ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

শার্শায় ৯ বছরেও স্বীকৃতি না পাওয়ায় কলেজের কার্যক্রম বন্ধ

জাকির হোসেন, শার্শা (যশোর) প্রতিনিধি।।

যশোরের শার্শা উপজেলার গ্রামাঞ্চলে নারী শিক্ষা প্রসারের জন্য এলাকার শিক্ষিত বেকার যুবক-যুবতীদের  উদ্যোগে গড়ে তোলা হয়েছিলো “গোড়পাড়া মহিলা কলেজ”। প্রতিষ্ঠানটিকে শিক্ষাবোর্ড পাঠদানের অনুমতি প্রদান করেন। ছাত্র-ছাত্রীর সংখ্যা, ফলাফল, অবকাঠামোসহ সকল শর্ত পূরণ করলেও ৯ বছরেও প্রতিষ্ঠানটি দেয়া হয়নি একাডেমিক স্বীকৃতি। যার কারণে প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম বন্ধ হয়ে গেছে ।

যশোরের শার্শা উপজেলার নিজামপুর ইউনিয়নে অবস্থিত “গোড়পাড়া মহিলা কলেজ”। নারী শিক্ষা প্রসারের লক্ষ্যে এলাকার বিদ্যানুরাগী এবং  শিক্ষিত বেকার যুবক-যুবতীদের উদ্দোগে ১৯৯৫ সালে গড়ে উঠা এই প্রতিষ্ঠানটি এখনো কেনো একাডেমী স্বীকৃতি পেলো না এই প্রশ্ন অনেকের। নিয়োগ দেয়া হয়েছিলো ১২ জন শিক্ষক ও ৪ জন কর্মচারী। সকল শর্ত পূরণ করায় শিক্ষাবোর্ড ২০১০ সাল থেকে পাঠদানের অনুমতি প্রদান করেন । এ সালেই সরকারী ভাবে নির্মানন করা হয় দ্বিতল ভবন। আর এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে ৫৫ জন শিক্ষার্থী। শিক্ষক-কর্মচারী ও এলাকার বিদ্যানুরাগীদের সহযোগিতায় ২০১৬ সাল পর্যন্ত এ কলেজ থেকে নিয়মিত ভাবে এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে আসছিল। কয়েকবার স্থানীয় সংসদ সদস্যের ডিও লেটারসহ একাডেমিক স্বীকৃতি পাওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করলেও একাডেমিক স্বীকৃতি দেয়া হয়নি। যার কারণে ২০১৭ সাল থেকে বন্ধ রয়েছে প্রতিষ্ঠানটির সকল কার্যক্রম। প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা ও কর্মচারীরা প্রায় দুই যুগ আগে পরিচালনা কমিটির নিকট থেকে নিয়োগ পেয়ে নিয়মিত পাঠদানসহ শিক্ষা প্রতিষ্ঠানের সকল কার্যক্রম পরিচালনার করার পর একাডেমিক স্বীকৃতি না পাওয়ায় অবশেষে তারা শিক্ষকতার মত মহান পেশা ছেড়ে দিয়ে জীবিকা নির্বাহের তাগিদে শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত ছেড়ে বিভিন্ন পেশায় যোগ দিয়েছেন।

উপজেলা মাধ্যমিক মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাসান হাফিজুর রহমান বলেন, যশোরের শার্শা উপজেলার নিজামপুর ইউনিয়নে অবস্থিত “গোড়পাড়া মহিলা কলেজ”। কলেজটি ২০১০ সালে পাঠদানের অনুমতি পেলেও এখনো দেয়া হয়নি একাডেমিক স্বীকৃতি যে কারনে ২০১৭ থেকে পাঠদান কার্যক্রম বন্ধ আছে। পুনরায় কলেজটি চালু করতে হলে বিধি অনুযায়ী সংশ্লিষ্ট কতৃপক্ষ বরাবর আবেদন করলে কলেজটি পুনরায় চালু করা সম্ভব। এলাকাবাসী অবিলম্বে নারী শিক্ষা প্রসারের লক্ষ্যে  শিক্ষা প্রতিষ্ঠানটি চালুর দাবী জানিয়েছেন।

Facebook Comments


শিরোনাম
আইএসের নামে বাংলাদেশে হামলা করতে আসা ৪ ভারতীয় হিন্দু আটক কাল (১৯ মে) থেকে অফিস করবেন ওবায়দুল কাদের হঠাৎ আলোচনায় মওদুদ আহমদ নওগাঁয় মাদক, চোরাকারবারী, অবৈধ অস্ত্র উদ্ধারে সফলতা অর্জনে শ্রেষ্ট এস,আই নির্বাচিত মিজান অবহেলার শিকার ইবির অধীনে শিক্ষার্থী! চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সৌদি আরবের সংস্থার উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ বাংলাদেশ পথশিশু ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়ায় বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াতে চায় ১৫ তম নিবন্ধনের ফল রোববার! ছাত্র রাজনীতি করেছি, কখনো পদ নিয়ে চিন্তা করিনি: প্রধানমন্ত্রী ভারতের পশ্চিমবঙ্গে শেষ দফা ভোটে ৩০ কোটিপতি ১০ বছরের আক্ষেপ ঘুচিয়ে টাইগারদের প্রথম শিরোপা জয় ইফতার ভিক্ষা ঢাকাস্হ শ্রীপুর উপজেলা সমিতি মাগুরার উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভা   মাদ্রাসার এতিম ছাত্রদের নিয়ে ঝিনাইদহের জেলা পরিষদ চেয়ারম্যানের ইফতার মাহ্ফিল বিশেষ কোপা আমেরিকার জন্য ২৩ সদস্যের ব্রাজিল দল ঘোষণা করলেন টিটে  মাগুরা মহম্মদপুরে জোর পূর্বক জমির ধান কেটে নেওয়ার অভিযোগ পোরশায় বজ্রপাতে দুই শ্রমিক নিহত আহত-১ ঝিনাইদহে পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু , গ্রামে শোকের মাতম !  ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া উপকরণ বিতরণ ও ইফতার মাহফিল বরগুনার তালতলীতে বাঘের ভয়ে রাত জেগে পাহারা ঝিনাইদহে পাচারকারীদের থাবা থেকে রক্ষা পেল ২ শিশু দরিদ্র-মেধাবী মিনা আক্তারের পাশে দাঁড়ালেন “স্বপ্নকানন” হরিণাকুন্ডুতে জমি সংক্রান্ত মামলায় জিততে মারধরের  মিথ্যা অভিযোগ হরিণাকুন্ডুতে উপজেলা শিক্ষা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত মহেশপুরে বস্তা ভর্তি ফেনসিডিল উদ্ধার, মাদক ব্যবসায়ী পলাতক।
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com