ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

<!– G&R_728x90 –>
<script id=”GNR62876″>
(function (i,g,b,d,c) {
i[g]=i[g]||function(){(i[g].q=i[g].q||[]).push(arguments)};
var s=d.createElement(b);s.async=true;s.src=c;
var x=d.getElementsByTagName(b)[0];
x.parentNode.insertBefore(s, x);
})(window,’gandrad’,’script’,document,’//content.green-red.com/lib/display.js’);
gandrad({siteid:22071,slot:62876});
</script>
<!– End of G&R_728x90 –>

পার্বতীপুরে প্রাথমিক বিদ্যালয়ে স্বাভাবিক পাঠদান ব্যাহত হচ্ছে!

দিনাজপুর প্রতিনিধি।।

 

দিনাজপুরের পার্বতীপুর উপজেলাধীন ১০নং হরিরামপুর ইউনিয়নের মৌলভীরডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাত্র ২জন শিক্ষক দিয়ে ছয়টি শ্রেণীর ২৬৫জন শিক্ষার্থীর পাঠদান চলছে । দীর্ঘ এক বছর যাবৎ এ অবস্থা বিরাজ করায় এতে চরমভাবে স্বাভাবিক পাঠদান ব্যাহত হচ্ছে।

সরেজমিনে ও বিদ্যালয় সূত্র জানা যায়, যেখানে প্রতিষ্ঠানে ৫জন শিক্ষকের পদ রয়েছে, সেখানে প্রধান শিক্ষক ও একজন সহকারী শিক্ষকসহ মাত্র ২জন কর্মরত আছেন। এর আগে ৪ জন শিক্ষক কর্মরত থাকলেও দায়িত্বে অবহেলা, সে¦চ্ছাচারিতা ও অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়লে ২০১৭ইং সনের মার্চ মাসে ২জন শিক্ষককে অন্যত্র বদলি করা হয়।

পরে কুড়িগ্রাম জেলা থেকে ২০১৮ইং সনের এপ্রিল মাসে ১জন শিক্ষিকাকে নিয়োগ দেয়া হয়েছিল। কিন্তু অল্প সময়ের ব্যবধানে ওই বছরের সেপ্টেম্বর নাগাত কুড়িগ্রামের সকল প্যানেল শিক্ষককে নিজ জেলায় প্রত্যাহারও করা হয়।

ফের পূর্বের অবস্থায় চলে আসে।  শিক্ষক সংকট নিরসনের প্রতিকার মিলে না ওই প্রতিষ্ঠানের কপালে। এরপর দিনে পর দিন কেবল ২জন শিক্ষক দিয়ে ২৬৫জন ছাত্র/ছাত্রীর প্রাক-প্রাথমিক শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত পাঠদান চলমান রয়েছে। এ অবস্থার পরিত্রান চান, তা না হলে শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়বে বলে মনে করেন অভিভাবকগণ ও সুশীল সমাজ। মৌলভীরডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার হাবিবুর রহমান বলেন, শিক্ষক স্বল্পতার কথা বারবার জানানো হলে ও কাজের কাজ কিছুই হয়নি।

অফিশিয়াল কাজ, উপবৃত্তি, শিশু জরিপ, স্বুল ফিডিং কর্মসূচির বিস্কুটের হিসাব প্রতিদিন হালনাগাদসহ ছয়টি শ্রেণীর পাঠদান সামলানো কষ্টসাধ্য হয়ে পড়েছে।

এ ব্যাপারে পার্বতীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ওই বিদ্যালয়ের শিক্ষক সংকটের কথা স্বীকার করে বলেন, বিষয়টি অবগত আছি। নতুন শিক্ষক নিয়োগের চেষ্টা চলছে।

 

অন্যদৃষ্টি/মানিক

Facebook Comments


Leave a Reply

শিরোনাম
শ্রীপুরে নন – এমপিও শিক্ষক ও কর্মচারীদের মাঝে সরকারী বরাদ্দকৃত অর্থের চেক প্রদান বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ গোদাগাড়ীতে সিসিবিভিওর আয়োজনে মেধাবী ছাত্রীদের বৃত্তির চেক প্রদান রাজশাহী অঞ্চলে একদিনে  ২১৯ জনের  করোনা শনাক্ত  মারা গেছে ৫ জন নন-এমপিও শিক্ষকরা পেলেন মাননীয় প্রধানমন্ত্রীর প্রণোদনা উপহার নিয়ামতপুরে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যানের সাথে জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাগণের মতবিনিময় সভা কিশোরী ধর্ষনে অন্তঃসত্তা, জন্ম দিলেন কন্যা, সন্তান পাচ্ছেনা পিতৃ পরিচয় ঝিনাইদহে ডাকবাংলা কলেজের উদ্যোগে “বৃক্ষ রোপন” কর্মসূচি সাতক্ষীরার কালিগন্জে কাবিখার বিভিন্ন প্রকল্পের কাজ পরিদর্শনে জেলা প্রশাসক ঝিনাইদহের কালীগঞ্জে বিদ্যুত স্পৃষ্টে ১ কিশোরের মৃত্যু  ঝিনাইদহে নতুন করে (২জুলাই )  করোনায় আক্রান্ত ২৭ জন, মোট ২৩৬ অসামাজিক কাজে লিপ্ত থাকার দায়ে ঝিনাইদহের এক ইউপি সদস্যকে গণধোলায় , পুলিশে সোপর্দ করোনায় বিমানের আয় ২৩৪ কোটি টাকা কক্সবাজারের টেকনাফে র‍্যাবের অভিযানে প্রায় ১০ হাজার ইয়াবাসহ এক রোহিঙ্গা আটক ভারতীয় ভূখণ্ডে মানচিত্র এঁকে দিল চীন! তিন মাস পর নেটে ফিরলাম, মনে পড়ল কীভাবে ব্যাট ধরতে হয় : স্টিভ স্মিথ টানা তিন জয়ের পর চেলসির জয়রথ থামলো ওয়েস্ট হ্যাম করোনাসহ বহু প্রতিকূলতা দক্ষতার সাথে মোকাবিলা করছে নাসিরনগর পুলিশ নওগাঁয় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এনজিও’র সিনিয়র সুপারভাইজারের মর্মান্তিকভাবে মৃত্যু হেমন্তি রায়পুরে পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু নান্দাইলে সাংবাদিক ও সাধারণ মানুষের মাঝে মাক্স বিতরণ করে পেট্রোম্যাক্স মিরপুরে করোনায় আক্রান্ত রোগীর বাড়ী লকডাউন ঝিনাইদহের শৈলকুপায় উপসর্গ নিয়ে মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত ছিল  কুষ্টিয়ায় গাঁজাসহ একজন আটক

© All rights reserved © 2017 onnodristy.com

Theme Download From ThemesBazar.Com