নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৮ অক্টোবর ২০২১, ০২:১৪ অপরাহ্ন

৮ম বিএমজেএ ‘মিউজিক অ্যাওয়ার্ড-২০২০’ ঘোষণা, আজীবন সম্মাননা পাচ্ছেন রুনা লায়লা

রেজাউর রহমান রিজভী
শুক্রবার, ১ অক্টোবর, ২০২১, ৩:৪৬ অপরাহ্ন

পূর্ববর্তী বছরগুলোর ধারাবাহিকতায় ২০২০ সালের জন্য সঙ্গীতের বিভিন্ন শাখায় পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ মিউজিক জার্নালিস্ট এসোসিয়েশন (বিএমজেএ)।

১ অক্টোবর শুক্রবার বিএমজেএ তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে এই ঘোষণা দেয়। সঙ্গীতের বিভিন্ন ক্ষেত্রে মোট ১১ জনকে বিএমজেএ ‘মিউজিক অ্যাওয়ার্ড-২০২০’ প্রদান করা হয়েছে।

এবারের ৮ম বিএমজেএ ‘মিউজিক অ্যাওয়ার্ড-২০২০’ বিজয়ীরা হলেন- আজীবন সম্মাননায়- রুনা লায়লা, সেরা সঙ্গীতশিল্পী: তাহসান খান (গান: আবদ্ধ রবো না, শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক: তাহসান খান, গীতিকার: আর্তিক সজীব, লেবেল: জি সিরিজ), সেরা গীতিকার: জুলফিকার রাসেল (গান: চোখের ভেতর, শিল্পী: টিনা রাসেল, গীতিকার: জুলফিকার রাসেল, সুরকার ও সংগীত পরিচালনা: রেদওয়ান নবী পঞ্চম, লেবেল: জুটি প্রডাকশন্স), সেরা সুরকার: রাজন সাহা (গান: হৃদয় অনুরাগে, শিল্পী: শুভমিতা ব্যানার্জি, গীতিকার: মোহাম্মদ সাহিদুর রহমান, সুরকার ও সংগীত পরিচালক: রাজন সাহা, লেবেল: স্টুডিও জয়া), সেরা সংগীত পরিচালক: বাপ্পা মজুমদার (গান: লক ডাউন ঢাকা, শিল্পী, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক: বাপ্পা মজুমদার, লেবেল: বাপ্পা মজুমদার), সেরা সমালোচক পুরস্কার (পুরুষ): বদরুল হাসান খান ঝন্টু (গান: সাদা কাগজে, শিল্পী: বদরুল হাসান খান ঝন্টু, গীতিকার: মো. রাজিব হাসান, সুরকার ও সংগীত পরিচালক: মুনতাসির তুষার, লেবেল: সাদামাটা), সেরা সমালোচক পুরস্কার (নারী): আফরোজা মোমেন (গান: যদি সন্ধ্যা নামে, শিল্পী: আফরোজা মোমেন, গীতিকার ও সুরকার: শুভ্র, সংগীত পরিচালক: গৌতম সেন, লেবেল: পকেট মিডিয়া), সেরা প্রমিজিং শিল্পী: নাদিরা মুক্তা (গান: খুনসুটি মন, শিল্পী: নাদিরা মুক্তা, গীতিকার ও সুরকার: জীবন ওয়াসিফ, সংগীত পরিচালক: রেজওয়ান শেখ, লেবেল: সাদামাটা), বিশেষ জুড়ি অ্যাওয়ার্ড (সঙ্গীতশিল্পী): তানজিনা রুমা (গান: আঁধার সরিয়ে, শিল্পী: তানজিনা রুমা, গীতিকার: কবির বকুল, সুরকার ও সংগীত পরিচালক: রাজা ক্যাশেফ, লেবেল: আরটিভি মিউজিক), সেরা প্রযোজনা প্রতিষ্ঠান: গানচিল মিউজিক এবং সঙ্গীতে বিশেষ অবদানের জন্য (মরনোত্তর) পুরস্কার পাচ্ছেন কামরুল হাসান খান (চলচ্চিত্র প্রযোজক- দেবদাস)।

জানা যায়, করোনা সংক্রমণের কারণে গতবারের ধারাবাহিকতায় এবারও প্রথাগত ভাবে সরাসরি মঞ্চে পুরস্কার ঘোষণা ও প্রদানের বদলে বিএমজেএ অনলাইনে পুরস্কার ঘোষণা করেছে। তবে করোনা সংক্রমণের পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে পরবর্তীতে বিজয়ীদের হাতে আনুষ্ঠানিক ভাবে সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেয়া হবে বলে বিএমজেএ সূত্রে জানা গেছে। উল্লেখ্য, গত বছর বিএমজেএ আজীবন সম্মাননা পেয়েছিলেন সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিন।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ