ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

 যথাযোগ্য মর্যাদায় ইবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

আরাফাত, ইবি।।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস  উদযাপন করেছে।

দিবসটি উপলক্ষে রোববার (১৭ মার্চ) সকাল  ৯টায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এর নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর হতে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিতে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো.শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, প্রভোস্ট, প্রক্টর, বিভাগীয় প্রধানসহ সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং ইবি শাখা ছাএলীগের সকল স্তরের নেতা কর্মী ও সাধারণ শিক্ষার্থী। পরে বিশ্ববিদ্যালয়েরর বীরশ্রেষ্ট হামিদুর রহমান মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, চিত্রাঙ্কন এবং রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্টিত হয়।

আলোচনা সভার সভাপতি প্রক্টর (ভারঃ) ড. মো.আনিচুর রহমান এর সভাপতিত্বে  প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও কর্ম ছিল পৃথিবীর সকল ধরনের বঞ্চিত,  নিষ্পেষিত মানুষের মুক্তির সনদ। তাই বাঙালী জাতির মুক্তির অংকুরগম হয়েছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের মধ্যে দিয়ে। তিনি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার অজপাড়াগায় জন্ম গ্রহন না করলে বাঙালি জাতি দীর্ঘদিনের শোষন, বঞ্চনা হতে মুক্তি পেত না। তিনি পুরো জাতিকে এক করে স্বাধীনতা সংগ্রামে প্রেরন করতে পেরেছিলেন। তার সময়ে অনেক নেতা ছিলেন যেমন হোসেন শহীদ সোরওয়ার্দী , শেরে বাংলা এ কে ফজলুল হক, মওলানা আব্দুল হামিদ খান ভাসানীসহ অনেক বড় মাপের নেতা কিন্তুু তারা কেউই বাঙালি জাতিকে মুক্তির সুনিদিষ্ট আলো দেখাতে পারিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ ধারাবাহিক আন্দোলন সংগ্রামের পথ ধরে সুদীর্ঘ নয় মাস গনযুদ্ধের মধ্যে দিয়ে তিনি পাকিস্তানি হানাদারমুক্ত করেছিল স্বপনের সোনার বাংলাকে। তিনি আরো বলেন, পৃথিবীতে অনেক বড় বড় নেতা রয়েছে যেমন উইনস্টাইন চার্চিল, চীনে মাও সেতুং, জামার্নিতে বিসমার্ক, দক্ষিন আফ্রিকাই নেলসন ম্যান্ডেলা, ইন্দোনেশিয়াই মেঘবতী সুকর্ণপতি, মালোয়েশিয়ায় মাহাথির মোহাম্মদ, ভারতে মাহাত্মা গান্ধি ঠিক তেমনি আমাদের দেশে ইতিহাসের পাতায় স্বর্নাক্ষরে লেখা রয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম। তিনি নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ ও চেতনায় নিজেদেরকে গড়ে তোলবার জন্য সকলের প্রতি আহবান জানান। যাতে করে বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপনের  সোনর বাংলায় পরিনত হয় অচিরেই। এছাড়া তিনি নিউজিল্যান্ড মসজিদে হামলার ঘটনার তীব্র নিন্দা, ঘৃণা ও ধিক্কার জানান এবং দোষী ব্যক্তির দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন। তিনি বলেন, এই গ্রহ সবার এটা কোন বিশেষ গোষ্ঠী, ধর্ম, বর্ণের মানুষের নয়।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো.শাহিনুর রহমান বলেন, যতদিন বাংলদেশ থাকবে ততদিন বাঙালি জাতির মুক্তির দিশারী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি কাল উত্তীর্ণ মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতি আদর্শ বংশ পরমপরায় চলে যাবে। তিনি দেখিয়েছিলেন যে বাঙালি জাতি বীরের জাতি। তাদেরকে শত বাধা বিপত্তি ঠেকিয়ে রাখতে পারে না।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন মানবিক গুনাবলীতে অতুলনীয়। তিনি শিশুদের অত্যন্ত ভালোবাসতেন। তিনি সাম্প্রদায়িক বিষবৃক্ষ পছন্দ করতেন না সেজন্য  তিনি সেসময় সাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী মুসলিম লীগ থেকে বেরিয়ে এসে আওয়ামীলীগ গঠন করেছিলেন।  তার দেখানো পথ ধরে বর্তমানে বঙ্গবন্ধুর তনয় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে আজ উন্নয়নের রোল মডেলে পরিনত করেছে। তার বলিষ্ঠ, সাহসী ও দৃঢ় দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে এসেছে। তাই ভিশণ ২০-২১ এবং রুপকল্প ২০৪১ বাস্তবায়িত হলে অচিরেই বাংলাদেশ পৃথিবীর কাছে উন্নত দেশ হিসাবে পরিগনীত হবে।

এছাড়া অপর বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো.সেলিম তোহা বলেন, সেসময় একটি শিশুর কন্দন ধ্বনিতে সমস্ত টুঙ্গিপাড়া মুখরিত হয়েছিল। তাঁর কন্দন ধ্বনি ছিল ভিন্নধর্মী। তিনি বাঙালি জাতিকে জানান দিলেন হাজার বছর ধরে তোমরা যে শৃক্সখলে আবদ্ধ ছিল তা হতে মুক্ত করবার জন্য আমি পৃথিবীতে আসলাম। ছোট সেই শিশুটি ধীরে ধীরে  হয়ে উঠল মুজিব, মুজিব ভাই, শেখ মুজিব এবং বঙ্গবন্ধু পরবর্তীতে জাতির জনক। এজন্য দীর্ঘ ১৪ বছর তাকে কারাবরন করতে হয়েছিল। বঙ্গবন্ধুর বিচক্ষণতা ও উদারতা ছিল অতুলনীয়। তিনি বাঙালি জাতির মনের কষ্টকে উপলব্ধি করতে পারতেন। তাই তিনি তাঁর শৈশব, কৈশর ও যৌবনকে উৎসর্গ করেছিলেন বাঙালী জাতির জন্য। তিনি আশা প্রকাশ করেন কোমলমতি শিশুদের মধ্যেই বঙ্গবন্ধু চিরদিন বেঁচে থাকবে।

আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক  ড. মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো.সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার  এস এম আব্দুল লতিফ ও প্রক্টর(ভারঃ) ড. মোঃ আনিচুর রহমান।

পরে  বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে হল কর্তৃপক্ষ ও ছাত্রলীগ এর আয়োজনে কেক কাটা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। কেক কাটা ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন, সাধারন সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান,  ছাত্রলীগ ইবি শাখার সাবেক সাধারন সম্পাদক জুয়েল রানা হালিমসহ ছাত্রলীগ ইবি শাখার নেতাকর্মীবৃন্দ। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

Facebook Comments


শিরোনাম
শ্রমিকদের বেতন ২ জুনের মধ্যে পরিশোধের আহ্বান ৫ সেকেন্ডেই দূর করুন দাঁত ব্যথা কাতারে সিরাতুল মুস্তাকীম ফাউন্ডেশনের স্মরণ সভা ও ইফতার মাহফিল আঁচিল বা তিল অপসারণ করবেন যেভাবে গ্রাম আদালতের বিচার পেয়ে খুশী রেনু মিয়া  ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে তুচ্ছ ঘটনায় ভয়াবহ সংঘর্ষ, আহত ৪০ রাঙ্গুনিয়ায় গাছ ভেঙে পড়ে অটোরিকশা (সিএনজি)’র ড্রাইভার আহত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী আজ নওগাঁয় ঝড়ে পড়া আম থেকে আচাড় ও সুস্বাদু খাবার, অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হওয়ার সম্ভাবনা নওগাঁয় ১জুন থেকে নাক ফজলী আম গাছ থেকে নামানো শুরু নওগাঁয় স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা নওগাঁয় র‌্যাব ও গোয়েন্দা পুলিশের পৃথক অভিযান-মাদক সহ আটক-৫ জন হালসা গ্রামীণ ব্যাংকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বেনাপোল কাস্টমসে রাজস্ব ঘাটতি ১ হাজার ৩৪৬ কোটি টাকা জনগণ আওয়ামীলীগ সরকার কে ভালোবাসা বলে টানা তৃতীয়বার ক্ষমতায় এনেছে : ড. হাছান মাহমুদ এমপি বরগুনার তালতলীতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৩০ প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পাচ্ছে ব্রিটেন! পোরশায় আম নামানোর উদ্বোধন বালিশ কিনতেও দুর্নীতির কথা আসে: হানিফ কুষ্টিয়ার মিরপুরে কৃষক/ কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত মোংলায় উপজেলায় দেখা দিয়েছে চিৎড়ি ঘেরে মড়ক পদত্যাগ করতে যাচ্ছেন নরেন্দ্র মোদি পটুয়াখালীতে নকল দিতে গিয়ে পুলিশ কর্মকর্তা ধরা নিয়ামতপুরে বৃষ্টিতে ভিজে ধান কাটলো ছাত্রলীগ, আবেগে কাঁদলো কৃষক নওগাঁয় পুলিশে সোর্পদ করা চোরকে-মামলা না দেয়ার অভিযোগে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com