মেগা প্রকল্পের নামে রাষ্ট্রের ঋণের টাকা হরিরলুট চলছে: বরকতউল্লা

ফেনী প্রতিনিধি
রবিবার, ১৫ মে, ২০২২, ৯:১৮ পূর্বাহ্ন

দেশে বিভিন্ন মেগা প্রকল্পের নামে এক টাকার খরচে শত টাকা দেখিয়ে রাষ্ট্রের ঋণের টাকা হরিলুট করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা।

শনিবার বিকালে ফেনী শহরের ইসলামপুর রোডে দলের অস্থায়ী কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহারের সভাপতিত্বে ও সদস্যসচিব আলাল উদ্দিনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন- বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক জালাল আহম্মদ মজুমদার ও হারুনুর রশিদ।

এ ছাড়া সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক এমএ খালেক, এয়াকুব নবী, আলাউদ্দিন, আনোয়ার হোসেন পাটোয়ারী, সদর উপজেলার আহ্বায়ক ফজলুর রহমান, সদস্যসচিব আমান উদ্দিন, পৌর আহ্বায়ক দেলোয়ার হোসেন, সদস্যসচিব মেজবাহ উদ্দিন ভূঞা প্রমুখ।

বরকতউল্লা বলেন, প্রতিবেশী দেশ ভারতে উন্নয়ন প্রকল্পে ৩০ কোটি টাকা খরচ করা হলে বাংলাদেশে খরচ করা হয় ১৪০ কোটি টাকা। দেশের টাকা পাচার করে কানাডায় বেগমপাড়া গড়ে তোলা হচ্ছে। দেশের হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচারকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি বলেন, আগামী দিনে শেখ হাসিনার অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। সবাইকে নিয়ে জাতীয় সরকার গঠনের কোনো বিকল্প নেই। দেশ থেকে নির্বাচনী ব্যবস্থা উঠেই গেছে। এক দলের পক্ষে সেটি পূর্ণগঠন করা সম্ভব নয়।

বিএনপি নেতাদের অভিযোগ, তারা শহরের ট্রাংক রোডে ফেনী প্রেসক্লাবের সামনে সমাবেশ করতে চেয়েছিলেন। কিন্তু পুলিশ তাদের সেখানে সমাবেশ করতে দেয়নি।

এর আগেও বিভিন্ন সময় বিএনপিকে সমাবেশ বা মিছিল করতে বাধা দেওয়া হয়েছে। তারা এসব কর্মকাণ্ডের প্রতিবাদ ও তীব্র নিন্দা জানান।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com