৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনছেন ইলন মাস্ক

প্রযুক্তি ডেস্ক
বৃহস্পতিবার, ০৮ জুন ২০২৩

শেষ হলো দরদাম। টুইটার কিনেই নিলেন আমেরিকার ধনকুবের এলন মাস্ক। টুইটারের পুরো শেয়ার কিনতে খরচ পড়ল ৪৪ বিলিয়ন ডলার। শেয়ার কেনার জন্য পুরো টাকাটাই মাস্ক নগদে দিচ্ছেন।

টুইটার বোর্ডের তরফে ব্রেট টেলর জানান, দীর্ঘ বৈঠকের মধ্য দিয়ে মাস্কের প্রস্তাবের মূল্যায়ন করেছে। মূল্য, আর্থিক এবং নিশ্চিয়তার দিক পর্যবেক্ষণ করেছে। সিদ্ধান্ত হয় মাস্কের প্রস্তাব ঠিকঠাক। তাদের বিশ্বাস এটাই টুইটারের প্রত্যেক শেয়ার হোল্ডারের জন্য সবচেয়ে ভালো উপায়। টুইটারের সিইও পরাগ অগ্রবাল বলেন, ‘টুইটারের একটি উদ্দেশ্য এবং প্রাসঙ্গিকতা রয়েছে। যা সারা বিশ্বকে প্রভাবিত করে। আমাদের পুরো দলের জন্য আমি ভীষণ গর্ব অনুভব করছি।’

আরও পড়ুন : ই-সিম বিক্রিতে বাধা তুলল এনবিআর

কয়েক দিন আগেই মাইক্রোব্লগিং সাইট টুইটারের ৯.২ শতাংশ মালিকানা কিনে নিয়েছিলেন ইলন। এবার পুরো মালিকানাই হলো তার। মাস্কের দাবি, তিনি টুইটারের অংশীদার হওয়ার সময়ে ভেবেছিলেন টুইটার বিশ্ব জুড়ে বাক্‌স্বাধীনতার মূল মাধ্যম হয়ে উঠবে।

কিন্তু বিনিয়োগ করার পরেই নাকি তিনি উপলব্ধি করছেন যে, বর্তমান অবস্থায় তা কখনই সম্ভব নয় টুইটারের পক্ষে। তাই ব্যক্তিগত মালিকানাধীন সংস্থা হিসেবে এর বদল ঘটানোই তার লক্ষ্য। -আনন্দবাজার পত্রিকা।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ বিষয়ে আরো সংবাদ

Categories

%d bloggers like this:
%d bloggers like this: