ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

সিলেট-সুলতানপুর সড়ক যেন এক মরণফাঁদ

স্টাফ রিপোর্টার।।

দক্ষিণ সুরমা ও বালাগঞ্জ উপজেলার সিলেট-সুলতানপুর সড়ক যাতায়াতের জন্য এই দুই উপজেলার একমাত্র রাস্তা। কিন্তু বেহাল দশা ও চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে মরণফাঁদে পরিণত হয়েছে এই সড়কটি।

সড়কটির বেহাল অবস্থার কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। দীর্ঘদিন থেকে প্রয়োজনীয় সংস্কারের অভাবে এ সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। মৃত্যুঝুঁকি নিয়ে চলাচল করছেন দুই উপজেলার সহ পাশ্ববর্তী রাজনগর ও ওসমানীনগরের হাজার হাজার মানুষ।

সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ ২৯ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে নাজুক অবস্থা বিরাজ করছে।

রাস্তাটির বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় দেখলে মনে হয় ছোট ডোবার মতো। ফলে পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে এই দুই উপজেলার লোকজনের উপজেলা হাসপাতাল ও উপজেলা পরিষদের এবং ইউনিয়ন পরিষদের সাথে যোগাযোগের জন্য এই একটি মাত্র রাস্তা ব্যবহার করতে হয়। এত জনগুরুত্বপূর্ণ রাস্তা হওয়ার পরও তা সংস্কারে কর্তৃপক্ষের নেই কোন উদ্যোগ।

স্থানীয়রা জানান, গুরুত্বপূর্ণ এ সড়ক দিয়ে বালাগঞ্জ, দক্ষিণ সুরমা, রাজনগর ও ওসমানীনগর উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক, পেশাজীবীসহ হাজার হাজার যাত্রী প্রতিদিন যাতায়াত করেন। সড়কের নাজুক অবস্থার কারণে বর্তমানে দ্বিগুণ ভাড়া ও সময় অপচয় হয়। ভাঙ্গা সড়কে দুর্ঘটনায় আশংকায় দীর্ঘদিন ধরে বড় যান চলাচল বন্ধ রয়েছে।

বিশেষ করে এই সড়কের সিলাম মাঝপাড়া জামে মসজিদের সামন, বিবির মোকাম থেকে আনন্দবাজার (আখড়াবাজার), চারকাটি রাস্তারমূখ, সিলাম ইউনিয়ন পরিষদের সম্মুখে, কলাবাগান বাজার, বটেরতল, জালালপুর ইউনিয়নের ডাকির মহল জামে মসজিদের সম্মুখে, আজমতপুর, পিড়িলা-কোনা, দেওয়ানবাজার ইউনিয়নের নশিওরপুর, নর্থইস্ট বালাগঞ্জ কলেজের সম্মুখে, খাঁপুর রাস্তামুখ, মোরার বাজার, চাম্পার কাঁন্দি, জামালপুর, আজিজপুরসহ বেশ কয়েকটি এলাকায় যানবাহন চলাচল প্রায় অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয় সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরীর প্রচেষ্টায় ২০১৮ সালের ২৯  মে উক্ত রাস্তাটি সংস্কারের জন্য ৬৬ কোটি ২১ লক্ষ টাকা  অনুমোদন দেওয়া হলে ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতায় অদ্যাবধি রাস্তাটির মেরামত কাজ শুরু হয়নি। ফলে প্রতিনিয়ত জনদুর্ভোগ বেড়েই চলছে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে  চাপা ক্ষোভ বিরাজ করছে।

Facebook Comments

Please Share This Post in Your Social Media

শিরোনাম
ঝিনাইদহে ইমারত  নির্মান শ্রমিকের মর্মান্তিক মৃত্যু !  মাগুরা শ্রীপুরে বেপরোয়া ট্রাক কেঁড়ে নিলো শিশুর প্রান! ঝিনাইদহের কালীগঞ্জের ঔষধ ব্যবসায়ীদের সাথে গণসচেতনতামূলক সভা পপির অ্যাকাউন্ট থেকে বাজে মেসেজ দিচ্ছে হ্যাকাররা কনসার্টে স্বামীর সঙ্গে প্রিয়াঙ্কার অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ভাইরাল বেনাপোল সীমান্তে ফেনসিডিল সহ আটক ১ রামপাল মোংলা উন্নয়নের শ্বপ্নদৃস্টা বেগম হাবিবুন নাহারের শুভ জন্মদিন আজ বরগুনা পুলিশ সুপার মারুফ হোসেন, পিপিএম,   এর দক্ষ নির্দেশনায়  জেলা পুলিশ এগিয়ে যাচ্ছে নওগাঁয় ইয়াবা ট্যাবলেট ও হিরোইন সহ আটক ২ জন ‘প্রমিত বাংলা পরিষদ’ সম্মাননা পদক পেলেন ইবি অধ্যাপক ড. মনজুর নওগাঁয় জেলা পর্যায়ে ৪৮তম আন্ত:স্কুল গ্রীষ্মকালিন ক্রীড়া প্রতিযোগিতার চ’ড়ান্ত খেলা ও পুরস্কার বিতরণ নওগাঁয় প্রাইভেট শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ মিরপুর প্রেসক্লাবের পক্ষ থেকে ইউএনও বিদায় সংবর্ধনা নওগাঁয় ১০টাকা কেজি চাল বিক্রয় শুরু হওয়ায় স্বস্তিতে খেটে খাওয়া দরিদ্র মানুষেরা ঝিকরগাছার বাঁকড়ায় গাঁজাসহ আটক-১ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে জাতীয়করণ আবশ্যক।  ঝিকরগাছার বাঁকড়ায় পৃথক দুটি ঘটনায় দু’জন আহত কোটচাঁদপুরে গলায় ফাঁস দিয়ে সাবেক স্বুল শিক্ষকের আত্মহত্যা পুত্র সন্তানের বাবা হলেন সাধারণ সম্পাদক বাবু শুভেচ্ছা মানবাধিকার আইন সহায়তাকারী সংস্থার মাগুরায় ব্রীজের উপর বাশের চরাট! পোরশার গাঙ্গুরিয়া স্কুলের প্রধান শিক্ষকের রুমের তালা খুলে দিলো প্রশাসন বিচ্ছেদের দুঃখ ভুলে আবার এক সঙ্গে রণবীর-ক্যাটরিনা! মধুমিতায় সালমান শাহ জন্মোৎসব যশোরের ঝিকরগাছার বাঁকড়ায় মাদক ব্যবসায়ী আটক  ঝিনাইদহের কালীগঞ্জের পল্লীতে ১২ বছরের শিশু ধর্ষণ, ধর্ষক  আটক!  
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com