ব্রেকিং নিউজ
সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীগণ সিভি, ছবি এবং জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ আবেদন করুন - onnodristynews@gmail.com/ news@onnodristy.com. মুঠোফোন : ০১৯১১২২০৪৪০/ ০১৭১০২২০৪৪০।

বেনাপোল চেকপোষ্টে পাসপোর্টযাত্রীকে আটকে রেখে কাস্টমসের হয়রানি

লোকমান হোসেন, বেনাপোল (যশোর)।।

বেনাপোল চেকপোষ্ট কাস্টমস ভারত গামী পাসপোর্ট যাত্রীদের সাড়ে ৪ ঘন্টা আটক করে বিভিন্ন প্রকার অহেতুক প্রশ্ন করে  হয়রানি করছে বলে একাধিক অভিযোগ করেছে পাসপোর্টযাত্রীরা।শনিবার সকাল সাড়ে ৮ টার সময় ভারত গামী চিটাগাং থেকে আসা বৌদ্ধ ভিক্ষুদের আটক করে কাস্টমস ভবনের দোতলায় নিয়ে নানা ধরনের প্রশ্নে জর্জরিত করে তাদের নিকট থেকে সাদা কাগজে স্বাক্ষর করে রাখে বলে বৌদ্ধ ভিক্ষুরা অভিযোগ করে।

চিটাগাং থেকে আসা বৌদ্ধ ভিক্ষু রজ্ঞন চৌহানী  পিতা প্রসাদ চৌহানী পাসপোর্ট নং০৬০৭৬২১, বাসনা চৌধুরী  স্বামী মৃদুল চৌধুরী পাসপোর্ট নং বিটি -৬৭১১৯৫৩ মৃদুল চৌধুরী পিতা রাখাল চৌধুরী, পাসপোর্ট নং বিটি ০৭১১৬৩৮,উদয় শংকর পিতা সশাংক মহলদার পাসপোর্ট নং বিপি- ০৫১৪৬৯৩, রাহুল সিং পিতা তপন সিং পাসপোার্ট নং বিবি- ০৭৫২৬৭৪, । এ সকল পাসপোর্ট যাত্রী অভিযোগ করে বলেন আমরা প্রতি বছরের মত এ বছর ও ভারতে তীর্থ স্থানে যাওয়ার জন্য বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষ করে ভারতে যাওয়ার সময় আমাদের ৭০ জন ধর্মীয় বৌদ্ধ ভিক্ষুদের মধ্যে থেকে নোম্যান্সল্যান্ড থেকে ৯ জনকে ডেকে নিয়ে আসে। এরপর সাদা পোশাকের কয়েকজন লোক আমাদের কাস্টমস ভবনের দোতলায় নিয়ে নানা ধরনের প্রশ্ন করে প্রায় সাড়ে তিন ঘন্টা। কেন ভারত যাচ্ছি সাথে স্বর্ণ ডলার আছে কিনা , এত লোক এক সঙ্গে যাওয়ার কারন কি? অহেতুক প্রশ্ন করে দীর্ঘ সময় আমাদের নষ্ট করে। সাথে থাকা অন্য যাত্রীরা ভারত চলে যায়। তারা চলে গেলে আমাদের অসুবিধা হবে । এক সঙ্গে না গেলে থাকা খাওয়া ও ভ্রমনের নানান অসুবিধা হবে এ রকম কাকুতি মিনতি করলে ও কাস্টমসের মাসুদ রেজা নামে একজন ভদ্রলোক আমাদের ছাড়ে না। পরে আমরা জানতে পারে উনি কাস্টমসের একজন সহ কারি কমিশনার।

এ ব্যাপারে কাস্টমসের সহকারী কমিশনার মাসুদ রেজার কাছে জানতে চাইলে তিনি বলেন আমি এখন কিছু বলতে পারব না। আপনারা সাংবাদিক কিভাবে কাস্টমসের ভিতর প্রবেশ করলেন এটা তো বুঝতে পারলাম না। কথা বলতে হলে পরে বলব। তার জন্য কাস্টমস ভবনে প্রায় ১ ঘন্টা অপেক্ষা করার পর সে সাংবাদিকদের সাথে দেখা না করে সেখান থেকে চলে যায়। বেনাপোল চেকপোষ্টের একটি সুত্র নাম প্রকাশ না করার শর্তে বলেন বৌদ্ধ ভিক্ষুদের নিকট থেকে ঘুষ আদায়ের জন্য তাদের দোতলায় নিয়ে যাওয়া হয়।

বৌদ্ধ ভিক্ষু মৃদুল চৌধুরী বলেন,আমরা সাধু সন্ন্যসী মানুষ ধর্মীয় কাজে তীর্থ স্থানে যাচ্ছি। অযথা আমাদের আটক করছে। অথচ সাড়ে তিন ঘন্টা এখানে বসে দেখলাম ভারত থেকে পন্য নিয়ে আসা  কালোবাজারী লোকদের কাছ থেকে টাকা নিয়ে ছেড়ে দিচ্ছে।প্রতিদিন কাস্টমস তল্লাশি কেন্দ্র থেকে কয়েক জন ইন্সপেক্টার ভারত থেকে পাসপোর্ট যাত্রীদের নিকট থেকে মোটা অংকের টাকা নিয়ে ছেড়ে দেয়।বেনাপোল ইমিগ্রেশন ওসি আবুল বাশারের নিকট যাত্রী হয়রানি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন আমাদের এখানে কোন যাত্রী হয়রানি হয় না। যাত্রীদের সেবা দেওয়ার জন্য সার্বোক্ষনিক আমি তদারকি করে থাকি। কাস্টমস বৌদ্ধ ভিক্ষুদের কেন আটক করে দির্ঘ সময় পার করেছে এরকম প্রশ্নে তিনি বলেন এটা কাস্টমসের ব্যাপার । কি জন্য আটক করেছে বা তাদের কাছে কোন গোপন তথ্য আছে কি না তা কাস্টমস বলতে পারবে।

Facebook Comments


শিরোনাম
চাকুরীতে প্রবেশের সময়সীমা ৩৫ বছর এবং অবসরের সময়সীমা ৬২ করার প্রস্তাব আসছে সংসদে  ‘ইসলাম একটি পবিত্র ধর্ম’, এটা যেন মাথায় থাকে –মমতা বন্দ্যোপাধ্যায় আজমপুর দোবিলায় চারা মাছ অবমুক্ত করলেন এমপি চঞ্চল রাবিতে নুসরাত হত্যার বিচার দাবি নুসরাত হত্যার আর এক সন্দেহভাজন ছাত্রী মনি গ্রেফতার কোটচাঁদপুরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ -২০১৯ অনুষ্টিত এপ্রিল মাসের বেতন থেকেই অবসর ও কল্যাণে ১০% কর্তনের নির্দেশ  যশোরে ট্রেনে কাটা পড়ে পুলিশ পরিদর্শক নিহত নুসরাত হত্যা কারীদের ফাঁসির দাবীতে   ঝিনাইদহে ‘বাংলাদেশ ক্ষেতমজুর ইউনিয়নের ‘  মানব বন্ধন ঝিনাইদহে গলায় ফাঁস দিয়ে গৃহবধুর আত্মহত্যা ! কালীগঞ্জ উপজেলা পরিষদের উদ্যোগে সরকারের এডিবির অর্থায়নে শিক্ষা উপকরণ ও অসহায় মহিলাদের সেলাই মেশিন প্রদান  একাদশ নির্বাচনে বিজয়ী ৫ প্রার্থীকে ডেকে সতর্ক করলেন মীর্জা ফকরুল আমাকে নয়, সুন্দর ভবিষ্যতের জন্য মমতাকে ভোট দিন: নুসরাত শেষ সম্বল ক্ষেতের ধান হারিয়ে দিশেহারা জামির-পারভীনা দম্পতি ! ঝিনাইদহের কালীগঞ্জে স্বামীর হাতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ বি,আর,এ,কে,এস মাধ্যমিক বিদ্যালয়ে সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমপি চঞ্চল রামগতি-কমলনগর রক্ষার দাবিতে ঢাকায় মানববন্ধন মেলায় যেতে না দেয়ায় ঝিনাইদহের কালীগঞ্জে এক  কিশোরীর আত্মহত্যা ১০০% উৎসব ভাতা ও ৫০% বাড়ি ভাড়ার দাবীতে ১মে বাশিস‘র আলোচনা সভা ও মানববন্ধন নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবিতে ঝিনাইদহের কালীগঞ্জে প্রতিবন্ধি স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন নওগাঁয় ৫০ পিস ইয়াবা সহ যুবক আটক তুমি কে আমি কে বাঙ্গালী বাঙ্গালী, তোমার আমার ঠিকানা পদ্মা মেঘনা যমুনা: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র বিচার কতদুর ? শরীয়তপুরের জাজিরায় মালদ্বীপ প্রবাসীর বাড়িতে বোমা বিষ্ফোরণ রাবিতে আন্তঃকলেজ সাঁতার ও ওয়াটারপোলো প্রতিযোগিতা শুরু
© All rights reserved © 2017 Onnodristy.Com
Design & Developed BY ThemesBazar.Com