ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

পার্বতীপুরে এক বিদ্যালয়ের নির্মাণ কাজ শেষ না হতেই ভবনের ছাদ ভেঙ্গে পড়ল

পার্বতীপুর নিউজ ডেস্ক।। 

 

দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলাধীন হরিরামপুর ইউপি’র মধ্যপাড়া কমিউনিটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভবণ নির্মাণ কাজ শেষ না হতেই ছাদ ভেঙ্গে পড়ার খবর পাওয়া গেছে।

জানাগেছে, ভবণ নর্মিান কাজ শষে না হওয়ার পূর্বেই ভেঙ্গে পড়ল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের ছাদ।

নিম্নমান নির্মান সামগ্রী ব্যবহার করায় এ ঘটনা ঘটে। বিষয়টি ধামা-চাপা দিতে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন তড়িঘড়ি করে ভেঙ্গে পড়া ছাদের মালামাল দ্রত সরিয়েছে। পার্বতীপুর উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়নের দক্ষিন মধ্যপাড়া কমিউনিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মানাধীন ৩য় তলা ভবনে ঘটনাটি ঘটে। গত সোমবার ভোর বেলায় ভবনের ছাদ ভেঙ্গে পড়ে। ঠিকাদার নিম্নমানের নির্মান সামগ্রী ব্যবহার করায় ছাদ ভেঙ্গেছে বলে অভিযোগ স্থানীয়দের।

এলজিইডি অফিস সূত্রে জানাগেছে, দক্ষিন মধ্যপাড়া কমিউনিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্ধমূখী ভবন নির্মানের জন্য দরপত্র আহব্বান করা হয়। নির্মানের শর্তানুযায়ী মেসার্স মুকুল ট্রেডার্স ফুলবাড়ী নামক ঠিকাদারী প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেওয়া হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ ২য় ও ৩য় তলার কাজ শুরু করেণ। স্কুল ভবণ নির্মাণ কাজ প্রায় শেষের পথে। সংশ্লষ্টি বিদ্যালয়ের নিকটস্থ লোকজন এবং বিদ্যালয়ের দাতাসদস্য জয়নাল আবেদীন মাষ্ঠার জানায়, নির্মান কাজে নিয়োজিত থাকা তদারকি কর্মকর্তা উপ-সহকারী প্রকৌশলী অনুপ কুমার পোদ্দার ঐ বিদ্যালয়ের কাজ দ্বায় সারা ভাবে দেখা শুনা করেন এবং ঠিকাদারের নিকট হতে মোটা অংকের সুবিধা আদায়ে ব্যস্ত থাকায় কাঙ্খত কাজ পাওয়া যায় নি।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি মাওঃ আব্দুর জব্বার জানান, বিদ্যালয় নির্মান কাজে শুরু থেকেই নিম্ন মানের রড, ইট, সমিন্টে সামগ্রী ব্যবহার করা হচ্ছে মর্মে খবর পাওয়া গিয়েছিল। দুঃখের বিষয় ঠিকাদার বিদ্যালয় পরিচালনা কমিটির কোন সদস্যের সঙ্গে কখনও কোন রুপ যোগাযোগ করে নি কিংবা আমাদের কে দেখভালের জন্য সৌজন্য মূলক ভাবেও ডাকা হয় নি। সংশিষ্ট প্রধান শিক্ষক আনোয়ার হোসেন জানান, ঠিকাদার মুকুল কখনই আমাদের শিক্ষক মন্ডলী ও ম্যানেজিং কমিটিকে গুরুত্ব দেয় নি।

সম্পর্কে ওই ভবণ নির্মাণকারী ঠিকাদার মুকুলে এর নিকট জানার জন্য তাকে ফোনে পাওয়া যায়নি (০১৭১৩-৬৬২২০৭)। যায় এ ব্যাপারে উপজেলা উপ-সহকারী প্রকৌশলী অনুপ কুমার পোদ্দার ভবণ ভেঙ্গে পড়ার সত্যতা স্বীকার করে বলেন, তৃতীয় তলার চিলা কোঠা ভেঙ্গেছে, ছাদের নতুন কাজ শুরু করা হবে। কনস্ট্রাকশন কাজের ভুল এ্রুটি হতেই পারে। ভুল হলে তা ঠিকাদার সমাধান করবে। ঘটনাস্থল উপজেলা প্রকৌশলী শামিম আক্তার বিদ্যালয়টি ইতি মধ্যে পরিদর্শন করেছেন বলে জানা যায়।

 

অন্যদৃষ্টি/মানিক

 

 

 

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
স্বাধীনতা তুমি ইবি সহায়ক কর্মচারী সমিতির সভাপতি লিংকন সম্পাদক জনি তালতলীতে শীতার্তদের মাঝে  শীতবস্ত্র বিতরণ ধামরাইয়ে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত সাংবাদিক আলমের সততা ঝিনাইদহের কালীগঞ্জ থানার ওসি মাহফুর রহমান পেলেন জেলার শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কার মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ ২৬ মার্চ সিটিজি ক্রাইম টিভির চেয়ারম্যান আজগর আলী মানিক-কে প্রাণ নাশের হুমকি নওগাঁয় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পুলিশ পরিবারকে সম্মাননা ও সংবর্ধনা ঝিনাইদহে তৃতীয়বারের মতো শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন এস আই, রফিক ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে জমে উঠেছে যশোরের গদখালীতে ফুলের বাজার নওগাঁয় মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত ‘সশস্ত্র বাহিনীকে আধুনিক বাহিনীতে পরিণত করার কাজ করছে সরকার’ ঝিনাইদহ জেলা বিএনপি’র বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ     নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড সৃজিতের দ্বিতীয় পুরুষে নেট দুনিয়া তোলপাড়! নওগাঁয় বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট সহ ২ যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ নওগাঁয় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে প্রদীপ প্রজ্জ্বলণ ও আলোচনা সভা অনুষ্ঠিত অতঃপর কংক্রিটের শহীদ মিনার বশেমুরবিপ্রবিতে! মিরপুরে প্রতিবন্ধীদের মাঝে গরু বিতরণ চৌগাছায় নৌকা মার্কায় নির্বাচন করার জেরে সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা      ভারতের নতুন নাগরিকত্ব আইন ভারতের অভ্যন্তরীণ ব্যাপার: কাদের ঢাকা উত্তর সাংবাদিক ফোরামের পল্লবী থানা কমিটির আহবায়ক জহির, সদস্য সচিব আলাউদ্দিন রাজাকারের তালিকা প্রকাশ সুজন চন্দ্রগঞ্জ থানা কমিটি গঠন, সভাপতি আলী সম্পাদক সমীর

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com