গ্রেপ্তারের আগে ইমরানের ভিডিও বার্তা

অন্যদৃষ্টি অনলাইন
মঙ্গলবার, ৯ মে, ২০২৩, ১১:৩২ অপরাহ্ন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করা হয়েছেন। মঙ্গলবার (৯ মে)এক মামলার শুনানিতে অংশ নিতে যাওয়ার সময় ইসলামাবাদ হাইকোর্টের সামনে থেকে তিনি গ্রেপ্তার হন।

আদালতে জামিন নিতে গেলে গ্রেপ্তার হতে পারেন ইমরান খান এমন ধারনা তিনি আগেই করেছেন। তাই তিনি গ্রেপ্তার হলে দল কীভাবে চলবে তা বলে গেছেন। আদালতে যাওয়ার আগে তিনি বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, ‘আমি গ্রেপ্তার হলে কমিটি দল পরিচালনা করবে।’

এদিকে টুইটারে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর সভাপতি ইমরান খানের দেওয়া ভিডিওবার্তা প্রকাশ করেছেন পাকিস্তানি সাংবাদিক এহতেশাম উল হক। সেখানে কর্মী–সমর্থকদের উদ্দেশে ইমরান খান বলেন, ‘যতক্ষণে আমার কথা আপনাদের কাছে পৌঁছাবে, ততক্ষণে একটি অবৈধ মামলায় আমাকে বন্দী করা হবে। পাকিস্তানে আমাদের মৌলিক ও আইনি অধিকারের দাফন হয়ে গেছে। এরপর হয়তো আপনাদের সঙ্গে আমার কথা বলার সুযোগ হবে না। তাই দু-তিনটি কথা বলতে চাই।

দুই মিনিট ২০ সেকেন্ডের এই ভিডিওবার্তার শেষ ইমরান বলেন, ‘আপনাদের সবার কাছে আমার আবেদন, ন্যায়ের জন্য লড়তে সবাই পথে নামুন। স্বাধীনতা কাউকে থালায় সাজিয়ে দেওয়া হয় না, এর জন্য লড়াই ও পরিশ্রম করতে হয়। এখন সময় এসেছে পথে নামার।’

শনিবার ইসলামাবাদে যাওয়ার আগে লাহরে তার বাসভবনে বসে একটি সাক্ষাতকার প্রদান করেন, সেখানে ৭০ বছর বসয়ী সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আমি একটি কমিটি গঠন করেছি। যদি আমি জেলে যাই তাহলে এই কমিটি দলের নেতৃত্ব দেবে। এ সময় তিনি আরও জানান তার বিরুদ্ধে ৯৪ টি মামলা রয়েছে।

গত বছর নভেম্বরে নির্বাচনী প্রচরণার সময় গুলিবিদ্ধ হন ইমরান খান। তখন তিনি বলেন তার জীবনে আগের তুলনায় অনেক হুমকির মুখে রয়েছে এবং কোনো তথ্য প্রমাণ উপস্থাপন ছাড়া তিনি আরও অভিযোগ করেন, বিরোধী দল এবং সেনাবাহিনী চাইছে না তিনি আগামী নির্বাচনে দাঁড়াক।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com