ভর্তি পরীক্ষায় টিকিয়ে দিতে ৩ লাখ টাকায় চুক্তি!

অন্যদৃষ্টি অনলাইন
মঙ্গলবার, ৯ মে, ২০২৩, ১১:৫০ অপরাহ্ন

২০২১-২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় টিকিয়ে দিতে ৩ লাখ টাকার চুক্তি। সে অনুযায়ী পরীক্ষার দিন প্রক্সি পরীক্ষার্থীকেও পাঠানো হয় হলে। তবে প্রক্সি পরীক্ষা দিতে যাওয়া আকতারুলকে আটক করে পুলিশ।

এই ঘটনায় থানায় মামলা দায়েরের প্রায় এক বছর পর এই চক্রের মূল হোতা রাকিবুল হাসান ওরফে রাব্বিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (৯ মে) রাজধানীর খিলগাঁও থানাধীন সিপাহীবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, ২০২২ সালে গুচ্ছের বি ইউনিটের ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কেন্দ্রে সিট পড়া সেজান মাহফুজের জায়গায় প্রক্সি পরীক্ষার্থী হিসেবে মো. আকতারুল ইসলামকে পাঠায় রাব্বি। পরে হলে দায়িত্বরতদের বিষয়টি সন্দেহজনক মনে হলে পুলিশকে খবর দেওয়া হয়। সেই ঘটনায় গত ১৩ আগস্ট কোতয়ালি থানায় একটি মামলা দায়ের করে জবি কর্তৃপক্ষ। বাদী পক্ষের আবদনের প্রেক্ষিতে মামলাটি পিবিআইতে তদন্তের জন্য আসে।

এ বিষয়ে জানতে চাইলে পিবিআই এসআইঅ্যান্ডও (অর্গানাইজড ক্রাইম-দক্ষিণ) বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মো. সারোয়ার জাহান বলেন,পরীক্ষার্থী সেজান মাহফুজের সঙ্গে তিন লাখ টাকায় চুক্তি হয় রাব্বির। সে অসুযায়ী সেজানের পরিবর্তে পরীক্ষা দিতে হলে  আকতারুলকে পাঠানো হয়।

গ্রেফতার রাব্বিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, সে বিভিন্ন এজেন্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা, মেডিকেল ভর্তি পরীক্ষা, সরকারি-বেসরকারি নিয়োগ পরীক্ষায় প্রার্থীদের সঙ্গে লিখিত বা ভাইবায় পাস করিয়ে দেওয়ার চুক্তিতে কাজ করেন।

এসব চুক্তির অংশ হিসেবে বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রক্সি পরীক্ষার্থীদের হলে পাঠাতেন রাব্বি। আর এসব অবৈধ লেনদেনের জন্য বিভিন্ন জনের ব্যাংক একাউন্ট, বিকাশ ও এসএ পরিবহনের মানি ট্রান্সফার সার্ভিস ব্যবহার করে থাকেন। তার সঙ্গে বড় একটি জালিয়াতি চক্র জড়িত আছে। তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com