ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে চান ড. কামাল

অন্যদৃষ্টি অনলাইন।।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টসহ ২০ দলীয় জোট। ইতোমধ্যে নির্বাচনী কার্যক্রম পুরোদমে শুরু করে দিয়েছে বিএনপিসহ বিরোধী দলগুলো।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশের বিশিষ্ট ব্যক্তিদেরকে একটি গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ায় অর্ন্তভুক্ত করতে চান ড. কামাল হোসেন।

তারা হলেন বিশিষ্ট অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, ড. হোসেন জিল্লুর, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মন্ত্রীপরিষদ সচিব আকবর আলী খান, টিআইবির সুলতানা কামাল, সাবেক সেনাপ্রধান ও দুদক চেয়ারম্যান হাসান মশহুদ চৌধুরীসহ ১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করার জন্য বিএনপিকে চিঠি দিয়েছেন গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন।

একাধিক সূত্রে জানা গেছে, ড. কামাল ১০ জনের এমন একটি তালিকা সম্প্রতি বিএনপিকে দিয়েছেন। তালিকায় থাকা অন্য বিশিষ্ট ব্যক্তিরা হলেন ব্যারিস্টার মঈনুল হোসেন (বর্তমানে কারাগারে), ড. জাফরুল্লাহ চৌধুরী, শাহদীন মালিক, আলী ইমাম মজুমদার ও সৈয়দা রিজওয়ানা হাসান।

বিএনপি সূত্রে জানা গেছে, নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়ার পর এ রকম একটি তালিকা নিয়ে দলের হাইকমান্ড শলাপরামর্শ করেছেন। বিশিষ্ট এসব ব্যক্তিরা যদি নির্বাচনে জড়িত হন অথবা সরাসরি নির্বাচন করতেও চান তাহলে বিএনপি স্বাগত জানাবে।

দলটির মূল্যায়ন, আগামী জাতীয় নির্বাচন খুবই তাৎপর্যপূর্ণ। সেক্ষেত্রে সমাজের প্রথিতযশা এসব ব্যক্তি যদি নির্বাচন প্রক্রিয়ায় আসেন তাহলে, সরকারের ভেতরেও এক ধরনের নড়াচড়া পড়ে যাবে। একটি বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠানেও সরকারের ওপর চাপ পড়বে।

তালিকায় থাকা দুইজন শুরু থেকে জাতীয় ঐক্যফ্রন্টের সাথে আছেন। এরা হলেন ড. জাফরুল্লাহ ও কিছু দিন আগে কারাগারে যাওয়া ব্যারিস্টার মঈনুল হোসেন।

ড. শাহদীন মালিক ঐক্যফ্রন্টের ডাকে একটি বৈঠকে শামিল হয়ে কয়েকদিন আগে আইনি পরামর্শ দিয়েছেন। তিনি বলেছিলেন, সংবিধানেই রয়েছে সংসদ ভেঙে নির্বাচনের বিষয়টি।

আর সুলতানা কামাল গত সোমবার লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে প্রশ্ন তুলেছেন।

বিশিষ্টজনদের প্রায় সবাই একটি অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে বিভিন্ন সময়ে নিজ নিজ অবস্থান থেকে কথা বলছেন। তবে তারা সরাসরি নির্বাচনে যুক্ত হবেন কি না, তা নিশ্চিত হওয়া যায়নি।
তালিকায় থাকা একজন জানিয়েছেন, কোনো দলের হয়ে নির্বাচন করতে নয়; গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে তারা কাজ করতে চান।

জানা গেছে, গতকাল সোমবার ১০ জনের এই নামের তালিকা বিএনপির কাছে পাঠানো হয়েছে। ভাইস চেয়ারম্যান তারেক রহমানও বিষয়টি অবহিত আছেন।

Facebook Comments


শিরোনাম
যথাযোগ্য মর্যাদায় মহেশপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন। কোটচাঁদপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস -২০১৯ উদযাপিত বেসরকারি শিক্ষকদের পেনশনের আওতায় আনা জরুরি “” ২৬ মার্চকে বাংলাদেশ ‘ডে’ ঘোষনা করলেন ওয়াশিংটন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের পক্ষ থেকে জাতীয় শ্রেষ্ঠ সন্তানদের ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ মাগুরা মহম্মদপুরে  মাদ্রাসা শিক্ষক মাওলানা আব্দুর রউফের খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ মাগুরার  মহম্মদপুর উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা। মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানালেন কালীগঞ্জ উপজেলা বিএনপি  রাঙ্গামাটি জেলায় ৪ টি বিষয়ে শ্রেষ্ঠ রাবেতা মডেল উচ্চ বিদ্যালয় নানা কর্মসূচিতে ইবিতে মহান স্বাধীনতা দিবস পালিত রাঙ্গুনিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন মুক্তিযোদ্ধা সেলিম হত্যাকারী গ্রেফতার না হলে কঠোর কর্মসূচি! রাবিতে বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত ঝিনাইদহ জেলা বিএনপির মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত বর্ণাঢ্য আয়োজনে কুবিতে মহান স্বাধীনতা দিবস পালিত রাবিতে একাডেমিক নিউজলেটার ‘বিদ্যাবার্তা’র যাত্রা শুরু মহান স্বাধীনতা দিবসে ‘রাবি রিপোর্টার্স ইউনিটি’র শ্রদ্ধাঞ্জলী শিক্ষাব্যবস্থা জাতীয়করণেই সকল সমস্যার সমাধান পাবনায় রেললাইন থেকে কলেজ ছাত্রের কবজি কাটা লাশ উদ্ধার!  পাবনায় শিশু ধর্ষনের অভিযোগ বৃদ্ধ গ্রেপ্তার!  ঝিনাইদহ উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান এ‍্যাডঃ আব্দুর রশিদের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন মাগুরা মহম্মদপুরে প্রতিপক্ষের হামলায় গুরুতরআহত মাদ্রাসা শিক্ষক রউফের মৃত্যু।  ঝিনাইদহে যে কারণে হরিণাকুন্ডু ও শৈলকুপায় নৌকার ভরাডুবি  নওগাঁয় স্বাধীনতা দিবস আন্তঃ ইউনিয়ন কাবাডি প্রতিযোগিতায় নওগাঁ পৌরসভা দল চ্যাম্পিয়ান প্রাথমিকে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র যেভাবে পাবেন
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com