১০৬ দিনে কোরআনের হাফেজ হিমেল

পাবনা প্রতনিধি
সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩, ১২:০৮ অপরাহ্ন

পাবনার ঈশ্বরদী উপজেলার জয়নগর দারুল উলুম কওমিয়া হাফেজিয়া মাদ্রাসার ১৪ বছরের এক ছাত্র মাত্র ১০৬ দিনে সম্পূর্ণ কোরআন শরীফ মুখস্থ করে তাক লাগিয়ে দিয়েছেন। তার নাম হাসানুর রহমান হিমেল। হিমেল উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের হাবিবুর রহমান হাবিবের ছেলে এবং ওই মাদ্রাসা ও এতিমখানার হিফজ বিভাগের ছাত্র।

পবিত্র কোরআনের হিফজ সমাপ্ত করায় বিস্ময়বালক হিমেলের প্রতিভাকে সম্মান জানাতে বুধবার (১১ অক্টোবর) দুপুরে আনুষ্ঠানিকভাবে সংবর্ধনার আয়েজন করে প্রতিষ্ঠানটি।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাবনা জেলা ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা শরিফুল ইসলাম। এ সময় ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মজিবুর রহমান মোল্লা, হিমেলের বাবা হাবিবুর রহমান হাবিব সহ মাদরাসার শিক্ষক, পরিচালনা পরিষদের সদস্য, শিক্ষার্থী, সাংবাদিক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

সংবর্ধনা শেষে কোরআনের এবতেদায়ী আরও ১৪ জন শিক্ষার্থীকে সবক প্রদান করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মাদ্রাসার মুহতামিম মাওলানা মিজানুর রহমান।

এ বিষয়ে হিমেল জানান, একদিনে সে সর্বনিম্ন ৩ পৃষ্ঠা থেকে সর্বোচ্চ ২০পৃষ্ঠা পর্যন্ত মুখস্থ করেছে। এছাড়া মাত্র দুই-তিনবার পড়লেই তার কোরআন শরীফের ১৬ লাইন বিশিষ্ট এক পৃষ্ঠা মুখস্থ হয়ে যায়।

হিমেলের বাবা হাবিবুর রহমান হাবিব বলেন, ‌আমার ছেলেকে একজন হাফেজ হিসেবে দেখতেই মাদরাসায় ভর্তি করেছি। আল্লাহ আমার দোয়া খুব দ্রুত কবুল করেছেন। এজন্য আল্লাহর অশেষ শুকরিয়া আদায় করছি। সবাই দোয়া করবেন আল্লাহ যেন আমার ছেলে একজন বড় আলেম হিসেবে কবুল করেন।

মাদ্রাসার মুহতামিম মাওলানা মিজানুর রহমান বলেন, ‌১৪ বছর বয়সী শিশু হাসানুর রহমান হিমেল মাত্র ১০৬ দিন অর্থাৎ ৩ মাস ১৬ দিনে পুরো কোরআনুল কারিম হিফজ করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। এটি আমাদের জন্য গর্বের। আমরা তার জন্য দোয়া করি সে অনেকদূর এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

Facebook Comments
Print Friendly, PDF & Email
সংবাদটি শেয়ার করুন


আরো সংবাদ
Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com