নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:০২ অপরাহ্ন

৪০তম বিসিএস উত্তীর্ণ নন-ক্যাডার পদে আবেদনপত্র আহ্বান

অন্যদৃষ্টি ডেস্ক
মঙ্গলবার, ৩১ মে, ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

৪০তম বিসিএসের (বিশেষ) লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু বাংলাদেশ সিভিল সার্ভিসে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন প্রার্থী যাঁরা নন-ক্যাডার পদের চাকরিতে আগ্রহী, তাঁদের কাছ থেকে অনলাইনে আবেদন চেয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর মধ্যে যাঁরা ৯ম, ১০ম, ১১তম ও ১২তম গ্রেডের নন-ক্যাডার পদে চাকরি করতে চান, তাঁরা আবেদন করতে পারবেন।

আগ্রহী প্রার্থীরা আগামী ২ জুন থেকে আবেদন করতে পারবেন, চলবে ১৬ জুন পর্যন্ত। টেলিটক বা পিএসসির ওয়েবসাইটে প্রবেশ করে নন-ক্যাডার পদের জন্য নির্ধারিত ফরম পূরণ করে জমা দিতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে আবেদনপত্র জমা না দিলে নন-ক্যাডার পদের জন্য সংশ্লিষ্ট প্রার্থীকে বিবেচনা করা হবে না।

এসএসসি পরীক্ষার প্রস্তুতি

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪-এর নিয়ম অনুযায়ী সরকারের কাছ থেকে শূন্য পদের রিকুইজিশন পাওয়া সাপেক্ষে মেধাক্রম ও অন্যান্য বিধিবিধান অনুসারে সুপারিশের লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করা হবে। তবে এ ধরনের উদ্যোগ সুপারিশ পাওয়ার কোনো নিশ্চয়তা প্রদান করে না। সরকারের কাছ থেকে শূন্য পদের প্রাপ্যতা এবং প্রার্থীর একাডেমিক ও অন্যান্য উপযুক্ততার ওপর নন-ক্যাডার পদে সুপারিশ পাওয়া নির্ভর করে।

গত ৩০ মার্চ ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এই বিসিএসে ১ হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এ ছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি, এমন ৮ হাজার ১৬৬ প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ