রায় চারশত গৃহহীন হতদরিদ্র পরিবারের কাছ থেকে গৃহ দেওয়ার নাম করে ইউপি চেয়ারম্যানের সহযোগীতায় সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার ও ইউপি চেয়ারম্যানের সহচরগণ মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

জাজিরা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ে সূত্রে জানা যায়, ২০১৭-২০১৮ অর্থ বছরে সেনেরচর ইউনিয়নে ১৬০টি গৃহহীন পরিবারের মাঝে বিনামূল্যে গৃহ প্রদান করা হয়েছে। সরকারী বিধি মোতাবেক বিনামূল্যে গৃহ বিতরণের কথা থাকলেও ইউপি চেয়ারম্যানের সহযোগতীয় ওয়ার্ড মেম্বারগণ ও তার সহচর ব্যক্তিরা প্রতিটি পরিবারের কাছ থেকে দশ হাজার টাকা থেকে পঁনের হাজার টাকা করে হাতিয়ে নিয়েছে। ঐ ইউনিয়নে বিনামূল্যে কোন গৃহহীন ব্যক্তিকে গৃহ প্রদান করা হয়নি।

সেনেরচর ইউনিয়নে বিভিন্ন স্থান সরজমিন ঘুরে একাধিক হতদরিদ্র গৃহহীন ব্যক্তিদের সাথে আলাপকালে তারা বলেন আমরা যারা ঘর পেয়েছি আমাদের কাছ থেকে আমাদের ওয়ার্ড মেম্বার ও চেয়ারম্যানের সহচর ব্যক্তিরা সরকারী ঘর পেতে দশ হাজার টাকা থেকে পঁনের হাজার টাকা জমা দেওয়া লাগবে বলে আমাদের প্রতিটি পরিবারের কাছ থেকে টাকা নিয়েছে। শুধু তাই না সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার ও চেয়ারম্যানের সহচর ব্যক্তিগণ দুইশত সত্তর থেকে প্রায় তিনশত পরিবারের কাছ থেকে দশ হাজার টাকা থেকে পঁনের হাজার টাকা করে হাতিয়ে নিয়েছে। যারা এখনো ঘর বা তাদের টাকা ফেরৎ পায়নি। ভুক্তভোগীরা আরও জানান মেম্বার ও চেয়ারম্যানের সহচর ব্যক্তিদের কাছ থেকে টাকা ফেরৎ চাইতে গেলে আমাদেরকে বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখানো হয়।

সেনেরচর ইউনিয়নের ভোলাই মুন্সীকান্দি গ্রামের সবুরজান বিবি (৬০) নামের এক বিধবা নারী জানান, আমাদের ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার খালেদা বেগম এর স্বামী সাবেক মেম্বার নুরুল হক সরদারের কাছে সুদের উপরে টাকা এনে ঘর পাওয়ার জন্য দশ হাজার টাকা দিয়েছি। অদ্য পর্যন্ত  ঘর ও টাকা ফেরৎ পাইনি। ছাগলের বাচ্চা বিক্রি করে আসল টাকার সুদ পরিশোধ করতেছি। সবুজ জানের মতো অনেক ব্যক্তিরাই রয়েছেন যারা ঘর পাওয়ার জন্য ঋণ করে টাকা দিয়েছে। মহিলা মেম্বার খালেদা বেগমের স্বামী সাবেক মেম্বার নুরুল হক সরদারের সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, আমাদের ইউনিয়নে চারশত সতেরটি গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। আমার স্ত্রী অধিনস্থ ছয়টি ঘর দেওয়া হয়েছে এবং প্রতিটি ঘর প্রতি দশ হাজার টাকা করে নিয়েছে বলে, স্বীকারোক্তি দিয়েছে। সেনেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইসমাইল হোসেন মোল্লার সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বিষয়টিকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস এর সাথে আলাপকালে তিনি বলেন, গৃহহীনদের কাছ থেকে গৃহ দেওয়ার নাম করে যদি কেউ টাকা নিয়ে থাকে তা সম্পূর্ণ বে-আইনি ও অনৈতিক মূলক কাজ। লিখিত অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
ইনজুরিতে সাইফ, টেস্ট হতে ছিটকে গেলেন মাঠেই মৃত্যুর কোলে ঢলে পড়েন এক ক্রিকেটার কলকাতা টেস্ট ক্রিকেটের টিকিট শেষ! ঝিনাইদহের  কালীগঞ্জে তারেক রহমানের  জন্মদিন উপলক্ষে  আলোচনাসভা ও দোয়া মাহফিল ঝিনাইদহে, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান, তারুণ্যের অহংকার, জনাব তারেক রহমান জন্মদিন পালিত   এসএ গেমসেও জেমি-জামাল বাহিনীরা প্রস্তুত ঝিনাইদহের  কালীগঞ্জে গভীর রাতে বাড়িতে দুঃসাহসিক চুরি প্রায় ৬ লাখ টাকার ক্ষতি গ্রুপের শীর্ষে মূল পর্বে জার্মানী দল  প্রাইভেট ডিটেকটিভ পত্রিকার সম্পাদকের ছোট ভাই আল কামালের ইন্তেকাল যশোরের বাঘারপাড়ায় পূর্ব শত্রুতার জেরে রাতের আঁধারে কৃষকের ধানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা ঝিকরগাছার বাঁকড়ায় লবণ নিয়ে গুজব ও হঠাৎ মূল্য বৃদ্ধি  যার সঙ্গে প্রেম করছি সে মিডিয়ার কেউ না: জয়া আহসান ফের কোটি টাকার প্রস্তাব ফেরালেন সাই পল্লবী বিমানের ককপিটে ২ নারী কেবিন ক্রুকে কুপ্রস্তাব সিনিয়র পাইলটের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী জানেন কি মিশরে পিয়াজ মাটির নীচে নয় গাছের ডগায় হয়? এম‌পিও নী‌তিমালা ২০১৮ এর যে বিষয়গুলো সং‌শোধন করা জরুরী কমলনগরে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়ীতে প্রেমিকার অনশন মুজিব বর্ষেই এমপিওভুক্ত শিক্ষকদের জাতীয়করণের  স্বপ্ন পূরণ কুষ্টিয়ায় লবনের গুজব: ব্যবসায়ীদের লাখ টাকা জরিমানা মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন, সাত দিন পেঁয়াজ বর্জনের আহবান নওগাঁয় গুজব ছড়িয়ে মহূর্তের মধ্যে চড়া মূল্যে লবন বিক্রির হিরিক ৩ দোকানীর ৩৫ হাজার টাকা জরিমানা দুদকের হস্তক্ষেপ- লক্ষ্মীপুরে বিদ্যুৎ সংযোগের নামে নেয়া বাড়তি টাকা ফেরত সংবাদপত্র সমাজের দর্পন আর সাংবাদিক জাতীর বিবেক : সহকারী পুলিশ সুপার বিনয় কুমার ব্রাহ্মণবাড়িয়ায় লবণ গুজব, শাস্তি জরিমানা

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com