ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বসন্তের সাজে সেজেছে রাবি ক্যাম্পাস…

তরুণীরা পড়েছে মাথায় ফুলের তৈরি মুকুট...সেলফিতে সেকি মহাউৎসাহ....!!

আশিক ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ।।

‘ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত,’….কবি সুভাষ মুখোপাধ্যায়ের ফুল ফুটা নিয়ে শঙ্কা থাকলেও বসন্ত ঠিকই চলে এসেছে। শীতের রিক্ততাকে বিদায় জানিয়ে বসন্তের আগমন ঘটেছে। প্রকৃতি সেজেছে নতুন সাজে। কৃষ্ণচূড়া, পলাশ গাছগুলো রক্তের রং ধারণ করেছে।

বসন্ত বরণে ক্যাম্পাসে শোভাযাত্রা বের করে চারুকলা অনুষদ…

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সকাল থেকেই শিক্ষার্থীদের পদচারণা শুরু হয়। বাসন্তী রংয়ের শাড়ী, পাঞ্জাবী আর তরুণীরা পড়েছে মাথায় ফুলের তৈরি মুকুট।

এছাড়া ক্যাম্পাসে গাঁদা, ডালিয়া, চন্দ্রমল্লিকা, গোলাপসহ নানা ফুলের সমারোহে সেজেছে ক্যাম্পাস। ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ফুলের দোকানগুলোতে ছিল নানা রকমের ফুলে ভরপুর।

শহীদ মিনার, টুকিটাকি চত্ত্বর, শেখ রাসেল চত্ত্বর, প্যারিস রোড, বিভিন্ন একাডেমিক বিল্ডিংগুলোর সামনে থেকে শুরু করে চারুকলা পর্যন্ত ছিল দেখার মতো ভিড়। কেউ সেলফি তোলায় ব্যস্ত, কেউ বা আবার দলবেঁধে ঘুরে বেড়াচ্ছে। 

বসন্তকে বরণ করে নিতে ফাগুনের প্রথম প্রহরেই প্রতিবারের মতো এবারও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা প্রাঙ্গণে আয়োজন করা হয় বসন্তবরণ ও পিঠা উৎসব।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা প্রাঙ্গণে আসর বসে বসন্তবরণ ও পিঠা উৎসব….

বসন্ত বরণে ক্যাম্পাসে শোভাযাত্রা বের করে চারুকলা অনুষদ। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণের মুক্তমঞ্চে চলে সাংস্কৃতিক সন্ধ্যা। চারুকলার মুক্তমঞ্চে দিনব্যাপী অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসব। থরে থরে সাজানো নানা রঙ্গের নানা স্বাদের পিঠে-পুলি।

এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ে নতুন একটি শিক্ষাবর্ষের আগমন ঘটেছে। তাদের বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম বসন্তবরণ উদযাপন। বন্ধু-বান্ধবী মিলে তারা দাপিয়ে বেড়াচ্ছে পুরো ক্যাম্পাস।

বিশ্ববিদ্যালয়ে নতুন একটি শিক্ষাবর্ষের আগমন ঘটে…তাদের বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম বসন্তবরণ উদযাপন…

কথা হলো বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সিমার সাথে…তিনি বলছিলেন তার অনুভূতির কথা, ‘আমি গ্রাম থেকে এসেছি কোনদিন বসন্তবরণ অনুষ্ঠানের সাথে পরিচিত ছিলাম না। বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম বসন্তবরণ অনেক ভালো লাগছে। অন্য রকম অনুভূতি।’

সকাল থেকেই শিক্ষার্থীদের পদচারণা শুরু সবুজাভ বাসন্তী রংয়ের শাড়ী পরা…

বসন্তবরণ অনুষ্ঠান সবার জন্য আনন্দের হলেও কারো মনে বেদনা বাসা বেঁধে বসেছে। কারণ কারো বিশ্ববিদ্যালয় জীবনের শেষ বসন্তবরণ। তাই যতটুকু পারা যায় তারা প্রাণ ভরে নিচ্ছেন বসন্তের স্বাদ।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী শিরিন জামান অন্যদৃষ্টিকে বলেন, ‘মতিহারের সবুজ চত্ত্বরে আর পহেলা ফাল্গুন পালন করা হবে না, ভেবে খুব খারাপ লাগছে। ক্যাম্পাসের শেষ বসন্তকে স্মরণীয় করে রাখার জন্য ফ্রেমে বন্দী করে রাখলাম।’

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
ভারতে ভয়াবহ বন্যা ও ভূমিধসে এ পর্যন্ত নিহত অন্তত ২৭০ আমেরিকার ফিলাডেলফিয়ায় সন্ত্রাসীদের গোলাগুলিতে ৬ পুলিশ আহত ভারতের স্বাধীনতা দিবস: কালোদিবস হিসেবে পালন করছে পাকিস্তান অভিশপ্ত ১৫ই আগস্ট : শোক হোক শক্তি ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত নবী, রাসূল প্রেরণের উদ্দেশ্য মাগুরায় বঙ্গবন্ধুর ৪৪ তম শাহাদাত বার্ষিকী পালিত লক্ষ্মীপুরে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ সিরাজগঞ্জে র‌্যাব-১২ এর অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ১ নারী আটক কুষ্টিয়ার মিরপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত ১৫ আগস্টের হত্যাকান্ড চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ছাত্রসেনার উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা আজ কারাবন্দী খালেদা জিয়ার ৭৫তম জন্মদিন আমরা অসাম্প্রদায়িক চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়বোই : ওবায়দুল কাদের আজ ১৫ই আগস্ট : জাতীয় শোক দিবস ফেনীতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায়, নিহত ৬ লক্ষ্মীপুরে শোক দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাগুরায় প্রতিপক্ষের হামলায় ১ আওয়ামীলীগ কর্মী নিহত খামারপাড়া মাধ্যমিক বিদ্যালয় প্রাক্তন  শিক্ষার্থীদের ঈদ পূর্নমিলনী ও সংবর্ধনা অনুষ্ঠান এতিম-মিসকিনদের পেটে লাথি মারা হলো : রুহুল কবির রিজভী কুষ্টিয়ার কুমারখালিতে সড়ক দুর্ঘটনায় নিহত-১ ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি : প্রধানমন্ত্রী শিক্ষাব্যবস্থা জাতীয়করণ প্রয়োজন কেন? জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের পূর্বের ঘটনাসমূহ (১৪ তম পর্ব) নেহা আমানদীপ ক্যামেরাবন্দি
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com