২৩ জেলায় নতুন ডিসি : ১৭ প্রত্যাহার

অন্যদৃষ্টি অনলাইন
বুধবার, ২৯ নভেম্বর ২০২৩

মাঠ প্রশাসনে বড় ধরনের রদবদল হয়েছে। ২৩ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়েছে। আর ১৭ জেলার ডিসিকে প্রত্যাহার করা হয়েছে।

প্রত্যাহার ডিসিদের বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থায় পদায়ন করা হয়েছে। বুধবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সাতটি প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

চট্টগ্রামের ডিসি মমিনুর রহমানকে ঢাকার ডিসি করা হয়েছে। কিশোরগঞ্জের ডিসি শামীম আলমকে কুমিল্লার ডিসি, জয়পুরহাটের ডিসি শরিফুল ইসলামকে পটুয়াখালীর ডিসি, বরিশালের ডিসি জসীমউদ্দীন হায়দারকে টাঙ্গাইল ও সুনামগঞ্জের ডিসি জাহাঙ্গীর হোসেনকে বরিশালে পদায়ন করা হয়েছে।

ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী সুনামগঞ্জের ডিসি হয়েছেন। নীলফামারীর ডিসি খন্দকার ইয়াসির আরেফিন খুলনায়, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব কাজী মাহবুবুল আলম গোপালগঞ্জে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান চট্টগ্রামে, অর্থ বিভাগের উপসচিব মোহাম্মদ সাইদুল আরিফকে কুড়িগ্রামের ডিসি পদে পদায়ন করা হয়েছে।

রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন রংপুরে, নৌ পরিবহণ মন্ত্রণালয়ের উপসচিব মীর মোহাম্মদ মাহবুবুর রহমান সিরাজগঞ্জে, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব ফারাহ গুল নিঝুম ঝালকাঠির ডিসি হয়েছেন। পানিসম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব কামরুল আহসান তালুকদার ফরিদপুরে, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব সহিদুজ্জামান খাগড়াছড়িতে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ময়মনসিংহে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রীর একান্ত সচিব সাইফুল ইসলাম বগুড়ার ডিসি হয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল কালাম আজাদ কিশোরগঞ্জে, স্থানীয় সরকার বিভাগের উপসচিব পঙ্কজ ঘোষ নীলফামারীতে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মুহম্মদ শাহীন ইমরান কক্সবাজার, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের পরিচালক সালেহীন তানভীর গাজী জয়পুরহাট, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সচিব মোহাম্মদউল্লাহ নীলফামারী এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগ মাগুরার ডিসি পদে নিয়োগ পেয়েছেন।

এছাড়া ১৭ জেলার ডিসিকে প্রত্যাহার করা হয়েছে। তবে তাদের বেশিরভাগই যুগ্ম সচিব অবস্থায় ওই পদে দায়িত্ব পালন করছিলেন। তাদের মধ্যে একজন ময়মনসিংহের ডিসি মোহাম্মদ এনামুল হক।

তাকে কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব করা হয়েছে। ঢাকার ডিসি মো. শহীদুল ইসলাম স্থানীয় সরকার বিভাগে, কক্সবাজারের ডিসি মোহাম্মদ মামুনুর রশিদ স্বাস্থ্য সেবা বিভাগ, খাগড়াছড়ির ডিসি প্রতাপ চন্দ্র বিশ্বাস শিল্প মন্ত্রণালয়, গোপালগঞ্জের ডিসি শাহিদা সুলতানা জননিরাপত্তা বিভাগ, সিরাজগঞ্জের ডিসি ড. ফারুক আহমেদ সুরক্ষা সেবা বিভাগ, কুমিল্লার ডিসি কামরুল হাসান মন্ত্রিপরিষদ বিভাগ, ফরিদপুরের ডিসি অতুল সরকার স্বাস্থ্য সেবা বিভাগ এবং রংপুরের ডিসি আসিব আহসানকে দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পদে পদায়ন করা হয়েছে।

বগুড়ার ডিসি জিয়াউল হক জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক হয়েছেন।

মাগুরার ডিসি ড. আশরাফুল আলম জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব পদে পদায়ন পেয়েছেন। একইভাবে কুড়িগ্রামের ডিসি মোহাম্মদ রেজাউল করিম যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং পটুয়াখালীর ডিসি মোহাম্মদ কামাল হোসেন স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব পদে পদায়ন পেয়েছেন।

টাঙ্গাইলের ডিসি ড. আতাউল গণিকে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক করা হয়েছে।

ঝালকাঠির ডিসি জোহর আলী হয়েছেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য আর খুলনার ডিসি মনিরুজ্জামান তালুকদার নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব পদে পদায়ন পেয়েছেন।

লালমনিরহাটের ডিসি আবু জাফর পদায়ন পেয়েছেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার পদে।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ বিষয়ে আরো সংবাদ

Categories

%d bloggers like this:
%d bloggers like this: