ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

আড়াই কোটি টাকা আত্মসাত মামলায় বগুড়ায়

৭ ফেব্রুয়ারী’১৮ জোবায়নুরের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হলে অভিযুক্ত কর্মকর্তা পালিয়ে যায়....

রূপালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপকসহ ৭জনের বিরুদ্ধে চার্জশীট ২ কর্মকর্তা গ্রেফতার

মুক্তার শেখ, বগুড়া প্রতিনিধি ॥

বগুড়ায় জাল কাগজ তৈরির মাধ্যমে গ্রাহকের নামে ভুয়া ঋণ উত্তোলন দেখিয়ে ২ কোটি ৬০ লাখ আত্মসাতের মামলায় বগুড়ায় রূপালী ব্যাংকের সাবেক এক ব্যবস্থাপক এবং ৩ কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক রবীন্দ্রনাথ চাকী সোমবার আদালতে ঐ চার্জশীট  দাখিল করেন।

একই দিন ঐ মামলার চার্জশীটভুক্ত পলাতক দুই আসামী রূপালী ব্যাংকের মহাস্থান শাখার সাবেক প্রিন্সিপাল অফিসার (বর্তমানে জয়পুরহাট শাখায় কমর্রত) মহাতাব উদ্দীন এবং ঐ ব্যাংকের একই শাখার সাবেক সিনিয়র অফিসার (বর্তমানে টিএমএস শাখায় কমর্রত) কায়দে আজমকেও গ্রেফতার করেছে দুদক।

চার্জশীটে অপর যে ৫জনকে অভিযুক্ত করা হয়েছে তারা হলেন রূপালী ব্যাংকের বগুড়ার মহাস্থানগড় শাখার সাবেক ব্যবস্থাপক (বর্তমানে সাময়িক বরখাস্ত) জোবায়নুর রহমান, ঐ শাখার সাবেক সিনিয়র অফিসার (বর্তমানে মোকামতলা শাখায় কমর্রত) ইশরাত জাহান, মহাস্থান হাটের ইজারাদার আজমল হোসেন, জাহিদুর রহমান ও মোশাররফ হোসেন।

দুদক কর্মকর্তা রবীন্দ্রনাথ চাকী অন্যদৃষ্টিকে জানান,মহাস্থান হাটের তিন ইজারাদার আজমল হোসেন, জাহিদুর রহমান ও মোশারফ হোসেন রূপালী ব্যাংক মহাস্থান গড় শাখার গ্রাহক। তারা মহাস্থান হাট ইজারার জন্য  ২০১৭ সালের ৬ এবং ৯ এপ্রিল শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নামে ২ কোটি ৬৯ লাখ ১ হাজার ৮০১ টাকা মূল্যের ৭টি পে-অর্ডারের জন্য আবেদন করেন। অথচ তারা মাত্র একটি পে-অর্ডারের জন্য মাত্র ৯ লাখ ৭ হাজার ২৫ টাকা জমা দেন। কিন্তু তার পরেও তাদের নামে ২ কোটি ৬৯ লাখ ১ হাজার ৮০১ টাকা মূল্যের ৭টি পে-অর্ডার ইস্যু করা হয়।

এরপর একই বছরের ১১ এপ্রিল শিবগঞ্জ উপজলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ঐ পে-অর্ডারের টাকাগুলো সরকারি নির্দিষ্ট হিসাবে জমা করার জন্য সংশ্লিষ্ট ব্যাংকে পাঠানো হয়। তখন সেই ব্যাংক থেকে ক্লিয়ারেন্সের জন্য রূপালী ব্যাংক মহাস্থান শাখায় পাঠানো হয়। কিন্তু ঐ পরিমাণ টাকা তখন ব্যাংকে না থাকায় ঐ শাখার তৎকালীন ব্যবস্থাপক জোবায়নুর রহমান জাল এফডিআরের কাগজ তৈরি ব্যাংকের কয়েকজন গ্রাহকের নামে ভুয়া ঋণ উত্তোলন দেখিয়ে পে-অর্ডারের ঐ অর্থ সমন্বয় করেন। এ কাজে তাকে ব্যাংকের এক মহিলা কর্মকর্তাসহ ৩ কর্মকর্তা সহযোগিতা করেন।

পরে বিষয়টি জানাজানি হলে রূপালী ব্যাংকের তৎকালীন উপ-মহাব্যবস্থাপক হাবিবুর রহমান বাদী হয়ে ২০১৮ সালের ৭ ফেব্রুয়ারী জোবায়নুরের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। কিন্তু ততদিনে অভিযুক্ত কর্মকর্তা জোবায়নুর রহমান পালিয়ে যান। পরে র‌্যাব সদস্যরা তাকে শরীয়তপুর জেলা থেকে গ্রেফতার করেন।

অন্যদৃষ্টি/এলিস হক

Facebook Comments


শিরোনাম
পার্বত্য চট্টগ্রাম ভারতের অবিচ্ছেদ্য অংশ : ভারতীয় চাকমা নেতা অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন সালমান! সৃজিত-মিথিলার ‘সম্পর্ক’ ফের আলোচনায়! চামড়া মাটিতে পুঁতে ফেলা কান্ডজ্ঞানহীনের মতো কাজ : বাণিজ্য সচিব স্বাধীনতা বিরোধীরা তাদের লিগ্যাসি এখনো ঘড়যন্ত্র করছে : আইনমন্ত্রী বেনাপোল পোর্ট থানার অভিযানে ফেন্সিডিল ও প্রাইভেটকারসহ আটক-২ সাতক্ষীরায় আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ২০ ঠাকুরগাঁওয়ে সন্ত্রাসী হামলা, এনটিভির সাংবাদিকসহ আহত ২ শিমুল খান এর কবিতা “বঙ্গবন্ধুর স্বাধীনতা” ট্রাম্পের গ্রিনল্যান্ড কেনার বাসনা : মুখ খুললেন ড্যানিশ প্রধানমন্ত্রী দেড় মাসে সোনার দাম বাড়ল ৫ বার! বাগেরহাটের মোংলায় ভাড়াটিয়াদের তথ্য সংগ্রহের তৎপর মোংলা থান পুলিশ শরীয়য়তপুরের জাজিরায় ৪১ বছরের পুরানো জন গুরুত্বপূর্ণ একটি সড়কের বেহাল দশা চুই ঝাল চাষ করে লাখোপতি হলো খুলনার নবদ্বীপ মল্লিক।  ঝিনাইদহের কোটচাঁদপুরে কপোতাক্ষ একপ্রেস ট্রেন লাইনচ্যুত! রিজিয়া রহমানের গল্প-ভুবন : বিষয় ও শৈল্পিক প্রকরণ শরীয়তপুরের সখিপুরে শশুর বাড়ি বেড়াতে গিয়ে নিখোঁজ হলেন নতুন জামাই নাসিরনগর সদর হাসপাতালের চিকিৎসা মান উন্নত হয়েছে (অনুসন্ধানী প্রতিবেদন -০১)  নওগাঁয় সুদখোড়দের পাল্লায় পড়ে ধ্বংস হচ্ছে  একের পর এক পরিবার…? লক্ষ্মীপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে কলেজ ছাত্র নিহত উল্লাপাড়ায় ঈদ পূনর্মিলনী,বৃত্তির সনদ প্রদান ও মনোঞ্জ সাংস্কৃতিক  অনুষ্ঠিত নওগাঁর ধামইরহাট হাসপাতালে যুবলীগ নেতার অবেহলায় মৃত্যু, দোষীদের শাস্তির দাবীতে মানববন্ধন নওগাঁয় চেম্বারের উদ্যোগে মাসব্যাপীডেঙ্গু ও মসক নিধন শুরু ফেল করানোর ভয় দেখিয়ে ছাত্রীকে ধর্ষণ, শিক্ষক গ্রেফতার লক্ষ্মীপুরে কলেজ ছাত্রের প্রাণ কেড়ে নিল মটর সাইকেল
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com