মো: জিল্লুর রহমানের পিএইচডি ডিগ্রী অর্জন

স্টাফ রিপোর্টার
শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২, ২:৫৫ অপরাহ্ন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাষা ও যোগাযোগ বিভাগের সহযোগী অধ্যাপক মো: জিল্লুর রহমান পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন।

তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ হতে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. হুসাইন আল মামুন এর তত্বাবধানে গত ২৬ জুলাই’ ২০২২ ইং তারিখে অনুষ্ঠিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১২৩তম একাডেমিক কাউন্সিলের সুপারিশক্রমে এবং ৯ আগষ্ট’২০২২ ইং তারিখে অনুষ্ঠিত ২৫৫তম সিন্ডিকেট সভার অনুমোদনক্রমে পিএইচডি ডিগ্রী লাভ করেন।

তার গবেষনার বিষয়বস্তু ছিল- দ্যা সেকেন্ড জেনারেশন ইংলিশ রোমান্টিক পয়েটস্ এ্যান্ড কাজি নজরুল ইসলাম: এ্যা কমপারেটিভ স্টাডি ((The Second Generation English Romantic Poets and Kazi Nazrul Islam: A Comparative Study)|

জনাব রহমান একই বিশ্ববিদ্যালয় হতে ২০০৯ সালে এমফিল ডিগ্রি অর্জন করেন এবং দেশি বিদেশি বিভিন্ন জার্নালে তার প্রায় ২০টি প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়াও বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক ও ম্যাগাজিনে তার লেখা প্রকাশিত হয়েছে।

তিনি ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু থানার ভায়না গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মরহুম মো: শাসছুল হক ও বিলকিচ বেগমের কনিষ্ট পুত্র।

তিনি ভবিষ্যতে বাংলাদেশের জাতীয় কবি নজরুল ইসলামের উপর আরো গবেষনা অব্যাহত রাখবেন বলে জানান। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com