ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

অক্লান্ত পরিশ্রম করে তারা সুষ্ঠু নির্বাচন উপহার দিয়েছেন: আনসার-ভিডিপি’র ৩৯তম জাতীয় সমাবেশ প্রধানমন্ত্রী

অন্যদৃষ্টি অনলাইন।।

তিনি বলেছেন, সম্প্রতি একাদশ জাতীয় নির্বাচন হয়েছে। যেখানে ভোটকেন্দ্র পাহারা ও ভোটারদের নিরাপত্তার স্বার্থে প্রায় পাঁচ লাখ আনসার সদস্য জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেছেন। অক্লান্ত পরিশ্রম করে তারা বাংলার জনগণকে সুষ্ঠু একটি নির্বাচন উপহার দিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনে দায়িত্ব পালনকালে পাঁচ আনসার সদস্য জীবন দিয়েছেন। তাদের আমরা আজ মরণোত্তর সাহসিকতা পদক দিয়েছি।

মঙ্গলবার গাজীপুরের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে বাহিনীটির ৩৯তম জাতীয় সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে আনসার-ভিডিপির সালাম গ্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা বলেন, জাতীয় সংকটকালে ও জরুরি মুহূর্তে এই বাহিনী দক্ষতা ও সফলতার পরিচয় দিয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধেও এই বাহিনী আন্তরিকভাবে কাজ করেছে।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় যখন মুজিবনগরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়েছিল, তখন সেই নতুন সরকারকে গার্ড অব অনার দিয়েছিল এই আনসার বাহিনীই। তিনি আরও বলেন, ২০১৪-১৫ সালে বিএনপি-জামায়াত যখন অগ্নিসন্ত্রাস, ককটেল ও বোমা মেরে রেল, গাড়ি, লঞ্চ, সিএনজি পুড়িয়ে যখন সাধারণ মানুষের চলাচলে বাধার সৃষ্টি করছিল, পুড়িয়ে পুড়িয়ে মানুষ হত্যা করছিল, তখন অগ্নিসন্ত্রাস প্রতিরোধ করার ক্ষেত্রে, বিশেষ করে রেলের নিরাপত্তায় এই বাহিনী ভূমিকা রাখে।

‘এই অনবদ্য ভূমিকার জন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। তাদের জন্যই আমরা জনগণের জানমালের নিরাপত্তা দিতে সক্ষম হই।’

প্রধানমন্ত্রী বলেন, দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধুলা-সংস্কৃতি চর্চাসহ বিভিন্ন ক্ষেত্রে আনসার বাহিনী যথেষ্ট পারদর্শিতা দেখিয়েছে। তারা বিভিন্ন ক্ষেত্রে দেশে-বিদেশে সুনাম অর্জন করেছে।

আনসার বাহিনীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, জাতীয় সংকটকালে ও জরুরি মুহূর্তে আপনারা দক্ষতা ও সফলতার পরিচয় দিয়েছেন। প্রতিবছর জাতীয়, সামাজিক ও ধর্মীয় উৎসবে ব্যাটালিয়ন ও অঙ্গীভূত আনসার সদস্যরা নিরাপত্তা দিতে এবং জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন।

এসময় তিনি মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সবাইকে সবসময় সজাগ থাকার আহ্বান জানান।

এসময় আনসার বাহিনীর উন্নয়নে সরকারের বিভিন্ন কর্মসূচির কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। তিনি আনসার সদস্যদের ঝুঁকিভাতা চালু ও বাড়ানোর কথাও তুলে ধরেন। আনসার-ভিডিপি ব্যাংক চালুর কথাও বলে শেখ হাসিনা।

Facebook Comments


শিরোনাম
কাশ্মীরের মানুষের অধিকার পুরোপুরিভাবে লঙ্ঘন করা হচ্ছে : মমতা আমাদের সম্পর্ক যথেষ্ট শক্তিশালী : জয়শঙ্কর ইরানের ওপর আমেরিকার ‘সর্বোচ্চ চাপ’ প্রয়োগের নীতি ব্যর্থ হয়েছে: শামখানি ১৪৩ পদে নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদপ্তর এই প্রথম বাংলাদেশি ছবিতে সানি লিওন! আবার বিয়ে করলেন দ্য রক চুয়াডাঙ্গায় শিশু ধর্ষণের অভিযোগে মামলা, ধর্ষক আটক মাসুমা সুলতানা মৌ এর কবিতা হরিণাকুণ্ডু উপজেলায় আইন শৃঙ্খলা ও সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত নওগাঁয় মাইক্রো-মোটরসাইকেল মুখোমুখী সংঘর্ষে মোটরসাইকেল আরোহী নিহত বাগেরহাটের মোংলায় ভ্যান রিক্সা শ্রমিক ইউনিয়নের জাতীয় শোক দিবস পালিত ঝিনাইদহের কালীগঞ্জে বাল্য বিয়ে করার দায়ে বরের ১ বছরের কারাদন্ড যশোরে ডেঙ্গু রোগীদের চিকিৎসায় ২ লাখ টাকা দেয়ার ঘোষণা এমপি নাবিলের তালতলীতে রাখাইন সম্প্রদায়ের মানববন্ধন  নিয়ামতপুর পোনা মাছ অবমুক্তি কার্যক্রম উদ্বোধন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকদলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে ২৪ আগস্ট যবিপ্রবিতে ফ্রি হেলথ ক্যাম্প ঈদের ৬ষ্ঠ দিনেও দর্শনার্থীদের ভিড়ে মুখরিত সিরাজগঞ্জ কন্দইল চলবিলের ব্রীজ  কোটচাঁদপুর কুশনা ইউনিয়নে শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত মোংলায় মটর সাইকেল দুর্ঘটনায় আহত ৩ কালীগঞ্জ উপজেলা আইনশৃংখলা কমিটির মাসিক সভা — ঝিনাইদহের কালীগঞ্জের চিত্র নদীতে মাছের পোনা অবমুক্ত ক্ষুরারোগ প্রতিরোধে চমক দেখালো ওয়ান ফার্মার আরিয়াহ্ এফএমডি ভ্যাকসিনঃ পার্বত্য চট্টগ্রাম ভারতের অবিচ্ছেদ্য অংশ : ভারতীয় চাকমা নেতা অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন সালমান!
© All rights reserved © 2017 Onnodristy.Com
Theme Download From ThemesBazar.Com