ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

পার্বতীপুরে এক বিদ্যালয়ের নির্মাণ কাজ শেষ না হতেই ভবনের ছাদ ভেঙ্গে পড়ল

পার্বতীপুর নিউজ ডেস্ক।। 

 

দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলাধীন হরিরামপুর ইউপি’র মধ্যপাড়া কমিউনিটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভবণ নির্মাণ কাজ শেষ না হতেই ছাদ ভেঙ্গে পড়ার খবর পাওয়া গেছে।

জানাগেছে, ভবণ নর্মিান কাজ শষে না হওয়ার পূর্বেই ভেঙ্গে পড়ল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের ছাদ।

নিম্নমান নির্মান সামগ্রী ব্যবহার করায় এ ঘটনা ঘটে। বিষয়টি ধামা-চাপা দিতে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন তড়িঘড়ি করে ভেঙ্গে পড়া ছাদের মালামাল দ্রত সরিয়েছে। পার্বতীপুর উপজেলার ১০ নং হরিরামপুর ইউনিয়নের দক্ষিন মধ্যপাড়া কমিউনিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মানাধীন ৩য় তলা ভবনে ঘটনাটি ঘটে। গত সোমবার ভোর বেলায় ভবনের ছাদ ভেঙ্গে পড়ে। ঠিকাদার নিম্নমানের নির্মান সামগ্রী ব্যবহার করায় ছাদ ভেঙ্গেছে বলে অভিযোগ স্থানীয়দের।

এলজিইডি অফিস সূত্রে জানাগেছে, দক্ষিন মধ্যপাড়া কমিউনিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্ধমূখী ভবন নির্মানের জন্য দরপত্র আহব্বান করা হয়। নির্মানের শর্তানুযায়ী মেসার্স মুকুল ট্রেডার্স ফুলবাড়ী নামক ঠিকাদারী প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেওয়া হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ ২য় ও ৩য় তলার কাজ শুরু করেণ। স্কুল ভবণ নির্মাণ কাজ প্রায় শেষের পথে। সংশ্লষ্টি বিদ্যালয়ের নিকটস্থ লোকজন এবং বিদ্যালয়ের দাতাসদস্য জয়নাল আবেদীন মাষ্ঠার জানায়, নির্মান কাজে নিয়োজিত থাকা তদারকি কর্মকর্তা উপ-সহকারী প্রকৌশলী অনুপ কুমার পোদ্দার ঐ বিদ্যালয়ের কাজ দ্বায় সারা ভাবে দেখা শুনা করেন এবং ঠিকাদারের নিকট হতে মোটা অংকের সুবিধা আদায়ে ব্যস্ত থাকায় কাঙ্খত কাজ পাওয়া যায় নি।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি মাওঃ আব্দুর জব্বার জানান, বিদ্যালয় নির্মান কাজে শুরু থেকেই নিম্ন মানের রড, ইট, সমিন্টে সামগ্রী ব্যবহার করা হচ্ছে মর্মে খবর পাওয়া গিয়েছিল। দুঃখের বিষয় ঠিকাদার বিদ্যালয় পরিচালনা কমিটির কোন সদস্যের সঙ্গে কখনও কোন রুপ যোগাযোগ করে নি কিংবা আমাদের কে দেখভালের জন্য সৌজন্য মূলক ভাবেও ডাকা হয় নি। সংশিষ্ট প্রধান শিক্ষক আনোয়ার হোসেন জানান, ঠিকাদার মুকুল কখনই আমাদের শিক্ষক মন্ডলী ও ম্যানেজিং কমিটিকে গুরুত্ব দেয় নি।

সম্পর্কে ওই ভবণ নির্মাণকারী ঠিকাদার মুকুলে এর নিকট জানার জন্য তাকে ফোনে পাওয়া যায়নি (০১৭১৩-৬৬২২০৭)। যায় এ ব্যাপারে উপজেলা উপ-সহকারী প্রকৌশলী অনুপ কুমার পোদ্দার ভবণ ভেঙ্গে পড়ার সত্যতা স্বীকার করে বলেন, তৃতীয় তলার চিলা কোঠা ভেঙ্গেছে, ছাদের নতুন কাজ শুরু করা হবে। কনস্ট্রাকশন কাজের ভুল এ্রুটি হতেই পারে। ভুল হলে তা ঠিকাদার সমাধান করবে। ঘটনাস্থল উপজেলা প্রকৌশলী শামিম আক্তার বিদ্যালয়টি ইতি মধ্যে পরিদর্শন করেছেন বলে জানা যায়।

 

অন্যদৃষ্টি/মানিক

 

 

 

Facebook Comments
Print Friendly, PDF & Email


Leave a Reply

শিরোনাম
ঝিকরগাছায় ২৫ পিস ফেনসিডিল সহ এক যুবক আটক বর্ষা মৌসুমে সড়কের বেহাল দশা, দূর্ভোগে  ১০ গ্রামের মানুষ লক্ষ্মীপুরে পরিবহনে চাঁদাবাজি, আটক ২ সিরাজগঞ্জ সলঙ্গায় হাফ কিলোমিটার রাস্তা তো নয় সে যেনু পুকুর প্রধানমন্ত্রীর সহায়তা পেল  ১০৭ জন শিক্ষক কর্মচারী নন এমপিও রাজশাহী নগরীসহ পবা, মোহনপুর, বাঘা, চারঘাট ও তানোর রেড জোনে যশোরের চৌগাছায় গর্ভবতী মায়েদের চিকিৎসায় সেনাবাহিনী সাতক্ষীরার কলারোয়ায় রাস্তার বেহালদশা জনদূর্ভোগ চরমে করোনায় মৃত ব্যক্তির লাশ হাসপাতালে ফেলে পালিয়েছে স্বজনরা জনবান্ধব ডিসি আব্দুল হামিদের জন্য বয়স্কভাতার কার্ড পেলেন গোদাগাড়ীর বৃদ্ধা সাজেমা আমলাতন্ত্রের রোষানলে বেসরকারি শিক্ষক… মহেশপুরে স্বামী-স্ত্রী করোনা ভাইরাসে আক্রান্ত ইস্ ঝিনাইদহে সরকারি আমদানী নিষিদ্ধ ঔষধ জব্দ আটক এক সরিষাবাড়ীতে বন্যার পানি কমতে শুরু করেছে ; ত্রান বিতরন অব্যাহত করোনা পরীক্ষার ফি বাতিল না হলে শিগগিরই কর্মসূচি: মান্না সরিষাবাড়ীতে বন্যার পানি কমতে শুরু করেছে, ত্রাণ বিতরণ অব্যাহত, ২ হাজার হেক্টর জমির ফসলের ক্ষতি প্রধানমন্ত্রীর সহায়তা; অসুস্থ খল অভিনেতা সাঙ্কু পাঞ্জাকে আসিফ আকবরের বিরুদ্ধে গায়িকা মুন্নির মামলা পাটের আধুনিকায়নে চাকরি পাবেন শ্রমিকরা ঝিনাইদহে আসামীদের হুমকীতে মামলার বাদী গ্রাম ছাড়া কুষ্টিয়ায় ইয়াবাসহ ২ জন আটক চাঁদা না দেওয়ায় খাল খননের কাজ বন্ধের প্রতিবাদে কৃষকদের মানববন্ধন চার বছরেও নির্মাণ হয়নি জনগুরুত্বপূর্ণ ব্রীজের এ্যাপোচ, সড়ক অদৃশ্য! ঝিনাইদহে শত্রুতা করে এক কৃষকের ৩ শতাধিক ধরন্ত পেপে গাছ কর্তন

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com