নোটিশ :
সংবাদকর্মী নিচ্ছে অন্যদৃষ্টি। আগ্রহীগন সিভি পাঠান- 0nnodrisrtynews@gmail.com
০২ ডিসেম্বর ২০২১, ০২:৫৩ পূর্বাহ্ন

১২ নভেম্বর বাংলাদেশে মুক্তি পাচ্ছে‘রেহানা মরিয়ম নূর’

বিনোদন ডেস্ক
মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

৭৪তম কান চলচ্চিত্র উৎসবে ব্যাপক প্রসংশা কুড়িয়েছে নির্মাতা আব্দুল্লাহ মোহাম্মদ সাদের সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। এবার বাংলাদেশে মুক্তি পাচ্ছে সিনেমাটি। দেশের সিনেমা হলে মুক্তি পাবে আগামী ১২ নভেম্বর। সিনেমাটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ‘রেহানা মরিয়ম নূর’ প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে কান চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয়। সেই সঙ্গে এবার ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে বাংলাদেশ থেকে লড়াই করতে যাচ্ছে।

৩৭ বছর বয়সী একজন সহকারী অধ্যাপকের জীবনসংগ্রামের গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন, চরিত্রের নাম রেহানা।

আজমেরী হক বাঁধন বলেন, আমাদের সিনেমা নিয়ে প্রতিদিন আমরা যে সাড়া পাচ্ছি, আমি রীতি মতো আপ্লুত। আমরা চেষ্টা করবো, বেশি সিনেমা হলে ছবিটি মুক্তি দেওয়ার। সেই সঙ্গে চেষ্ট করবো দর্শকদের সঙ্গে হলে বসে সিনেমাটি উপভোগ করার।

এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

এটি নির্মাতা আবদুল্লাহ মোহাম্মাদ সাদের দ্বিতীয় সিনেমা, এর আগে ২০১৬ সালে ‘লাইভ ফ্রম ঢাকা’ শিরোনামে একটি সিনেমা পরিচালনা করেছিলেন এই পরিচালক।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


এ জাতীয় আরো সংবাদ